কুলাউড়া হাসপাতালে শীতাতপ নিয়ন্ত্রিত টিকাদান কেন্দ্রের উদ্বোধন কুলাউড়া হাসপাতালে শীতাতপ নিয়ন্ত্রিত টিকাদান কেন্দ্রের উদ্বোধন – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
উপজেলা পরিষদ নির্বাচন : কুলাউড়ায় চেয়ারম্যান পদে আ’লীগের ৩ শীর্ষনেতা বোরো ধানের সোনালী শীষে দুলছে কৃষকের স্বপ্ন বড়লেখায় যুব ফোরামের অর্ন্তভূক্তিকরণ সভা রাজারহাটে শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয় স্টেক হোল্ডারদের সাথে সংলাপ ওসমানীনগরে বিদ্যুৎপৃষ্টে স্যানেটারী মিস্ত্রির মৃত্যু বড়লেখায় গণশুনানি : গ্রাহক হয়রানীর দায়ে পল্লীবিদ্যুত আজিমগঞ্জ কেন্দ্রের ইনচার্জকে বদলির নির্দেশ কমলগঞ্জে শমশেরনগরে রেললাইনের পাশে অবৈধ পশুর হাট কমলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে চেয়ারম্যান প্রার্থী অধ্যাপক রফিকুর রহমানের সমর্থনে মতবিনিময় কুলাউড়ায় সাংবাদিকদের সাথে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নেহার বেগমের মতবিনিময় বড়লেখায় প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির ঈদ পুর্নমিলনী

কুলাউড়া হাসপাতালে শীতাতপ নিয়ন্ত্রিত টিকাদান কেন্দ্রের উদ্বোধন

  • রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১

এইবেলা, কুলাউড়া ::

কুলাউড়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তার উদ্যোগে ও প্রবাসীদের অর্থায়নে করোনা ভ্যাকসিন ফাইজার টিকা প্রদানের জন্য শীতাতপ নিয়ন্ত্রিত টিকা কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। রোববার (১২ ডিসেম্বর) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই টিকা কেন্দ্রের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ফেরদৌস আক্তার, আবাসিক চিকিৎসা কর্মকর্তা মোঃ জাকির হোসেন, যুক্তরাষ্ট্র প্রবাসী মাওলানা সাইফুল ইসলাম সিদ্দিকী, প্রেসক্লাব কুলাউড়া সভাপতি আজিজুল ইসলাম, হাসপাতালের স্যানিটারি ইন্সপেক্টর মোঃ জসিম উদ্দিন, ইপিআই টিকা কার্যক্রমের দায়িত্বরত মোঃ আফতাব উদ্দিন, কালের কণ্ঠ প্রতিনিধি মাহফুজ শাকিল, সিএইচসিপি কর্মকর্তা একেএম জাবের প্রমুখ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, চলতি মাস থেকে কুলাউড়ায় করোনা ভ্যাকসিন ‘ফাইজা’র টিকা দেওয়া শুরু হয়। ‘ফাইজা’র টিকা শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষে সংরক্ষণ রেখে টিকা প্রদান করতে হয়। কিন্তু কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শীতাতপ নিয়ন্ত্রিত টিকা কেন্দ্র না থাকায় ফাইজার টিকা দেওয়া সম্ভব হয়নি। এ জন্য বিকল্প হিসেবে পৌর শহরের উছলাপাড়াস্থ ইউনি এইড ডায়াগনস্টিক সেন্টারে অস্থায়ী কেন্দ্রে ‘ফাইজা’র টিকা প্রদান করা হয়।

সেখানে ২ হাজার ৪ শত জন ‘ফাইজা’র টিকা গ্রহণ করেন। এদিকে টিকা নিতে আসা মানুষের প্রতিবন্ধকতার কথা চিন্তা করে উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী হাসপাতালে টিকা কেন্দ্রকে শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষ স্থাপনের উদ্যোগ নেন। তাঁর আহবানে সাড়া দিয়ে কুলাউড়ার ভাটেরা ইউনিয়নের বাসিন্দা, যুক্তরাষ্ট্র প্রবাসী কমিউনিটি নেতা মাওলানা সাইফুল ইসলাম সিদ্দীকী ১ লক্ষ টাকা ও প্রবাসীদের সংগঠন ‘কুলাউড়া বিজনেস এসোসিয়েশন আরব আমিরাত’ এর পক্ষ থেকে ১ লক্ষ টাকাসহ মোট ২ লক্ষ টাকা দিয়ে ফাইজার টিকা কেন্দ্রের জন্য দুটি এসি ক্রয় করা হয়। এসি দুটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকা কেন্দ্রের কক্ষে স্থাপন করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তার বলেন, ‘ফাইজা’র টিকা নির্দিষ্ট তাপমাত্রায় শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষে সংরক্ষণ রেখে টিকা দিতে হয়। হাসপাতালের টিকা কেন্দ্রে শীতাতপ নিয়ন্ত্রিত ছিলোনা। এ জন্য আমরা বাহিরে একটি অস্থায়ী কেন্দ্রে টিকা কার্যক্রম চালিয়েছি। এখন থেকে হাসপাতালে ‘ফাইজা’র টিকা প্রদান করা হবে। প্রতিদিন সকালে মৌলভীবাজার সদর হাসপাতাল থেকে কুলাউড়া হাসপাতালে ফাইজার টিকা আনা হয়। রোববার এখানে ৬০০ মানুষকে টিকা দেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত ফাইজার টিকা কার্যক্রম চলমান থাকবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এটি এম ফরহাদ চৌধুরী বলেন, সাধারণ মানুষের ভোগান্তি লাঘবের কথা চিন্তা করে হাসপাতালের টিকা কেন্দ্র শীততাপ নিয়ন্ত্রিত করার উদ্যোগ নেই। আর এতে কুলাউড়ার স্থানীয় ও প্রবাসী সংগঠনের সহযোগিতায় দুটি এসি ক্রয় করে সেগুলো টিকা কেন্দ্রে স্থাপন করা হয়। উপজেলা প্রশাসন প্রবাসীদের এই সহযোগিতা কৃতজ্ঞচিত্তে স্মরণ রাখবে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews