শ্রীমঙ্গলে সরকারি পাকা রাস্তা নির্মাণ কাজে ফিনলে কোম্পানির বাঁধা বিক্ষোভ ও মানববন্ধন শ্রীমঙ্গলে সরকারি পাকা রাস্তা নির্মাণ কাজে ফিনলে কোম্পানির বাঁধা বিক্ষোভ ও মানববন্ধন – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৩:০৯ অপরাহ্ন
শিরোনাম :
বড়লেখা ফাউন্ডেশন ইউকে’র ঈদ উপহার সামগ্রী বিতরণ মেয়রের আন্তরিকতায় উন্নয়নের ছোঁয়া পেলো কুলাউড়া দক্ষিণবাজার থেকে স্টেশনরোড কুলাউড়া উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদকের ঈদ শুভেচ্ছা কুলাউড়া মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতির ঈদ শুভেচ্ছা মৌলভীবাজার জেলা সাংবাদিক ফোরামের ইফতার মাহফিল সম্পন্ন হাকালুকি হাওরে আধা পাকা বোরো ধান কাটা শুরু করেছেন কৃষকরা বড়লেখায় দুস্ত পরিবার ও ক্বিরাত প্রশিক্ষকদের শাহবাজপুর কল্যাণ সমিতি ফ্রান্সের অর্থ সহায়তা বন্যার আগাম সংকেত পাওয়া যাবে ছয় মাস পূর্বেই জুড়ীতে এ এস বি ফাউন্ডেশনের ঈদ উপহার ও ইফতার বিতরণ জুড়ীতে দারুল ক্বিরাতের পুরস্কার বিতরণ

শ্রীমঙ্গলে সরকারি পাকা রাস্তা নির্মাণ কাজে ফিনলে কোম্পানির বাঁধা বিক্ষোভ ও মানববন্ধন

  • মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২

সৈয়দ ছায়েদ আহমদ, শ্রীমঙ্গল প্রতিনিধি :: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সরকারি পাকা রাস্তা নির্মাণ কাজে ফিনলে চা কোম্পানি কর্তৃক বাধা প্রদানের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে চা শ্রমিকরা। মঙ্গলবার (১৯ এপ্রিল) সকাল সাড়ে ৯ টায় ফিনলের ভাড়াউড়া চা বাগানের নাট মন্দিরের সামনে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেন স্থানীয় কয়েকশো নারী-পুরুষ চা শ্রমিক।

বিক্ষোভ সমাবেশে বক্তারা অভিযোগ করেন চা শ্রমিকদের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে সরকার এই পাকা রাস্তার কাজ শুরু করেছে। চা বাগানের ভিতর দিয়ে ভুরভুরিয়া-কলাপুর রাস্তাটি নির্মাণ করে দেওয়ার দীর্ঘদিনের দাবি ছিল এই অঞ্চলের চা শ্রমিকদের।

তারা আরো বলেন রাস্তাটি নির্মাণ করা হলে ১০ থেকে ১২ টি চা বাগানের শ্রমিকদের জীবনমান উন্নয়নের পাশাপাশি যোগাযোগ ব্যবস্থার উন্নতি হবে। রাস্তাটি নির্মাণ হলে চা শ্রমিক সন্তানদের স্কুল-কলেজে যাতায়াতের সুবিধা হবে। তারা খুব সহজে ডেলিভারি রোগী সহ সব ধরনের রোগী নিয়ে দ্রুত মেডিকেলে যেতে পারবে।

সমাবেশে বক্তারা বলেন, বর্তমানে রাস্তার ভাঙ্গাচুরা অবস্থা। বিভিন্ন জায়গায় বড় বড় গর্ত। এ অবস্থায় ডেলিভারি রোগী মেডিকেলে নিয়ে যাওয়ার পথে অনেক সময় রাস্তার মধ্যে বাচ্চা প্রসব হয়। এতে অধিকাংশ রোগীর মৃত্যুর ঝুঁকি থাকে।

তারা আরো অভিযোগ করেন, চা শ্রমিকদের উন্নয়ন দেখলে কোম্পানিরা বিভিন্ন ভাবে বাধা প্রয়োগ করে। তার উজ্জ্বল দৃষ্টান্ত হচ্ছে কম্পানি কর্তৃক রাস্তার কাজে বাধা প্রদান। বিক্ষোভ সমাবেশে চা শ্রমিকরা স্থানীয় সংসদ সদস্য ও প্রধানমন্ত্রীর নিকট জোর দাবি জানান রাস্তার কাজ দ্রুত সম্পাদন করার জন্য।

এর আগে সোমবার সকালে বাংলাদেশ চা গবেষনা কেন্দ্রের প্রবেশ মূখে সে রাস্তাটি নির্মাণ না করার দাবীতে মানববন্ধন করেছে চা শ্রমিকরা। তারা জানায়, চা বাগানের সেকশন দিয়ে রাস্তা নির্মাণ করলে বাগানের বাসীদের চলাচলে তাদের নিজেস্ব স্বাধীনতা থাকরে না । তাছাড়া এ সড়ক দিয়ে গণহারে যানবাহন চলাচল করলে সড়কে চা শ্রমিকরা দূর্ঘটনায় পড়তে পারে।

উল্লেখ্য, গত বুধবার (১৩ এপ্রিল) বিটিআরআই চৌমোহনায় ৪ কোটি টাকা ব্যয়ে ৮.১ ৯০ কিলোমিটার রাস্তা কাজের শুভ উদ্বোধন করেন, স্থানীয় এমপি উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews