অনলাইনে প্রশিক্ষণ কর্মশালায় আলোচকবৃন্দ : স্বাস্থ্যবিধি মেনে চললে করোনা ঝুঁকি কম থাকে অনলাইনে প্রশিক্ষণ কর্মশালায় আলোচকবৃন্দ : স্বাস্থ্যবিধি মেনে চললে করোনা ঝুঁকি কম থাকে – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১২:২৮ অপরাহ্ন
শিরোনাম :
কুলাউড়ায় ২৪ ঘন্টা খোলা থাকবে পপুলার ফার্মেসী! নওগাঁ-নাটোর আঞ্চলিক মহাসড়কের নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে ইউপি নির্বাচন: কমলগঞ্জে ৪ জন রিটার্নিং অফিসার নিযুক্ত বড়লেখায় নিসচা’র ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা বড়লেখায় আর.কে লাইসিয়াম স্কুলের প্রতিষ্ঠাবার্ষিকী ও নবনির্বাচিত ২ চেয়ারম্যানকে সংবর্ধনা জুড়ীর রত্না চা বাগান প্রাথমিক বিদ্যালয়ে এসএমসি’র সভা জুড়ীতে বিক্রয়কৃত ভূমি লীজ হস্তান্তর না করে টাকা আত্মসাতের পায়তারা সুনামগঞ্জে এসএসসি পরীক্ষার্থী অপহরণ চেষ্টাকারীর শাস্তির দাবিতে মানববন্ধন কুলাউড়ার বরমচালে ৩ শত পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ কমলগঞ্জে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

অনলাইনে প্রশিক্ষণ কর্মশালায় আলোচকবৃন্দ : স্বাস্থ্যবিধি মেনে চললে করোনা ঝুঁকি কম থাকে

  • বুধবার, ১৪ জুলাই, ২০২১

এইবেলা ডেস্ক ::

কাভিড-১৯ বা করোনা ভাইরাস সম্পর্কে মানুষজনকে যত বেশী সচেতন করা যাবে, স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করা যাবে, করোনায় আক্রান্তের ঝুঁকি ততটা কমে আসবে। অর্থাৎ  স্বাস্থ্যবিধি মেনে চললে করোনা আক্রান্তের ঝুঁকি অনেকটা কম থাকে।

আজ বুধবার অনলাইনে জুম সংযোগের মাধ্যমে অনুষ্ঠিত সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালায় বক্তারা এসব কথা বলেন। সিলেট বিভাগের সিলেট, মৌলভীবাজার ও সুনামগঞ্জ জেলার অর্ধশতাধিক কর্মরত সাংবাদিক এই প্রশিক্ষণ কর্মশালায় অংশ গ্রহন করেন।

যুক্তরাষ্ট্রের জন্স হপকিন্স ইউনিভার্সিটি’র  (জেএইচইউ), সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রামস (সিসিপি) ও উজ্জীবন কর্মসূচির যৌথ উদ্যোগে বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) দেশের ৮ বিভাগের ৫০০ সাংবাদিককে সংশ্লিষ্ট বিষয়ে প্রশিক্ষন দেয়ার কর্মসূচী গ্রহন করেছে। তারই ধারাবাহিকতায়  আজ সিলেট বিভাগের সিলেট, মৌলভীবাজার ও সুনামগঞ্জ জেলায় এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্টিত হয়।

কোর্সটির সামগ্রিক দিক নির্দেশনা প্রদান করছেন উজ্জীবন বাংলাদেশ এর চীফ অব পার্টি ডা: কাজি ফয়সাল  মাহমুদ ও সমন্বয় করছেন আউটরিচ কর্মকর্তা এএফএম ইকবাল। বিএমএসএফ-এর মহাসচিব খায়রুজ্জামান কামালের সার্বিক তত্বাবধানে প্রকল্পটি সমন্বয় করছেন সিনিয়র সাংবাদিক ও বিএমএসএফ-এর মিডিয়া রিলেশন কো-অর্ডিনেটর সৈয়দ সফি।

প্রশিক্ষণ কর্মশালায় কোভিড-১৯ ভ্যাক্সিন কি,কারা ভ্যাক্সিন নিতে পারবেন, কারা পারবেন না?

একজন মানুসকে ভ্যাক্সিনের জন্যে কতগুলো ডোজ নিতে হবে, ভ্যাক্সিনের পার্শ্ব প্রতিক্রিয়াগগুলি কি কি, করোনা ভাইরাস সম্পর্কে মানুষজনের মধ্যে সচেতনতা বাড়ানো সহ প্রভৃতি বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

কর্মশালায় অন্যাদের মধ্যে উজ্জীবনের টেকনিক্যাল এ্যাডভাইজার ডা. নুসরাত সুলতানা, বাংলাভিশন টেলিভিশনের কান্ট্রি এডিটর সিনিয়র সাংবাদিক নাসরিন গীতি, সিলেটের মেসবাহ উদ্দিন আহমেদ, আবদুল কাদের তপাদার, ইকবাল মাহমুদ, সুলতান সুমন, আবদুল্লা আল নোমান, সমির মাহমুদ, মহিবুর রহমান, সিরাজুল ইসলাম, মৌলভীবাজারের সাকির আহমেদ এবং কুলাউড়ার সৈয়দ আশফাক এইচ তানভীর প্রমুখ আলোচনায় অংশ নেন।  #প্রেস বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews