বড়লেখার মেয়ে প্রফেসর সিমী পিএইচডি অর্জনে অস্ট্রেলিয়া যাচ্ছেন ২৬ মে বড়লেখার মেয়ে প্রফেসর সিমী পিএইচডি অর্জনে অস্ট্রেলিয়া যাচ্ছেন ২৬ মে – এইবেলা
  1. admin@eibela.net : admin :
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৪:২২ অপরাহ্ন
শিরোনাম :
কুলাউড়ায় ইয়াবা ব্যবসায়ী আটকে এলাকায় আনন্দ মিছিল জাতীয় শোক দিবসে বড়লেখার ১০০ দুস্ত পরিবার পেল বিজিবি’র খাদ্যসামগ্রী কুলাউড়ায় জাতীয় শোক দিবস পালিত ১৯ মাসেও বাস্তবায়ন হয়নি চা শ্রমিকদের মজুরি বৃদ্ধির চুক্তি বড়লেখায় প্রবাসী ব্যারিস্টার সুমনকে নাগরিক সংবর্ধনা বড়লেখায় জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল বড়লেখা ফ্রেন্ডস ক্লাব ইউ,কে’র মানবিক সহায়তা, অচ্ছল পরিবারকে ঘর হস্তান্তর শোক দিবস উপলক্ষে বিজিবি’র উদ্যোগে বিনামূল্যে চিকিৎসাসেবা ও খাদ্য সামগ্রী বিতরণ কুলাউড়ায় কৃষক গ্রুপ গঠন ও ওরিয়েন্টেশন কমলগঞ্জের কালীপ্রসাদ উচ্চ বিদ্যালয়ে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

বড়লেখার মেয়ে প্রফেসর সিমী পিএইচডি অর্জনে অস্ট্রেলিয়া যাচ্ছেন ২৬ মে

  • সোমবার, ২৩ মে, ২০২২

বড়লেখা প্রতিনিধি :

মৌলভীবাজারেব বড়লেখার সুজানগরে চিন্তাপুর গ্রামের ফয়েজ উদ্দিন আহমদের একমাত্র মেয়ে ফারহানা আক্তার সিমী মেলবোর্ন বিশ্ববিদ্যালয়ের আমন্ত্রণে পিএইচডি ডিগ্রী অর্জনে অস্ট্রেলিয়া যাচ্ছেন। ২৬ মে সিমী সিডনির উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন এবং সেখানে ৪ বছর অবস্থান করবেন। তিনি বাংলাদেশের সর্বোচ্চ বিদ্যাপিঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের গনিত বিভাগের সহকারি অধ্যাপক।

ফারহানা আক্তার সিমী মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার চিন্তাপুর গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবার হাজী বাড়িতে জন্মগ্রহন করেন। তার বড়ভাই জাবেদ আহমদ টেলি কমিউনিকেশন ইঞ্জিনিয়ার হিসাবে সুইডেনে কর্মরত। ছোটভাই জুনেদ আহমদ এবি ব্যাংকের সিনিয়র অফিসার। উল্লেখ্য জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা ও সংসদীয় আসন মৌলভীবাজার-১ (বড়লেখা ও জুড়ি) এর সম্ভাব্য সংসদ সদস্য প্রার্থী এবং বড়লেখা উপজেলা জাতীয় পার্টির সভাপতি আহমেদ রিয়াজ সিমীর দুলাভাই।

এসিসটেন্ট প্রফেসর ফারহানা আক্তার সিমী ‘দি বার্ডস রেসিডেনসিয়েল স্কুল এন্ড কলেজ’ থেকে ২০০৬ সালে এসএসসি ও ২০০৮ সালে এইচএসসি পাশ করেন। তিনি ২০১২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনার্স ডীন এওয়ার্ড ও ২০১৩ সালে গোল্ড মেডেলসহ মাষ্টার্স ডিগ্রী অর্জন করেন। ২০১৩ সালের ১৫ মে লেকচারার হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন। ২০১৮ সালের নভেম্বরে সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি পান।

তিনি দেশবাসীর কাছে দোয়া কামনা করেন যেন মহান আল্লাহর রহমত ও অশেষ কৃপায় পিএইচডি ডিগ্রী অর্জন করে দেশের মুখ উজ্জল করে ফিরে আসতে পারেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews