কমলগঞ্জে ধলাই নদীর বেড়িবাঁধের জরাজীর্ণ অবস্থা কমলগঞ্জে ধলাই নদীর বেড়িবাঁধের জরাজীর্ণ অবস্থা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০২:৩৭ অপরাহ্ন
শিরোনাম :
জুড়ীতে সুন্নাহ ও জীবন ফাউন্ডেশন ও ইয়ুথ ইসলামিক স্কলার্স ফোরামের ত্রাণ বিতরণ কুলাউড়ায় সামাজিক বনায়নের অর্ধশত গাছ কাটার অভিযোগ বড়লেখায় ৩শ’ টিলা ধ্বসে দু’সহস্রাধিক বসতবাড়ি বিধ্বস্ত বড়লেখা আদালত ভবন ধসে পড়ার শঙ্কায় : ঝুঁকি নিয়ে বিচারকার্য ঈদের আগে শতভাগ বোনাসসহ চাকরী জাতীয়করণের দাবীতে সংবাদ সম্মেলন ভূরুঙ্গামারীতে জমতে শুরু করেছে কোরবানির হাট কমলগঞ্জে এক রাতে ৪ দোকানে দুর্ধর্ষ চুরি বড়লেখা দুর্ঘটনায় আহত মোটরসাইকেল আরোহীর মৃত্যু শিক্ষক হত্যা ও লাঞ্চনার প্রতিবাদে কমলগঞ্জে শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন শিক্ষক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে মৌলভীবাজারে প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশ

কমলগঞ্জে ধলাই নদীর বেড়িবাঁধের জরাজীর্ণ অবস্থা

  • বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি ::

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার রহিমপুর ইউনিয়নের ধর্মপুর গ্রামে ধলাই নদীর বেড়িবাঁধ জরাজীর্ণ অবস্থায় রয়েছে। এলাকাবাসীর জোরালো দাবি সত্ত্বেও এখনো টেকসই বাঁধ নির্মাণের কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা হয়নি। ফলে বর্ষা মৌসুমে বন্যায় বাঁধ ভেঙ্গে ব্যাপক ক্ষয়ক্ষতির আশংকা করছেন স্থানীয়রা।
সরেজমিনে ঘুরে দেখা যায়, কমলগঞ্জ উপজেলার ১নং রহিমপুর ইউনিয়নের ধর্মপুর এলাকায় ধলাই নদীর প্রায় ২০০ মিটার বেড়িবাঁধ অত্যন্ত ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। নদীর বেড়িবাঁধ ভেঙ্গে যেকোনো সময় বন্যায় প্লাবিত হতে পারে উপজেলার তিনটি ইউনিয়ন। নদীতে পানি স্বাভাবিকের চেয়ে বৃদ্ধি পেলে বাঁধ উপচে রহিমপুর, মুন্সীবাজার ও পতনঊষার ইউনিয়ন প্লাবিত হাওয়ার সম্ভাবনা রয়েছে বলে এলাকাবাসীর আশঙ্কা প্রকাশ করছেন। জরুরী ভিত্তিতে পানি উন্নয়ন বোর্ড বেড়িবাঁধের কাজ না করলে যে কোনো মুহুর্তে বেড়িবাঁধ ভেঙ্গে লোকালয় প্লাবিত হতে পারে।

এলাকাবাসী জানান, দ্রুত গতিতে যদি বেড়িবাঁধ মেরামত করা না হয় তাহলে বড় ধরনের ক্ষতি হতে পারে।

আলাপকালে স্থানীয় কৃষক শহীদ মিয়া, শামসুল মিয়া বলেন, বেড়িবাঁধ যদি ভেঙ্গে যায় তাহলে আমাদের ব্যাপক ক্ষতি হবে। ধর্মপুর গ্রামের বেলাল তরফদার বলেন, দীর্ঘদিন মেরামত না হওয়ায় ধলাই নদীর বাঁধের বেহাল দশা। নদীর পানি একটু বেশি হলে বাঁধ ভেঙ্গে এলাকার ভেতরে পানি প্রবেশ করবে। বাঁধ সংস্কার করা শিগগিরই প্রয়োজন। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন জানান, বাঁধ মেরামতের জন্য সরকারি অর্থ বরাদ্দ হয়েছে। তারপরও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বাঁধের সংস্কার কাজ করতে গড়িমসি করছে। এখন বর্ষা মৌসুমে বিপর্যয় নেমে আসতে পারে।

এ বিষয়ে রহিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (স্বর্ণপদকপ্রাপ্ত) ইফতেখার আহমেদ বদরুল বলেন, ধলাই নদীর কয়েকটি স্পটে বেড়িবাঁধের জন্য টেন্ডার হয়েছে খুব শীঘ্রই কাজ আরম্ভ হবে।

পানি উন্নয়ন বোর্ড, মৌলভীবাজার এর উপ-সহকারী প্রকৌশলী সজীব পাল বলেন, বেড়িবাঁধের জন্য ঠিকাদার নিয়োগ করা হয়েছে আশা করি তাড়াতাড়ি সংস্কার কাজ শুরু হবে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews