আত্রাইয়ে শিংমাছের গলায় তাবিজ ! আত্রাইয়ে শিংমাছের গলায় তাবিজ ! – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৬:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
প্রতিবন্ধি দিবস : শতাধিক প্রতিবন্ধি ব্যক্তি কর্মক্ষম হয়ে উঠার গল্প কুলাউড়ায় সরকারি রাস্তা জবরদখল করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ কানাডায় ১১ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে সরগরম মিউজিক একাডেমি কুলাউড়ায় মিছিরা খাতুন একাডেমি নামক শিক্ষা প্রতিষ্ঠানের উদ্বোধন কুড়িগ্রামে ৩৩ কেজি গাঁজাসহ আটক-১  কমলগঞ্জে আল্ট্রা ট্রেইল ম্যারাথন অনুষ্ঠিত কমলগঞ্জের শমশেরনগরে মাংস ও মাছ বিক্রেতার দ্বন্ধ : ৩ ঘন্টা মাছ বিক্রি ছিলো বন্ধ কমলগঞ্জে প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে যুক্তরাজ্য প্রবাসীর মতবিনিময় সভা ‘সেদিন বেশি দূরে নয় যেদিন প্রশাসন পুলিশ আইন আদালত জনগনের পাশে আসবে’ বড়লেখায় ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের কমিটি গঠন
বেকারি ভাড়া দেয়া হবে
মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলা সদরে সম্পূর্ন চালু অবস্থায় একটি বড় বেকারি (৬ হাজার স্কয়ার ফুট) ভাড়া দেয়া হবে। গ্যাস, বিদ্যুৎসংযোগ, ওভেন ও তান্দুরি আছে।
যোগাযোগ- ০১৮১৯৯৭৮৫৫৫

আত্রাইয়ে শিংমাছের গলায় তাবিজ !

  • সোমবার, ৭ ফেব্রুয়ারী, ২০২২

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি ::

নওগাঁর আত্রাইয়ে বিক্রির জন্য নিয়ে আসা শিং মাছের গলায় তাবিজ বাঁধা দেখে জনসাধারণের মাঝে ব্যাপক কৌতুহলের সৃষ্টি হয়েছে। এ মাছ দেখতে উৎসুক জনতা ভিড় করছে।

বৃহস্পতিবার আত্রাই রেলওয়ে স্টেশনের পূর্বদিকে আত্রাই মাছ বাজারের এক আড়তে এ মাছ নিয়ে আসেন জনৈক ব্যবসায়ী।

জানা যায়, প্রতিদিন এ মাছ বাজারে এলাকার শত শত লোক মাছ নিয়ে আসেন বিক্রির জন্য। বিশেষ করে পুকুর মালিক ও জেলেরা প্রতিদিন বিপুল পরিমাণ মাছ নিয়ে আসেন এ বাজারে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে এ বাজারের চঞ্চল এন্ড আপেল মৎস্য আড়তে বিক্রির জন্য শিং মাছ নিয়ে আসেন বাঁকা গ্রামের আবু তালেব। তিনি আত্রাই-পতিসর সড়কের খাদ থেকে এসব শিংমাছ ধরেছেন বলে জানা গেছে। এ মাছগুলো বিক্রির জন্য আত্রাই মাছ বাজারে নিয়ে আসলে আড়ৎদারদের চোখে পরে চারটি শিংমাছের গলায় তাবিজ বাঁধা। মুহুর্তের মধ্যে সংবাদ ছড়িয়ে পরলে জনসাধারণের মাঝে ব্যাপক কৌতুহলের সৃষ্টি হয় এবং উৎসুক জনতা মাছগুলো দেখার জন্য সেখানে ভিড় জমান।

এ ব্যাপারে আত্রাই মদীনাতুল উলুম মাদ্রাসার সিনিয়র উস্তাদ বিশিষ্ট আলেম মাওলনা শাহে আলম বলেন, শিং মাছের গলায় তাবিজ বেঁধে অনেক মানুষের ক্ষতি সাধন করা যায়। এ ছাড়াও অনেক অসাধ্য বস্তুকে অর্জনেও এ পদ্ধতি ব্যবহার করা হয়। তবে প্রতিপক্ষের ক্ষতি সাধনের জন্যই এ ব্যবস্থাটি সর্বাধিক কার্যকরি হয়।

মাছ বাজারের আড়ৎদার এনামুল হক চঞ্চল বলেন, মাছগুলো দেখার সাথে সাথে আমরা ওই মাছগুলো পৃথক করে রাখি। পরে স্থানীয় একজন আলেমকে ডেকে তার মাধ্যমে তাবিজ খুলে নিয়ে মাছগুলো নদীতে ছেড়ে দেয়া হয়েছে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
সুরমা ব্রিকস্, ঢুলিপাড়া (মৈশাজুরী) কুলাউড়া, মৌলভীবাজার।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews