কমলগঞ্জে  ভাষা ও বর্ণলিপি বিষয়ক  কর্মশালা সম্পন্ন কমলগঞ্জে  ভাষা ও বর্ণলিপি বিষয়ক  কর্মশালা সম্পন্ন – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৩৭ অপরাহ্ন
শিরোনাম :
কুড়িগ্রামে সাপের কামড়ে প্রাণ গেলো কৃষকের   রাজারহাটে বাল্য বিবাহ বন্ধে লোকসংগীত ও পথ নাটক কুলাউড়া পৌরসভার ২য় মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ বৃহত্তর সিলেট জেলা অনলাইন প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত নারীর মৃত্যু নিহত ওসি মোস্তাফিজের স্মৃতিতে নির্মিত গোলঘর ‘প্রেরণা’র উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী শফিক চৌধুরী এমপি মনু নদীর চাতলাঘাটে আইন অমান্য করে বালু উত্তোলন : বিপর্যস্ত হচ্ছে পরিবেশ ২৮ এপ্রিল পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ জুড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন ও প্রদর্শনী-সেরা ষ্টল দাতা হাবিবুর আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও আলোচনা সভা

কমলগঞ্জে  ভাষা ও বর্ণলিপি বিষয়ক  কর্মশালা সম্পন্ন

  • বুধবার, ১৯ জানুয়ারী, ২০২২

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি:: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ত্রিপুরা সীমান্তবর্তী ইসলামপুর ইউনিয়নের তৈলং ছড়া গীর্জায় ত্রিপুরী (ককবরক) ভাষা ও বর্ণলিপি বিষয়ক ১০ দিনের কর্মশালা সমাপ্ত হয়েছে। বুধবার (১৯ জানুয়ারি) বিকাল ৫টায় এ কর্মশালা সমাপ্ত হয়। মণিপুরি ললিতকলা একাডেমি, কমলগঞ্জের উপ-পরিচালক ও উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হকের নির্দেশনায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

সমাপনী অনুষ্ঠানে করুনা দেববর্মার সভাপতিত্বে ও কবি নির্মল এস পলাশের সঞ্চালনায় সমাপনী অনুষ্ঠানে অতিথি ছিলেন মণিপুরি ললিতকলা একাডেমী নির্বাহী কমিটির সদস্য শিক্ষিকা অঞ্জনা সিনহা, গবেষনা কর্মকর্তা প্রভাত কুমার সিংহ প্রমুখ।

এ সময় মণিপুরি ললিতকলা একাডেমির কর্মকর্তা-কর্মচারিসহ ত্রিপুরী জনগোষ্ঠীর গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। আনন্দঘন পরিবেশে ত্রিপুরী জনগোষ্ঠীর ত্রিপুরী (ককবরক) ভাষা ও বর্ণলিপি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা তৈল্যং ছড়া এলাকায় অনুষ্ঠিত হওয়ায় স্থানীয় ত্রিপুরীরা মহাখুশী।

মণিপুরি ললিতকলা একাডেমির বার্ষিক প্রশিক্ষণ কর্মসূচির আলোকে ত্রিপুরা ভাষা ও বর্ণলিপি বিষয়ক ১০ দিনের কর্মশালায় ত্রিপুরী জনগোষ্ঠী মাতৃভাষা ককবরক বর্ণমালা সংরক্ষণ, ত্রিপুরী ভাষার চর্চা ও ত্রিপুরী সংস্কৃতির সম্প্রসারণে এ কর্মশালা কাজ করবে বলে আয়োজকরা মনে করেন।

গত ৯ জানুয়ারি রোববার সকাল ১১টায় প্রশিক্ষণ কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করেছিলেন মণিপুরি ললিতকলা একাডেমির নির্বাহী পরিষদের সদস্য লেখক-গবেষক আহমদ সিরাজ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews