৪টি বোর্ড পরীক্ষায় কুলাউড়ার জামিয়া মুহাম্মাদিয়া দারুস সুন্নাহ মাদরাসার কৃতিত্ব ৪টি বোর্ড পরীক্ষায় কুলাউড়ার জামিয়া মুহাম্মাদিয়া দারুস সুন্নাহ মাদরাসার কৃতিত্ব – এইবেলা
  1. admin@eibela.net : admin :
সোমবার, ১৭ জুন ২০২৪, ০১:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
কুলাউড়ার জয়চন্ডীতে পঞ্চায়েত প্রধানের উপর হামলা: ক্ষুব্ধ এলাকাবাসী প্রধানমন্ত্রী চান না খাদ্যাভাবে কোনে মানুষ মারা যাক : প্রতিমন্ত্রী শফিক চৌধুরী এমপি বড়লেখায় এলজিইডি’র নারী কর্মীদের সঞ্চয়ের সোয়া কোটি টাকার চেক বিতরণ বড়লেখার বোবারথলের রাস্তা ও কালভার্ট বিধ্বস্ত-চরম দুর্ভোগ কুলাউড়ার পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু  কুলাউড়ায় পথে পথে গরুর হাট : বাজারবিমুখ ক্রেতারা কুলাউড়ার বরমচালে শিশুর মাছ ধরাকে কেন্দ্র করে হামলা ও ঘরবাড়ি ভাঙচুরের অভিযোগ বড়লেখা থানা পুলিশের অভিযানে ৫ চোরাই গরু উদ্ধার, গ্রেফতর ২ কমলগঞ্জে মাগুরছড়া ট্র্যাজেডি দিবস পালিত ১৪ হাজার কোটি টাকার ক্ষতিপূরণ দাবি ১৪ জুন কমলগঞ্জের মাগুরছড়া বিস্ফোরণের ২৭ বছর

৪টি বোর্ড পরীক্ষায় কুলাউড়ার জামিয়া মুহাম্মাদিয়া দারুস সুন্নাহ মাদরাসার কৃতিত্ব

  • বুধবার, ১৯ মে, ২০২১

এইবেলা, কুলাউড়া ::

বেফাক-এদারাসহ ৪টি বোর্ড পরীক্ষায় ঈর্ষণীয় সফলতা অর্জন করেছে জামিয়া মুহাম্মাদিয়া দারুস সুন্নাহ।

১৪৪২ হিজরি সনে বেফাকুল মাদারিসিল আরাবিয়া, আযাদ দ্বীনি এদারায়ে তালিম বাংলাদেশ, তানযিমুল মাদারিস এবং নূরানী বোর্ডের কেন্দ্রীয় পরীক্ষায় কুলাউড়া উত্তর বাজার জামে মসজিদের ইমাম ও খতিব মরহুম হাফিজ মাওলানা ফয়জুর রহমান স্মৃতি বিজড়িত ‘জামিয়া মুহাম্মাদিয়া দারুস সুন্নাহ’ এর শিক্ষার্থীরা অভাবনীয় সফলতা লাভ করেছে।

মৌলভীবাজারের কুলাউড়া পৌর শহরের অন্তর্গত ৩ নম্বর ওয়ার্ডের আহমদাবাদে অবস্থিত ঐতিহ্যবাহী এই বিদ্যানিকেতন ২০০৫ সাল থেকে ইসলাম ও যুগোপযোগী শিক্ষার খোরাক যোগাতে নিরলসভাবে প্রচেষ্ঠা করে যাচ্ছে।

গত সোমবার ( ১০ মে) বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ” বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড এর ৪৪তম কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়।

এই পরীক্ষায় জামিয়া মুহাম্মাদিয়া দারুস সুন্নাহ’র ১৯জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। তন্মধ্যে ৬জন শিক্ষার্থী মুমতাজ ( অ+) ১ জন মেধা তালিকায় ৩য় স্থান, ৪ জন জায়্যিদ জিদ্দান (অ) ৫ জন জায়্যিদ (অ-) গ্রেডে পেয়ে উত্তীর্ণ হয়েছে।

এদিকে আযাদ দ্বীনি এদারায়ে তালিম সিলেট এর কেন্দ্রীয় পরীক্ষায় ৮জন শিক্ষার্থী অংশগ্রহণ করে ৩ জন মুমতাজ(অ+), মেধাতালিকায় ১ জন এবং জায়্যিদ জিদ্দান (অ) পেয়েছ ৫জন শিক্ষার্থী।

অপরদিকে তানযিমুল মাদারিস মৌলভীবাজার” এর কেন্দ্রীয় পরীক্ষায় ৬জন ছাত্রের মধ্যে ২জন মুমতাজ(অ+), এর মধ্য একজন মেধাতালিকায় ৭নং স্থান অর্জন করেছে। জায়্যিদ জিদ্দান(অ) পেয়েছে ৩জন। জায়্যিদ (অ-) পেয়েছে ২জন। মকবুল( পেয়েছে ১জন।

“নূরানী তালিমুল কুরআন সিলেট” এর কেন্দ্রীয় পরীক্ষায় জামিয়ার ১৪জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছে, এর মধ্যে মুমতাজ (অ+) ২জন। জায়্যিদ জিদ্দান (অ) ২জন।জায়্যিদ(অ-) ৪জন। মকবুল ( ৪জন। অকৃতকার্য (ঋ) ২জন।

ছাত্রদের কৃতীত্বপূর্ণ এই সফলতায় জামিয়ার শিক্ষকরা বিমোহিত হয়েছেন। শিক্ষকবৃন্দের তত্ত্বাবধান ও ছাত্রদের প্রচেষ্টার ফলে জামিয়া এই সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।

শিক্ষার্থীদের এই ফলাফলের জন্য জামিয়ার বর্তমান মুহতামিম, কুলাউড়া উত্তর বাজার জামে মসজিদের ইমাম ও খতিব হাফিজ মাওলানা মাহমুদুর রহমান ইমরান জামিয়ার শিক্ষকদের মোবারকবাদ জানান এবং কৃতী শিক্ষার্থীসহ সকল ছাত্রদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য দোয়া করেন। পাশাপাশি জামিয়ার সকল শুভ্যান্ধ্যুায়ি ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews