শাবিতে ৭২ ঘণ্টারও বেশি সময় আমরণ অনশন পালন শাবিতে ৭২ ঘণ্টারও বেশি সময় আমরণ অনশন পালন – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ০২ ডিসেম্বর ২০২৩, ০২:০৭ অপরাহ্ন
শিরোনাম :
কুলাউড়ায় বখতুন্নেছা চৌধুরী ডায়াবেটিস সেন্টারে জার্মানীর বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা প্রশিক্ষণ ও ফ্রি মেডিকেল ক্যাম্প বড়লেখায় নিসচা’র প্রতিষ্ঠা বার্ষিকীতে র‌্যালি, আলোচনা ও ছাগল বিতরণ আগামি ৭ জানুয়ারি অবাধ ও সুষ্ঠু পরিবেশে নির্বাচন হবে-পরিবেশ ও বনমন্ত্রী নওগাঁ-৬ আসনে ১২ জনের মনোনয়ন দাখিল  ওসমানীনগরে সংবাদ সম্মেলনে স্বতন্ত্র প্রার্থী মুহিবুর রহমান বর্তমান শিক্ষাব্যবস্থা ও প্রাসঙ্গিক কিছু কথা- মৌলভীবাজার-৪ কমলগঞ্জ- শ্রীমঙ্গল আসনে ৫ জনের মনোনয়নপত্র দাখিল মৌলভীবাজার ৩ আসনে মনোনয়ন জমা দিলেন জিল্লুর রহমান ও এম এ রহিম সিআইপি মৌলভীবাজার ০২- কুলাউড়া আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ১০ প্রার্থী মৌলভীবাজার-১ আসন-আ.লীগ ও জাতীয় পার্টির প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

শাবিতে ৭২ ঘণ্টারও বেশি সময় আমরণ অনশন পালন

  • শনিবার, ২২ জানুয়ারী, ২০২২

এইবেলা, শাবি ::

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে টানা সপ্তম দিনের মতো চলছে আন্দোলন। এ দাবিতে ৭২ ঘণ্টারও বেশি সময় আমরণ অনশন পালন করছেন বিশ্ববিদ্যালয়টির ২৪ জন শিক্ষার্থী। আর এ আন্দোলনের অংশ হিসেবে এবার কাফনের কাপড় পড়ে মৌন মিছিল করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

শনিবার বিকাল সাড়ে তিনটায় মিছিলটি বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর থেকে শুরু হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে এসে শেষ হয়। এ সময় প্রতিকী লাশ সামনে নিয়ে তারা এ কর্মসূচি পালন করেন। এতে অংশ নেন আন্দোলনকারী প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী।

এর আগে শিক্ষার্থীরা বলেন, আমরা এক দফা দাবিতে এখানে আন্দোলনে এসেছি। আমরা আমাদের দাবি আদায় হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি চালিয়ে যাবো। আমাদের আন্দোলনের অংশ হিসেবেই আজকে কাফনের কাপড় পড়ে মৌন মিছিল। এখানে আমাদের সকল শিক্ষার্থীই স্বাস্থ্যবিধি মেনে মিছিলে এবং আন্দোলনে অংশ নিচ্ছেন।

এদিকে অনশনকারী শিক্ষার্থীদের শারীরিক অবস্থা ক্রমেই খারাপের দিকে যাচ্ছে বলে জানিয়েছেন অনশনস্থলে কর্তব্যরত চিকিৎসক মো. নাজমুল হাসান। শেষ খবর পাওয়া পর্যন্ত ১৭ জন শিক্ষার্থীকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বাকি ৬ জন শিক্ষার্থীকে আন্দোলনস্থলেই স্যালাইন দেওয়া হয়েছে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews