বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে সাবেক অর্থমন্ত্রী আবদুল মুহিতের অবদান স্মরণীয় হয়ে থাকবে-পরিবেশমন্ত্রী বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে সাবেক অর্থমন্ত্রী আবদুল মুহিতের অবদান স্মরণীয় হয়ে থাকবে-পরিবেশমন্ত্রী – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৪:১০ অপরাহ্ন
শিরোনাম :
বড়লেখা ফাউন্ডেশন ইউকে’র ঈদ উপহার সামগ্রী বিতরণ মেয়রের আন্তরিকতায় উন্নয়নের ছোঁয়া পেলো কুলাউড়া দক্ষিণবাজার থেকে স্টেশনরোড কুলাউড়া উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদকের ঈদ শুভেচ্ছা কুলাউড়া মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতির ঈদ শুভেচ্ছা মৌলভীবাজার জেলা সাংবাদিক ফোরামের ইফতার মাহফিল সম্পন্ন হাকালুকি হাওরে আধা পাকা বোরো ধান কাটা শুরু করেছেন কৃষকরা বড়লেখায় দুস্ত পরিবার ও ক্বিরাত প্রশিক্ষকদের শাহবাজপুর কল্যাণ সমিতি ফ্রান্সের অর্থ সহায়তা বন্যার আগাম সংকেত পাওয়া যাবে ছয় মাস পূর্বেই জুড়ীতে এ এস বি ফাউন্ডেশনের ঈদ উপহার ও ইফতার বিতরণ জুড়ীতে দারুল ক্বিরাতের পুরস্কার বিতরণ

বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে সাবেক অর্থমন্ত্রী আবদুল মুহিতের অবদান স্মরণীয় হয়ে থাকবে-পরিবেশমন্ত্রী

  • শনিবার, ৩০ এপ্রিল, ২০২২

এইবেলা, ঢাকা::

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন উদ্দিন বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এর অবদান স্মরণীয় হয়ে থাকবে। বিশ্বব্যাংক ও জাতিসংঘের বিভিন্ন প্রতিষ্ঠানে বিশেষজ্ঞ হিসেবে সুনামের সহিত কাজ করে যাওয়া দেশে সবচেয়ে বেশিবার জাতীয় বাজেট প্রণয়নকারী সাবেক সফল অর্থমন্ত্রী এবং দেশবরেণ্য অর্থনীতিবিদ মুহিতের সময়োপযোগী প্রাজ্ঞ কর্মপরিকল্পনা ও সিদ্ধান্তে একটি দৃঢ় ভিত্তির অর্থনীতির ওপর দাঁড়িয়ে আছে বাংলাদেশ। পরিবেশমন্ত্রী বলেন, বহুমুখী প্রতিভার অধিকারী দেশের এক কৃতী সন্তান আবুল মাল আবদুল মুহিত, তাঁর সুদীর্ঘ এবং বর্ণাঢ্য কর্মজীবনে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন, জনসেবা এবং গণতন্ত্র রক্ষার সংগ্রামে অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং স্মরণীয় অবদান রেখেছেন।

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের মৃত্যুতে এক শোকবার্তায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন এসব কথা বলেন। মন্ত্রী এসময় মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শোকবার্তায় পরিবেশমন্ত্রী আরো বলেন, আবুল মাল আবদুল মুহিত বাংলাদেশ পরিবেশ আন্দোলনের একজন অন্যতম পথিকৃত ছিলেন। বিশিষ্ট এ কুটনীতিবিদ লেখক হিসেবেও ছিলেন সফল। স্বাধীনতাযুদ্ধে অনন্য ভূমিকার স্বীকৃতিস্বরূপ স্বাধীনতা পদকে ভূষিত এই কৃতী সন্তানের মৃত্যুতে জাতি হারালো একজন প্রকৃত দেশপ্রেমিককে এবং আমরা হারিয়েছি স্বপ্নবান এক নেতা ও অনন্য গুনীজনকে। আবুল মাল আবদুল মুহিতের মৃত্যু দেশের জন্য এক অপূরণীয় ক্ষতি। বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে তাঁর অবদান জাতি কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করবে। একজন ভাষাসৈনিক, বিশিষ্ট লেখক ও বরেণ্য অর্থনীতিবিদ হিসেবে তিনি দেশবাসীর হৃদয়ে দীর্ঘকাল স্মরণীয় হয়ে থাকবেন। ।

উল্লেখ্য, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত (৮৮) শুক্রবার দিবাগত রাত আনুমানিক ১২:৫৬ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews