কুলাউড়ায় মোবাইল ফোন আসক্তিকে শিক্ষার্থীদের লাল কার্ড কুলাউড়ায় মোবাইল ফোন আসক্তিকে শিক্ষার্থীদের লাল কার্ড – এইবেলা
  1. admin@eibela.net : admin :
সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৯:২৪ অপরাহ্ন
শিরোনাম :
কুুড়িগ্রামে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে উদ্দীপন এনজিও’র ত্রাণ বিতরণ বড়লেখায় ৩০০ বন্যাদুর্গতকে ত্রাণ দিল এনসিসি ব্যাংক ভূঙ্গামারীতে অভিমান করে স্কুল ছাত্রের আত্মহত্যা কুড়িগ্রামের ফুলবাড়ীতে খেলার মাঠে শহীদ মিনার নির্মাণ ক্ষুব্ধ এলাকাবাসী মৌলভীবাজারের একাটুনা ইউনিয়ন উন্নয়নে আমরা সংগঠনের পক্ষ থেকে ত্রাণ বিতরণ ওসমানীনগরে ফ্রি মেডিকেল ক্যাম্প আত্রাইয়ে জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে পুরস্কার বিতরণ ফুলবাড়ীতে শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন ফুলবাড়ীতে বিএসএফের ধাওয়ায় নদীতে নিখোঁজ ভাইবোনের লাশ উদ্ধার  বড়লেখায় বানভাসিদের পাশে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত

কুলাউড়ায় মোবাইল ফোন আসক্তিকে শিক্ষার্থীদের লাল কার্ড

  • বুধবার, ১৮ মে, ২০২২
এইবেলা, কুলাউড়া :: মৌলভীবাজার কুলাউড়া উপজেলায় শিক্ষার্থীরা মোবাইলফোন আসক্তিসহ বিভিন্ন সামাজিক ব্যাধিকে লাল কার্ড দেখিয়েছে। পরে তারা উন্নত চরিত্র গঠনে শপথ নেন। বুধবার সকালে (১৮ মে) উপজেলার লংলা আধুনিক ডিগ্রী কলেজে হলরুমে এ কর্মসূচির আয়োজন করে শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘ।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের নানান প্রশ্নের জবাব দেন কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষন রায়। প্রশ্ন উত্তরপর্বে শিক্ষার্থীদের মধ্যে একাদশ শ্রেণীর নীলা আফরিন প্রশ্ন করেন, আমাদের ছবি ও ভিডিও দিয়ে অনেক সময় বখাটে ছেলেরা ইন্টারনেটে ছেড়ে দিবে হুমকি দেয় তখন আমরা কি করবো? জবাবে ওসি বিনয় ভূষন রায় বলেন, এইটা একটি সাইবার অপরাধ। যে এমন হুমকি দিবে তার বিষয় থানায় অভিযোগ করবে, আমরা আইনী ব্যবস্থা নিবো।
একাদশ শ্রেনীর জাহানারা ফেরদৌস প্রশ্ন করেন, কুলাউড়ার রাঙ্গিছড়া চা বাগানে অনেকেই মাদকাসক্ত, সেখানে অনেক শিক্ষার্থীরাও মাদক সেবন করেন, এটি কি করে বন্ধ করা যায়? ওসি বিনয় ভূষন রায় উত্তরে বলেন, দ্রুত তাদের বিরুদ্ধে ব্যবস্থা এবং সেখানে যেনো কেউ মাদক সেবন না করতে পারে তার ব্যবস্থা নেওয়া হবে। তিনি শিক্ষার্থীদের সেখানে না যাওয়ার জন্য অনুরোধ করেন। এবং মাদক সেবনের প্রথম ধাপ ধূমপান না করার জন্য পরামর্শ দেন।
একাদশ শ্রেণীর জাহিদ হাসান প্রশ্ন করেন, অনেক সময় দেখি সরকারী কর্মকর্তারাই দুর্নীতি করেন সেখানে আমরা কি করতে পারি? প্রশ্নের জবাবে ওসি বলেন, যে কর্মকর্তা দুর্নীতি করছে তাঁর বিষয়টি তাঁর উর্ধত্বন কর্মকর্তার কাছে গোপনে অভিযোগ করবে, এতে সেই কর্মকর্তা আর দুর্নীতি করার সুযোগ পাবে না।
প্রধান অতিথির বক্তব্যে কুলাউড়া থানার ওসি বিনয় ভূষণ রায় বলেন, লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে আজ শিক্ষার্থীরা যে শপথ পাঠ করেছেন, তা যদি মনেপ্রাণে ধারন করেন তাহলে তারা সুশিক্ষিত নাগরিক ও দেশপ্রেমিক হিসেবে নিজেকে গড়ে তুলতে পারবেন।’তিনি মোবাইল ফোন আসক্তি ও মাদক থেকে শিক্ষার্থীদের বিরত থাকার অনুরোধ করেন।
কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আতাউর রহমানের সভাপতিত্বে ও লাল সবুজ উন্নয়ন  সংগঠনের মৌলভীবাজার শাখার সভাপতি আজহার মুনিম শাফিনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল, কালেরকণ্ঠের প্রতিনিধি মাহফুজ শাকিল।
এসময় উপস্থিত ছিলেন কলেজের সহকারী অধ্যাপক মো. নজমুল ইসলাম, শাহানাজ বাহার, হেলাল খাঁন, প্রভাষক গোলাপ মিয়া, আক্তার হোসেন, সংগঠনের   সদস্য আশনাফ মুনিম শাবাব প্রমুখ।
সংগঠনের কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল এসময় শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করান। শিক্ষার্থীরা মাদক, বাল্য বিবাহ, ইভটিজিং, ধর্ষণ ও দুর্নীতি প্রতিরোধ এবং দেশপ্রেমে জাগ্রত হতে শপথ নেন এবং এসব সামাজিক ব্যাধিকে লাল কার্ড দেখান।  তিনি জানান, এটি তাদের সংগঠনের ১৩ শত ৬৩তম অনুষ্ঠান। সারা দেশে এ পর্যন্ত ৩৭ লাখ শিক্ষার্থী এরকম অনুষ্ঠানের মাধ্যমে শপথ নিয়েছেন।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews