কুলাউড়ায় বন্যপ্রাণী আবাসস্থল ও বনভূমি ব্যবস্থাপনা শীর্ষক কর্মশালার উদ্বোধন কুলাউড়ায় বন্যপ্রাণী আবাসস্থল ও বনভূমি ব্যবস্থাপনা শীর্ষক কর্মশালার উদ্বোধন – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বুধবার, ২৯ জুন ২০২২, ০৭:৩৯ অপরাহ্ন

কুলাউড়ায় বন্যপ্রাণী আবাসস্থল ও বনভূমি ব্যবস্থাপনা শীর্ষক কর্মশালার উদ্বোধন

  • বুধবার, ১৬ মার্চ, ২০২২

আল আমিন আহমদ: মৌলভীবাজারের কুলাউড়ায় ১০ দিন ব্যাপী বাংলাদেশের বন্যপ্রাণী সংরক্ষণ ও আবাসস্থল উন্নয়ন প্রকল্পের আওতায় ”বন্যপ্রাণী আবাসস্থল ও বনভূমি ব্যবস্থাপনা” শীর্ষক প্রশিক্ষণ শুরু হয়েছে।

১৬ মার্চ বুধবার কুুলাউড়া হর্টিকালচার সেন্টার নার্সারী তত্ত্বাবধারকের সেমিনার হলে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ সিলেট (সদর দপ্তর-মৌলভীবাজার) এর আয়োজনে প্রশিক্ষণটি শুরু হয়েছে।  এতে ফরেস্টার, বন প্রহরী, বন্যপ্রাণী সংরক্ষণে স্বেচ্ছাসেবী সদস্য, শিক্ষক, সাংবাদিক, স্থানীয় জন প্রতিনিধিসহ ৩০ জন এই প্রশিক্ষণে অংশগ্রহণ করছেন।।

উদ্বোধনী অনুষ্ঠানে বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা মির্জা মেহেদী সরোয়ারের সভাপতিত্বে ও রেঞ্জ কর্মকর্তা গোলাম ছারওয়ারের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. রেজাউল করিম চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্যে দেন প্রেসক্লাব কুলাউড়ার সভাপতি আজিজুল ইসলাম, হর্টিকালচার সেন্টারের তত্ত্বাবধায়ক মো: আজিজুর রহমান প্রশিক্ষণার্থীদের মধ্যে বক্তব্যে দেন প্রেসক্লাব কুলাউড়ার সাধারণ সম্পাদক চৌধুরী আবু সাঈদ ফুয়াদ ও যুগান্তরের বড়লেখা প্রতিনিধি আব্দুর রব।

কর্মশালায় অংশগ্রহণকারীরা হলেন দৈনিক নয়া দিগন্ত প্রতিনিধি  ময়নুল হক পবন, দৈনিক প্রথম আলোর জুড়ী কল্যাণ প্রসূন চম্পু, দি ডেইলি স্টার প্রতিনিধি মিন্টু দেশওয়ারা, দৈনিক ইনকিলাব প্রতিনিধি নাজমুল ইসলাম, সময়ের আলোর জেলা প্রতিনিধি সাইদুল হাসান শিপন, কালের কন্ঠ প্রতিনিধি মাহফুজ শাকিল,  ইত্তেফাক জুড়ী প্রতিনিধি কামরুল হাসান নোমান, একাত্তরের কথার জুড়ী প্রতিনিধি আল আমিন আহমদ, ইত্তেফাকের বড়লেখা প্রতিনিধি তপন দাশ, আজকের পত্রিকার বড়লেখা প্রতিনিধি এ.জে. লাভলু ও রুমেল আহ্সান।

এছাড়া মো. মোতাহার হোসেন, তপন চন্দ্র দেবনাথ, শুরু দেব রায়, মো. ছিদ্দিক, সকুমার দাশ, মো. জিয়াউর রহমান তালুকদার, মো. সুরুজ আলি, মো. লুকোল মিয়া, নোমান উদ্দিন, মো. সেলিম,  রুকন মিয়া, মো. জয়নাল উদ্দিন, মো. সেবুল আহমদ, মো. কামাল আহমেদ, মো. খোরশেদ আলম. সাব্বির আহমেদ প্রমুখ।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews