জুড়ীতে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগের সত্যতা পায়নি তদন্ত কমিটি জুড়ীতে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগের সত্যতা পায়নি তদন্ত কমিটি – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
উপজেলা পরিষদ নির্বাচন : কুলাউড়ায় চেয়ারম্যান পদে আ’লীগের ৩ শীর্ষনেতা বোরো ধানের সোনালী শীষে দুলছে কৃষকের স্বপ্ন বড়লেখায় যুব ফোরামের অর্ন্তভূক্তিকরণ সভা রাজারহাটে শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয় স্টেক হোল্ডারদের সাথে সংলাপ ওসমানীনগরে বিদ্যুৎপৃষ্টে স্যানেটারী মিস্ত্রির মৃত্যু বড়লেখায় গণশুনানি : গ্রাহক হয়রানীর দায়ে পল্লীবিদ্যুত আজিমগঞ্জ কেন্দ্রের ইনচার্জকে বদলির নির্দেশ কমলগঞ্জে শমশেরনগরে রেললাইনের পাশে অবৈধ পশুর হাট কমলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে চেয়ারম্যান প্রার্থী অধ্যাপক রফিকুর রহমানের সমর্থনে মতবিনিময় কুলাউড়ায় সাংবাদিকদের সাথে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নেহার বেগমের মতবিনিময় বড়লেখায় প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির ঈদ পুর্নমিলনী

জুড়ীতে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগের সত্যতা পায়নি তদন্ত কমিটি

  • রবিবার, ১৫ মে, ২০২২

জুড়ী প্রতিনিধি::

জুড়ী উপজেলার জায়ফরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাছুম রেজার বিরুদ্ধে বেলাগাঁও রাবার ড্যামের পলি অপসারণ ও সংস্কারের নামে অর্থ আত্মসাতের অভিযোগ তদন্তে মিথ্যা প্রমাণিত হয়েছে। সম্প্রতি উপজেলা প্রশাসনের তিন কর্মকর্তার সমন্বয়ে গঠিত তদন্ত কমিটি অভিযোগের সত্যতা পায়নি মর্মে ইউএনও’র কাছে যৌথ প্রতিবেদন জমা দিয়েছে। মুলত নির্বাচনী দ্বন্দ্বের জেরেই অজ্ঞাত ব্যক্তিকে দিয়ে নির্বাচনী প্রতিপক্ষ ইউপি চেয়ারম্যান মাসুম রেজার মানসম্মান ক্ষুন্ন করার অসৎ উদ্দেশ্যে এ অভিযোগ দাখিল করা হয়।

জানা গেছে, গত ২০ মার্চ বেলাগাঁও গ্রামের জনৈক হাবিবুর রহমান ইউএনও বরাবর লিখিত অভিযোগ করেন, জায়ফরগর ইউপি চেয়ারম্যান মাছুম রেজা ইউপি মেম্বার সিরাজুল ইসলামকে প্রকল্প কমিটির সভাপতি করে ‘বেলাগাঁও রাবার ড্যামের পলি অপসারণ ও সংস্কারে’র ভুয়া একটি প্রকল্প কমিটি সংশ্লিষ্ট দপ্তরে দাখিল করে সরকারি বরাদ্দের ১ লাখ ২০ হাজার টাকা উত্তোলন করেছেন। বাস্তবে বিগত ২ বছর রাবার ড্যামের কোন পলি অপসারণ ও সংস্কার কাজ হয়নি। বরাদ্দের অর্থ তিনি আত্মসাৎ করেছেন। অভিযোগটি তদন্তের জন্য ইউএনও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মনসুর আলী, উপজেলা সমবায় কর্মকর্তা মো. আমিরুল ইসলাম ও উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ জসিম উদ্দিনের সমন্বয়ে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন।

উক্ত তদন্ত কমিটি সরেজমিনে পরিদর্শন করে সম্প্রতি অভিযোগের সত্যতা পাননি মর্মে ইউএনও বরাবরে প্রতিবেদন জমা দিয়েছেন। তদন্ত প্রতিবেদনে তারা উল্লেখ করেন অনেক চেষ্টা করেও তারা অভিযোগকারির অস্তিত্ব খুঁজে পাননি। পরিদর্শনকালে স্থানীয় এলাকাবাসি জানিয়েছেন প্রতি বছরের ন্যায় এবছরও রাবার ড্যামের পলি অপসারণ ও সংস্কার কাজ সম্পন্ন করে রাবার ড্যাম চালু করা হয়।

তদন্ত কমিটির অন্যতম সদস্য উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ জসিম উদ্দিন এ অভিযোগের তদন্ত প্রতিবেদন ইউএনও’র দপ্তরে জমা দেয়ার সত্যতা স্বীকার করেন।

জায়ফরনগর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও রাবার ড্যাম প্রকল্পের সভাপতি সিরাজুল ইসলাম বলেন, হাবিবুর রহমান নামে পরিচয়হীন যে ব্যক্তি অভিযোগ করেছেন তা মিথ্যা প্রমানিত হয়েছে। বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনের পরাজিতরা সরকারের বিভিন্ন দপ্তরে একের পর এক অভিযোগ দিয়ে যাচ্ছে। কিন্তু কোন অভিযোগেরই ভিত্তি মিলেনি। জায়ফরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাছুম রেজার সুনাম ক্ষুন্ন করার জন্য আমাকে জড়িয়ে উদ্দেশ্যমুলক এমন মিথ্যা অভিযোগ দেয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews