কুলাউড়ায় পরিবেশ দূষন বিষয়ক ছবি প্রতিযোগিতায় বিজয়ীদের নিয়ে ভার্চুয়াল মিটিং কুলাউড়ায় পরিবেশ দূষন বিষয়ক ছবি প্রতিযোগিতায় বিজয়ীদের নিয়ে ভার্চুয়াল মিটিং – এইবেলা
  1. admin@eibela.net : admin :
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৯:৪০ অপরাহ্ন

কুলাউড়ায় পরিবেশ দূষন বিষয়ক ছবি প্রতিযোগিতায় বিজয়ীদের নিয়ে ভার্চুয়াল মিটিং

  • বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১

এইবেলা, কুলাউড়া ::

কুলাউড়া উপজেলার ওয়াফ কার্যালয়ের পরিবেশ দূষণ বিষয়ক কয়েকটি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের অংশগ্রহণে ছবি প্রতিযোগিতার বিজয়ী শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক, সাংবাদিক, এনজিও, দাতা সংস্থার প্রতিনিধি নিয়ে এক ভার্চুয়াল সভা ২৭ মে বৃহস্পতিবার অনুষ্টিত হয়।

ওয়াফ এর নির্বাহী পরিচালক মোঃ আব্দুল মালিকের সঞ্চালনায় সার্বিক বিষয়ের উপর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন দাতা সংস্থার প্রোগ্রাম অফিসার জায়ন রাব্বি সমাদ্দার। বিজয়ী শিক্ষার্থী ও অভিভাবকগণ তাদের প্রতিক্রিয়া ব্যক্তসহ গুরুত্বপূর্ণ আলোচনায় অংশগ্রহণ করেন প্রেসক্লাব কুলাউড়ার সভাপতি ও দৈনিক যুগান্তর পত্রিকার প্রতিনিধি মোঃ আজিজুল ইসলাম, দ্যা ডেইলি ষ্টার প্রতিনিধি মিন্টু দেশোয়ারা, টিলাগাঁও এ.এন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শহিদুল ইসলাম, হাজীপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোঃ সৈয়দ মিয়া, পাল্লাকান্দি লংলা জুনিয়র হাই স্কুলের শিক্ষক মোঃ আব্দুল শহিদ আজাদ, অভিভাবক গীতা লোহার ও দীননাথ ভৌমিজ প্রমুখ।
বক্তারা চা-বাগান এলাকার সুবিধা বঞ্চিত মানুষের জন্য পরিবেশ দূষণের প্রতিকার বিষয়ে প্রকল্প গ্রহন করার জন্য ওয়াফ ও পিওর আর্থ কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন। প্রকল্পটি বাস্তবায়নে অনেকেই গুরুত্বপুর্ণ পরামর্শ প্রদান করেন।
উল্লেখ্য যে, ওয়াফ ও পিওর আর্থ টিলাগাঁও ইউনিয়নে লংলা ও তারাপাশা চা বাগান এলাকায় পরিবেশ দূষণ ও তার প্রতিকার বিষয়ক একটি কার্যক্রম শুরু করার জন্য প্রথমিক ভাবে পাইলটিং কার্যক্রম পরিচালনা করছে। করোনা পরিস্থিতির কারনে সরাসরি মিটিং সমাবেশ করতে না পেরে ওয়াফ তৃণমূল পর্যায়ের উপকারভোগীদের নিয়ে ভার্চুয়াল সভা, সমাবেশ, সেমিনার, ছবি প্রতিযোগিতা পরিচালনা করে যাচ্ছে এ পর্যায়ে ফটো প্রতিযোগিতায় ১ম পুরষ্কার হিসেবে থাকছে ১৮ হাজার টাকা দামের একটি স্মার্টফোন ২য় ও ৩য় স্থান অধিকারীগণ সামঞ্জস্যপূর্ণ পুরষ্কার পাবেন। নির্বাচিত আরও ১২ জন পাবেন সান্ত¡না পুরষ্কার। এবারে ১ম পুরষ্কার পাচ্ছে লংলা চা-বাগানের বাসিন্দা পাল্লাকান্দি লংলা জুনিয়র হাই স্কুলের ১০ম শ্রেণীর ছাত্রী স্মৃতি কুর্মি। ২য় স্থান অধিকার করেছে মীরপুরের বাসিন্দা আলী আমজদ উচ্চ বিদ্যালয় ও কলেজের ১০ম শ্রেণীর ছাত্রী রোকশানা আক্তার।৩য় স্থান অধিকার করেছে লংলা চা বাগানের বাসিন্দা টিলাগাঁও এ.এন উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্র বিপ্লব ভৌমিক। #

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews