বড়লেখায় বইমেলা বৃহস্পতিবার  বড়লেখায় বইমেলা বৃহস্পতিবার  – এইবেলা
  1. admin@eibela.net : admin :
সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৩:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :

বড়লেখায় বইমেলা বৃহস্পতিবার 

  • মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২

বড়লেখা প্রতিনিধি ::

মৌলভীবাজারের বড়লেখায় বৃহস্পতিবার চতুর্থবারের মতো নজরুল একাডেমি আয়োজিত দিনব্যাপী বইমেলা অনুষ্ঠিত হচ্ছে। পৌর শহরের বড়লেখা বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে এই বইমেলা।

আয়োজকেরা জানিয়েছেন, মেলায় প্রথমা প্রকাশন ও মাছরাঙা প্রকাশনের বইয়ের স্টল থাকবে। মেলা আয়োজনে সহযোগিতায় রয়েছে বড়লেখা প্রেসক্লাব ও দুর্বার মুক্ত স্কাউট। সকালে বইমেলার উদ্বোধন, নতুন বইয়ের মোড়ক উন্মোচন করা হবে। দিনব্যাপী আয়োজনে থাকবে প্রথম থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন ও ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীর অংশগ্রহণে কুইজ প্রতিযোগিতা, বীর মুক্তিযোদ্ধা ও গুণীজন সম্মাননা, বৃক্ষরোপণে বিশেষ অবদান ও নজরুল একাডেমির কার্যক্রমকে এগিয়ে নিতে সহযোগিতা করায় পাঁচ জনপ্রতিনিধিকে সম্মাননা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং আলোচনা সভা হবে। এবারের মেলা উৎসর্গ করা হয়েছে বড়লেখায় মুক্তিযুদ্ধের সকল শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি।

এদিকে বইমেলা উপলক্ষে ২৪ মার্চ বড়লেখা বালিকা উচ্চ বিদ্যালয় সভাকক্ষে প্রথম প্রস্তুতি সভা হয়েছে। এতে সভাপতিত্ব করেন নজরুল একাডেমির সভাপতি দীপক রঞ্জন নন্দী। নজরুল একাডেমির উপদেষ্টা জুনেদ রায়হান রিপনের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিন, এপিপি গোপাল দত্ত, জেলা পরিষদ সদস্য আবু আহমদ হামিদুর রহমান শিপলু, রোকেয়া খাতুন লাইসিয়াম স্কুলের প্রধান শিক্ষক ইকবাল আহমদ, সিংহগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদরুল হোসেন, উপজেলা স্কাউটের যুগ্ম সম্পাদক মোহাম্মদ নাজিম উদ্দিন, সাংবাদিক ইকবাল হোসেন স্বপন, লিটন শরীফ, কবি মৃণাল কান্তি দাস, সুপ্রিয় দাস, নজরুল একাডেমির সাধারণ সম্পাদক মিলন দে, সদস্য শোভন দে প্রমুখ। এছাড়া ২৮ মার্চ বড়লেখা মিডিয়া সেন্টারে পৃথক সভায় উপজেলা স্কাউটের যুগ্ম সম্পাদক মোহাম্মদ নাজিম উদ্দিনের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিন, সহকারী শিক্ষা কর্মকর্তা মীর আব্দুল্লাহ আল মামুন, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি লুৎফর রহমান চুন্নু, নজরুল একাডেমির উপদেষ্টা জুনেদ রায়হান রিপন, পিসি সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক রিয়াজুল ইসলাম, প্রধান শিক্ষক সামছুল ইসলাম, করুনাময় নাথ, স্বপন চক্রবর্ত্তী ও শহীদ আহমদ, ইটাউরি হাজী ইউনুছ মিয়া মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. ময়নুল ইসলাম, ফ্রেন্ডস ক্লাব ইউ.কের সাধারণ সম্পাদক বেলাল আহমদ, সাংবাদিক তপন কুমার দাস, ব্লাডডোনেট ক্লাবের সভাপতি নুরুল ইসলাম প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews