বড়লেখায় নুপুর শর্মাকে সমর্থন করে কলেজ শিক্ষকের স্ট্যাটাস : প্রতিবাদ নিন্দায় উত্তাল এলাকা বড়লেখায় নুপুর শর্মাকে সমর্থন করে কলেজ শিক্ষকের স্ট্যাটাস : প্রতিবাদ নিন্দায় উত্তাল এলাকা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০১:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বড়লেখায় সূচনা উপকারভোগীদের অনুশীলন সমূহ প্রদর্শণ ও মতবিনিময় বড়লেখায় শিক্ষক হত্যা ও হেনস্তার প্রতিবাদে মানববন্ধন বড়লেখায় বন্যার্তদের সাথে ‘পদক্ষেপ মানবিক কেন্দ্রে’র অমানবিক আচরণ! দুঃসময়ে মানুষের পাশে দাঁড়িয়েছে পুলিশ -ডিআইজি মফিজ উদ্দিন কমলগঞ্জে দুর্বৃত্তদের আগুনে পুড়ে ছাই মূ্ল্যবান কাগজপত্র, আহত-২ বড়লেখা স্বাস্থ্য কমপ্লেক্সের ওয়ার্ড বয়কে মারধর, আটক ১ জুড়ীর বন্যার্তদের বৃহত্তর কচুরগুল সমাজ কল্যাণ তহবিলের ত্রাণ বিতরণ শ্রীমঙ্গলে ডেকে নিয়ে গলা কেটে হত্যা বড়লেখায় বন্যাদুর্গতদের খাসি ইয়ুথ ক্লাবের ত্রাণ সামগ্রী বিতরণ আত্রাইয়ে ক্যান্সার ও হৃদরোগীকে অর্থ প্রদান

বড়লেখায় নুপুর শর্মাকে সমর্থন করে কলেজ শিক্ষকের স্ট্যাটাস : প্রতিবাদ নিন্দায় উত্তাল এলাকা

  • শুক্রবার, ১০ জুন, ২০২২

এইবেলা, বড়লেখা ::

মহানবী হযরত মোহাম্মদ (সা:) কে নিয়ে আপত্তিকর মন্তব্যকারি নুপুর শর্মাকে সমর্থন করে স্ট্যাটাস দিয়ে নতুন বিতর্ক উস্কে দিয়েছেন মৌলভীবাজারের বড়লেখা সরকারি কলেজের সহকারি অধ্যাপক দিগেন্দ্র চন্দ্র দেবনাথ। বৃহস্পতিবার রাতে নিজের ফেসবুক আইডিতে পোষ্ট করা বিতর্কিত মন্তব্যের পরই তার বিরুদ্ধে তীব্র প্রতিবাদ ও নিন্দার ঝড় উঠে। সকলেই তার গ্রেফতার, দৃষ্টান্তমুলক শাস্তি ও তাৎক্ষণিক বরখাস্তের দাবী তুলেন। শুক্রবার দুপুরে কলেজ কর্তৃপক্ষ তার বিরুদ্ধে কঠোর প্রশাসনিক ও আইনানুগ ব্যবস্থা গ্রহণের ঘোষণা দিয়েছে। এদিকে ভারতের নুপুর শর্মা ও বড়লেখার কলেজ শিক্ষক শিক্ষক দিগেন্দ্র চন্দ্র নাথের বিরুদ্ধে কঠোর শাস্তিমুলক ব্যবস্থা নেয়ার দাবীতে উপজেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

পরে তৌহিদী জনতার পক্ষ থেকে ২৪ ঘন্টার মধ্যে কলেজ শিক্ষক দিগেন্দ্র দেবনাথকে গ্রেফতারের আল্টিমেটাম দিয়ে ইউএনও বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

জানা গেছে, মহানবী হযরত মোহাম্মদ (সা:) কে নিয়ে আপত্তিকর ও কুরুচিপূর্ণ মন্তব্যের কারণে ভারতের সরকার দলের সদ্য বহিস্কৃত মুখপাত্র নূপুর শর্মার শাস্তির দাবিতে সারা বিশ্বে যখন প্রতিবাদের ঝড় বইছে ঠিক তখনই নতুন এক বিতর্কের জন্ম দিয়েছেন বড়লেখা সরকারি কলেজের সহকারি অধ্যাপক দিগেন্দ্র চন্দ্র দেবনাথ। নিজের ফেসবুক আইডিতে তিনি বিতর্কিত নুপুর শর্মাকে সমর্থন করে মন্তব্য পোষ্ট করেন। নিন্দা ও প্রতিবাদের ঝড় শুরু হলে তোপের মুখে স্ট্যাটাস দেয়ার কিছুক্ষণ পরই তা রিমোভ করেন।

এদিকে শুক্রবার বাদ জুম্মা ও বাদ আসর মহানবীকে নিয়ে নূপুর শর্মার কুরুচিপূর্ণ মন্তব্য এবং বড়লেখার কলেজ শিক্ষক দিগেন্দ্র চন্দ্র দেবনাথের ফেসবুক পোষ্টের প্রতিবাদে তৌহিদি জনতার ব্যানারে বড়লেখা পৌরশহর, উপজেলার দক্ষিণভাগ বাজার, উত্তর শাহবাজপুর বাজারসহ বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। পৌরশহরের বড় মসজিদ সম্মুখে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন মুফতী রুহুল আমিন, মাওলানা ইয়াহিয়া, মাওলানা সাদিক আহমদ, মাওলানা আবিদ আহমদ, মাওলানা মনোয়ার হোসেন, মাওলানা এনাম উদ্দিন, মাওলানা আতিকুর রহমান প্রমুখ। অপরদিকে বাদ আছর দক্ষিণভাগ বাজারে বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য দেন মুফতি খয়রুল ইসরাম, মাওলানা লুৎফুর রহমান, হাফেজ খলিলুর রহমান শাহীন, মাওলানা এমদাদ আহমদ, ব্যবসায়ী ছিদ্দিকুর রহমান, সমাজসেবক ফয়জুর রহমান প্রমুখ।

বক্তারা ভারতের নুপুর শর্মা ও বড়লেখার সাম্প্রদায়িক উস্কানিদাতা কলেজ শিক্ষক দিগেন্দ্র চন্দ্র দেবনাথকে অনতি বিলম্বে আইনের আওতায় এনে কঠোর শাস্তি নিশ্চিত করার দাবী জানান। অন্যতায় তৌহিদী জনতার অন্তরে যে রক্তক্ষরণ শুরু হয়েছে তার বিস্ফোরণ ঘটবে।

থানার ওসি মো. জাহাঙ্গীর হোসনে সরদার জানান, এ বিষয়ে কলজে শিক্ষক বা অন্য কেউ থানায় কোন জিডি অথবা মামলা করনেননি। ওই সহকারি অধ্যাপকের বিরুদ্ধে কলেজ কর্তৃপক্ষ আইনানুগ ও প্রশাসনিক ব্যবস্থা নিচ্ছে বলে তিনি শুনছেনে।

বড়লেখা সরকারি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. জায়েদ আহমদ জানান, তার কলেজের সহকারি অধ্যাপক দিগেন্দ্র চন্দ্র দেবনাথের ফেসবুক আইডির অনাকাঙ্খিত স্ট্যাটাসের বিষয়টি কলেজ কর্তৃপক্ষের দৃষ্ঠিগোচর হয়েছে। তাৎক্ষণিক তার বিরুদ্ধে কঠোর প্রশাসনিক ও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। অসাম্প্রদায়িক চেতনা বাস্তবায়নে কলেজ কর্তৃপক্ষ দৃঢ প্রতিজ্ঞ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews