শ্রীমঙ্গলে এনজিও প্রতিষ্ঠান আইডিয়া’র উদ্যোগে সার্ভিস প্রোভাইটারদের সাথে সভা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে এনজিও প্রতিষ্ঠান আইডিয়া’র উদ্যোগে সার্ভিস প্রোভাইটারদের সাথে সভা অনুষ্ঠিত – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ২১ জুন ২০২৪, ১১:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
বড়লেখায় ঢলের পানিতে ডুবে স্কুলছাত্রীর মৃত্যু স্পেনে যুবলীগ কাতালোনিয়া শাখার উদ্যোগে ঈদ পুনর্মিলনী ও আলোচনা মৌলভীবাজারে বন্যার পানিতে ডুবে ২ জনের মৃত্যু কুলাউড়ায় বন্যা আশ্রয় কেন্দ্র পরিদর্শণ করলেন মৌলভীবাজারের জেলা প্রশাসক বড়লেখায় জেলা প্রশাসকের বন্যাদুর্গত এলাকা পরিদর্শন ও খাদ্যসামগ্রী বিতরণ সিলেটে ৮ জুলাই পর্যন্ত এইচএসসি পরীক্ষা স্থগিত কুলাউড়ায় লক্ষাধিক মানুষ পানি বন্দি, বাড়ছে পানি, বাড়ছে দুর্ভোগ! দুর্যোগ মোকাবেলায় বিশ্বে বাংলাদেশ রোলমডেল : দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী হাকালুকি হাওরপারে বন্যার অবণতি-বড়লেখায় ২৫২ গ্রাম প্লাবিত, আশ্রয় কেন্দ্রে ২২০ পরিবার, লাখো মানুষ পানিবন্দি মৌলভীবাজারে বন্যা কবলিত ৪৩২ গ্রাম, পানিবন্দি প্রায় ২ লাখ মানুষ

শ্রীমঙ্গলে এনজিও প্রতিষ্ঠান আইডিয়া’র উদ্যোগে সার্ভিস প্রোভাইটারদের সাথে সভা অনুষ্ঠিত

  • শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১

সৈয়দ ছায়েদ আহমদ, শ্রীমঙ্গল ::

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে এনজিও প্রতিষ্ঠান আইডিয়া’র উদ্যোগে সার্ভিস প্রোভাইটারদের সাথে সভা অনুষ্ঠিত হয়েছে।  (৩০ ডিসেম্বর) বৃহস্পতিবার সকালে প্রতিষ্ঠানের হাজী আছদ্দর আলী সড়কস্থ কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত। প্রোমোটিং ওয়াশ ফর হার্ড টু রিচ কমিউনিটি ইনফ্লুডিং টি গার্ডেন ওয়ার্কাস ইন বাংলাদেশ প্রজেক্টের আওতায় এ কর্মপুচি নিয়ে সভা অনুষ্ঠিত হয়।

আইডিয়া’র প্রোগ্রাম ম্যানেজার পস্কজ ঘোষ দস্তিদার এর সভাপতিত্বে ও সঞ্চালনায় সভায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য পরিদর্শক মাহাবুবুর রহমান, জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের প্রতিনিধি শিলাদিত্য ও আশা এইচপি ট্রেনিং অফিসার সাদিয়া আফরিন, সাংবাদিক সৈয়দ ছায়েদ আহমেদসহ কর্ম এলাকা সাতগাঁও, রাজঘাট ও কালিঘাট ইউনিয়নের ইউপি সচিবসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

আইডিয়া’র প্রোগ্রাম ম্যানেজার পস্কজ ঘোষ দস্তিদার জানান, তাদের উদ্দেশ্য হলো, কর্ম এলাকায় চা শ্রমিকদের জীবন মান উন্নয়নে নিরাপদ পানি, স্যানিটেশন ও পরিস্কার পরিছন্নতার (স্বাস্থ্য বিধি) জন্য কাজ করা।

এর জন্য তারা কিছু সুপারিশ তুলে ধরেন, তা হলো ডিপিএইচ ই থেকে ল্যাট্রিন বা টিউবয়েল বরাদ্ধ যেন বাগান এলাকায় বেশী থাকে, বাগানে ল্যাট্রিন, পানির ব্যবস্থা করার ক্ষেত্রে আইডিয়া বা অন্য বেসরকারী প্রতিষ্ঠানকে সংযুক্ত করা যায় কিনা, এতে যথাযথ মানুষের জন্য সঠিক সেবা নিশ্চিত হবে। প্রত্যান্ত এলাকা বা হার্ড টু রিচ এরিয়াতে সরকারী সেবা সমভাবে বন্টন করার জন্য অনুরোধ করা হলো। স্বাস্থ্য সেবা প্রদানের ক্ষেত্রে চা শ্রমিকদের সুয়োগ সুবিধাবৃদ্ধি করা যায় কিনা এবং চা বাগানে স্কুলগুলোতে স্বাস্থ্যভ্যাস উন্নয়নে সরকারী প্রদক্ষেপ গ্রহণ করা যায় কিনা বলে এসমস্ত সুপারিশ তুলে ধরেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews