কুলাউড়ার জয়চন্ডীতে আখড়া ও মালিকানাধীন বাগানের গাছ চুরি কুলাউড়ার জয়চন্ডীতে আখড়া ও মালিকানাধীন বাগানের গাছ চুরি – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:১১ অপরাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে পহেলা বৈশাখ উদযাপনে প্রস্তুতি সভা কমলগঞ্জে সরকারি যাকাত ফান্ডে যাকাত সংগ্রহ সংক্রান্ত মতবিনিময় কমলগঞ্জে চা শ্রমিক নারীর লাশ সৎকার থেকে উদ্ধার করে ময়নাতদন্তে  স্পেনের বার্সেলোনায় বিজনেস অ্যাসোসিয়েশনের ইফতার সম্পন্ন বড়লেখা সমাজসেবা অফিসের ‘সমাজকর্মী’ সুব্রত বিশ্বাসের পরলোকগমন : শোক প্রকাশ কুলাউড়ায় সোশ্যাল ইসলামী ব্যাংকের উপশাখার উদ্বোধন জুড়ী ট্র্যাজেডি : সোনিয়ার মৃত্যুতে বেঁচে রইলো না আর কেউ কুলাউড়ায় এনার ধাক্কায় দুমড়ে মুচড়ে গেছে সিএনজি চালিত অটোরিক্সা আত্রাইয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত বড়লেখায় স্বাধীনতা দিবসে ২শ’ দুস্থ পরিবারে ইফতার ও খাদ্যসামগ্রী দিল বিজিবি

কুলাউড়ার জয়চন্ডীতে আখড়া ও মালিকানাধীন বাগানের গাছ চুরি

  • শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২

নিজস্ব প্রতিবেদক ::

কুলাউড়া উপজেলার জয়চন্ডী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের পাঁচপীর জালাই এলাকায় শ্রী শ্রী গোপাল ঝিউ আখড়া বাগানের কয়েকটি গাছ রাতের আধারে কেটে নিয়েছে সংঘবদ্ধ চোরেরা। এছাড়াও আখড়ার পার্শবর্তী ওই এলাকার বাসিন্দা নুরুল হক দুদু মিয়ার বাগানের বেশ কয়েকটি গাছ কেটে নিয়েছে ওই রাতে। বৃহস্পতিবার (৭ এপ্রিল) রাতে এ ঘটনাটি ঘটে। ঘন ঘন চুরির ঘটনায় আতঙ্কিত স্থানীয় লোকজন।

শুক্রবার বিকালে ওই এলাকায় গেলে আখড়ার দায়িত্বশীল সত্যবান উরাং, পলিট ভর, লালু কুর্মি, মনোরঞ্জন উরাং, শ্যামল উরাং এবং বাগান মালিক নুরুল হক দুদু জানান, দীর্ঘদিন থেকে একদল গাছ চুর সংঘবদ্ধ হয়ে শ্রী শ্রী গোপাল ঝিউ আখড়াসহ বিভিন্ন মালিকানাধীন বাগানের বনাক, কড়ই, অডিট জাতীয় গাছ রাতের আধারে কেটে নিয়ে যাচ্ছে। এছাড়াও সরকারী মহালের গাছও চুরি হয়। কিন্তু বন বিভাগের উদাসীনতায় দিন দিন বেপরোয়া হয়ে উঠেছে গাছ চোরেরা। প্রতিদিন রাত হলেই গাড়ির শব্দ শোনা যায়। রাতের আধারে গাছ পাচারকারীরা ট্রাক বোঝাই করে নিয়ে যায়। স্থানীয় লোকজন ভয়ে কোন বাধা দেননা। বন বিভাগের লোকজনকে একাধিকবার জানানোর পরও তারা কোন উদ্যোগ গ্রহণ করেনি। যারফলে আরও বেপরোয়া হয়ে উঠেছে চোরচক্র।

এব্যাপারে স্থানীয় ওয়ার্ড সদস্য মোঃ মনু মিয়া বলেন, আখড়ার দায়িত্বশীলরা আমাকে বিষয়টি জানিয়েছেন, আমিও সরেজমিনে গিয়ে দেখেছি। সংঘবদ্ধ এসব গাছ চোরদের ধরতে আমারা বিকল্প ব্যবস্থায় যাচ্ছি। খুব শীগরীরই তাদেরকে আটক করা হবে। তবে, বন বিভাগের গাফলতির কথা তিনিও স্বীকার করেছেন।

এব্যাপারে জয়চন্ডী ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রব মাহাবুব জানান, বিষয়টি আমি জেনেছি, গাছ চোরদের শনাক্ত করতে ইতোমধ্যে আমার বিস্থস্ত সোর্স টিমকে কাজে লাগিয়েছি। দু’একদিনের মধ্যে বন বিভাগ এবং আমার পরিষদের সবাইকে নিয়ে বসে আলোচনার মাধ্যমে বষিয়টি সুরাহার উদ্যোগ নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews