জুড়ীতে রেলওয়ের গাছ কর্তন জুড়ীতে রেলওয়ের গাছ কর্তন – এইবেলা
  1. admin@eibela.net : admin :
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০২:৪২ অপরাহ্ন
শিরোনাম :
কুড়িগ্রামে সাপের কামড়ে প্রাণ গেলো কৃষকের   রাজারহাটে বাল্য বিবাহ বন্ধে লোকসংগীত ও পথ নাটক কুলাউড়া পৌরসভার ২য় মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ বৃহত্তর সিলেট জেলা অনলাইন প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত নারীর মৃত্যু নিহত ওসি মোস্তাফিজের স্মৃতিতে নির্মিত গোলঘর ‘প্রেরণা’র উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী শফিক চৌধুরী এমপি মনু নদীর চাতলাঘাটে আইন অমান্য করে বালু উত্তোলন : বিপর্যস্ত হচ্ছে পরিবেশ ২১ এর পরিবর্তে ২৮ এপ্রিল শিক্ষা প্রতিষ্ঠান যথারীতি খুলবে জুড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন ও প্রদর্শনী-সেরা ষ্টল দাতা হাবিবুর আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও আলোচনা সভা

জুড়ীতে রেলওয়ের গাছ কর্তন

  • শুক্রবার, ৬ আগস্ট, ২০২১

জুড়ী প্রতিনিধি::

মৌলভীবাজারের জুড়ী উপজেলায় রেলওয়ের কাজের অজুহাতে প্রায় ৬০ বছর বয়সী ৩টি গাছ কর্তনের অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে এলাকায় তীব্র সমালোচনা চলছে। বৃটিশ সরকারের আমলে কুলাউড়া -শাহবাজপুর রেল লাইন চালু হলে জুড়ীর মানুষের সুবিধার জন্য রেলওয়ে স্টেশন নির্মাণ করা হয়।

২০০৬ সালে এই রেল লাইন দিয়ে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়। এরপর থেকে রেল লাইনের জায়গা বেদখল হয়ে যায়। সম্প্রতি রেল লাইন চালুর কাজ শুরু হলে নির্মাণ কাজের অজুহাতে সেখানের পাশে থাকা বড় বড় রেইনট্রি, মেহগনি, মেরুল, গাছ কে বা কাহারা কেটে দিয়েছে । এই গাছ গুলো অনেক দিনের বলে জানা গেছে।একেকটি গাছের বয়স প্রায় ৬০ বছর । ছোট বড় প্রায় ১২-১৪ টি গাছ রয়েছে সেখানে। সম্প্রতি ৩ টি গাছ কাটার পর স্থানীয় কিছু মানুষ পুলিশে খবর দিলে তারা এসে গাছগুলো আটক করে।পরে বন বিভাগের লোকজন এসে গাছ গুলো সিলগালা করে। স্টেশনের পাশে বসবাস করা অবসর প্রাপ্ত রেল কর্মচারী মালিক মিয়া জানান, গাছ গুলো অনেক আগের। এখানে বৃট্রিশ আমলের ও একটি গাছ ছিল।এটি আগে কাটা হয়েছে।এই গাছ গুলো না কাটলে ও স্টেশনের কাজ চলতো।

জুড়ী রেন্জ কর্মকর্তা আলা উদ্দিন জানান, গাছগুলো সিলগালা করে রেখেছি,আজকের মধ্যে কাগজ পত্র দেখাতে না পারলে রেন্জ অফিসে নিয়ে তাদের বিরুদ্ধে মামলা করবো।

জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানা বলেন, গাছ কাটার খবর পেয়ে আমি লোক পাঠিয়েছি। রেলওয়ের একজন ঠিকাদার যোগাযোগ করেছে যদি সে কাগজ পত্র দেখাতে না পারে তাহলে বন বিভাগ বা রেলওয়ে ব্যবস্থা গ্রহণ করবে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews