কুলাউড়ায় ৫০ তম জাতীয় সমবায় দিবস পালিত কুলাউড়ায় ৫০ তম জাতীয় সমবায় দিবস পালিত – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বুধবার, ২৯ জুন ২০২২, ০৭:২৭ অপরাহ্ন

কুলাউড়ায় ৫০ তম জাতীয় সমবায় দিবস পালিত

  • শনিবার, ৬ নভেম্বর, ২০২১

তাজুল ইসলাম ::

সমগ্র দেশের ন্যায ৫০ তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে ৬ নভেম্বর শনিবার উপজেলা প্রশাসন ও সমবায় অফিসের উদ্যোগে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি আয়োজন করা হয়। সকাল ১০ টায় জাতীয় পতাক উওোলণের মধ্যদিয়ে কর্মসূচি শুরু হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এটি এম ফরহাদ চৌধুরী। 

র‌্যালী শেষে উপজেলা পরিষদ সভা কক্ষে কৃষি কর্মকর্তা মোঃ আব্দুল মোমেনের সভাপতিত্বে ও কমল বিশ্বাসের পরিচালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন উপজেলা সমবায় অফিসার সোনা মোহন বিশ্বাস। বিশেষ অতিথির বক্তব্য দেন মৌলভীবাজার জেলা কেন্দ্রীয় সমবায় সমিতির লিমিটেডের সাবেক সভাপতি মইনুল ইসলাম শামীম। মৌলভী বাজার কেন্দ্রীয় সমবায় সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রুউফ। পল্লী উন্নয়ন কর্মকর্তা খোকন কুমার সাহা। পল্লী দারিদ্রৎ বিমোচন কর্মকর্তা ধীরেশ চন্দ্র সরকার। কুলাউড়া কেন্দ্রীয় সমবায় সমিতির ভাইস চেয়ারম্যান মোঃ তাজুল ইসলাম। সমবায়ীদের পক্ষে বক্তব্য রাখেন লক্ষিপুর মিশন ক্ষুদ্র নৃ-তাত্তৃিক জনগোষ্ঠির সমবায় সমিতির সদস্য ভোরুনিকা জোং চসি।সভাশেষে ৪ টি সমবায় সমিতি ও একজন শ্রেষ্ঠ সমবায়ীকে সম্মমনা স্নারক ও সনদপত্র প্রদান করা হয়। সমিতিগুলো হলো কুলাউড়া বাজার ক্ষুদ্র ব্যবসায়য়ী সমবায় সমিতি। প্রত্যাসা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিমিটেড রবির বাজার। ব্রাক্ষণ বাজার ব্যবসায়ী বহুমূখী সমবায় সমিতি লিমিটেড ও লক্ষিপুর খৃষ্টান কো অপারেটিপ কেটিড ইউনিয়ন লিমিটেড।

শ্রেষ্ঠ সমবায়ী হিসেবে বিশেষ সম্মনা ও সনদ প্রদান করেন সফল সমবায়য় মইনূল ইসলাম শামীম।  সমবায়ী বলেন পিছিয়ে পড়া সমবায় সমিতি গুলোকে বেগবান করতে হলে পুরানো আইন পরিবর্তন করে যৃগউপযোগী আইন করে নতুন প্রজন্মকে কাজে লাগাতে হবে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews