কমলগঞ্জে বাঁশ ভাল্লুক অবমুক্ত কমলগঞ্জে বাঁশ ভাল্লুক অবমুক্ত – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১০:২৭ অপরাহ্ন
শিরোনাম :
কমলগঞ্জে মসজিদের কমিটি নিয়ে প্রতিপক্ষের হামলায় আহত-৩ কমলগঞ্জে ব্যবসায়ী নেতার বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ বড়লেখায় পুষ্টি বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষে ইমামদের প্রশিক্ষণ কুলাউড়ায় এক ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন : মামলার বাদীসহ স্বাক্ষীদের বিরুদ্ধে চার্জশিট দাখিল  বড়লেখা চৌকি আদালত লিগ্যাল এইড বিশেষ কমিটির মাসিক সভা কমলগঞ্জে প্রেম সংক্রান্ত জেরে বন্ধুর ছুরিকাঘাতে বন্ধু আহত কমলগঞ্জে আড়াই মাস পর শিশুধর্ষণ চেষ্টাকারী পুলিশের হাতে আটক মৌলভীবাজারে সাংবাদিকদের প্রধানমন্ত্রীর চেক বিতরণ তালিকায় অনিয়ম মুরগি-ডিমের টাকাও আত্মসাৎ করল এহসান গ্রুপ! বড়লেখা চৌকি আদালত লিগ্যাল এইড বিশেষ কমিটির সভা

কমলগঞ্জে বাঁশ ভাল্লুক অবমুক্ত

  • মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১
  • ১০৪ বার পড়া হয়েছে
কমলগঞ্জ:: লাউয়াছড়ায় অবমুক্ত হওয়া একটি বাঁশ ভাল্লুক। ছবি: এইবেলা।

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি:: মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানে অতিবিপন্ন দুটি বাঁশ ভাল্লুক অবমুক্ত করা হয়েছে। মঙ্গলবার (১৭ আগস্ট) সকাল সাড়ে ১১টায় বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ এ দুটি প্রানী অবমুক্ত করা হয়।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে বন বিভাগ ও র‌্যাব সদস্যরা গত ৪ আগস্ট শ্রীমঙ্গলের বার্ড ব্রিডিং পার্ক জালালিয়া রোড থেকে অতিবিপন্ন প্রজাতির ৪টি প্রাণী উদ্ধার করে। প্রাণীগুলো ছিল দুটি বাঁশ ভাল্লুক (Binturong), ১টি খাটো লেজী বানর (Stump-tailed macaque) ও ১টি হিমালয়ান শকুন  (Himalazan griffon vulture)। উদ্ধারকৃত এ চারটি প্রানীর মাঝে দুটি বাঁশ ভাল্লুক মঙ্গলবার সকালে লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়। আর খাটো লেজি বানর ও হিমালয়ান শকুন গাজীপুরের বঙ্গবন্ধু সাফারি পার্কে পাঠানো হয়েছে।

দুটি বাঁশ ভাল্লুক অবমুক্তকালে উপস্থিত ছিলেন বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের মৌলভীবাজারস্থ বিভাগীয় কর্মকর্তা মো. রেজাউল করিম চৌধুরী, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালযের প্রাণী সম্পদ বিভাগের প্রধান অধ্যাপক ড. মোস্তফা ফিরোজ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণী সম্পদ বিভাগের সহকারী অধ্যাপক ড. কামরুল হাসান, বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের লাউয়াছড়া বনরেঞ্জ কর্মকর্তা শহিদুল ইসলাম ও বাংলাদেশ বন্যপ্রানী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব।

এ ব্যাপারে বন্যপ্রানী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের মৌলভীবাজারস্থ বিভাগীয় বন কর্মকর্তা মো. রেজাউল করিম লাউযাছড়া জাতীয় উদ্যানে দুটি বাঁশ ভাল্লুক অবমুক্ত করার সত্যতা নিশ্চিত করে বলেন, আসলে এগুলো বিপন্ন প্রজাতির।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews