ফলো আপ- পারাবত ট্রেনে অগ্নিকান্ড : ঘটনাস্থল ও ক্ষতিগ্রস্থ ট্রেন পরিদর্শণে রেলওয়ের তদন্ত টিম ফলো আপ- পারাবত ট্রেনে অগ্নিকান্ড : ঘটনাস্থল ও ক্ষতিগ্রস্থ ট্রেন পরিদর্শণে রেলওয়ের তদন্ত টিম – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:০৫ অপরাহ্ন
শিরোনাম :
বড়লেখায় আমেরিকা প্রবাসী বিএনপি নেতাকে সংবর্ধনা ও ঈদ পুনর্মিলনী কুলাউড়ায় গণমাধ্যমকর্মীদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজু’র মতবিনিময় কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যান:  ১১হাজার ২শত জন পর্যটকের পদচারণা দেশসেরা ইন্সটিটিউটগুলোর র‌্যাঙ্কিংয়ে নিটার ১৬তম উপজেলা নির্বাচন-বড়লেখায় ৩ পদে মনোনয়ন জমা দিলেন ৯ প্রার্থী বড়লেখায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পথে বিএনপি নেত্রী রাহেনা কমলগঞ্জে বাংলা নববর্ষ উপলক্ষে দু’দিনব্যাপী বৈশাখী মেলা ও বর্ষবরণ দেশের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে মিলে মিশে কাজ করতে হবে—কমলগঞ্জে কৃষিমন্ত্রী বাংলাদেশ এসোসিয়েশন এন কাতালোনিয়ার ৯ সদস্য বিশিষ্ট সমন্বয় কমিটি গঠন উপজেলা পরিষদ নির্বাচন :: কুলাউড়ায় মোট ১১ জন প্রার্থীর মনোনয়ন জমা

ফলো আপ- পারাবত ট্রেনে অগ্নিকান্ড : ঘটনাস্থল ও ক্ষতিগ্রস্থ ট্রেন পরিদর্শণে রেলওয়ের তদন্ত টিম

  • রবিবার, ১২ জুন, ২০২২

আজিজুল ইসলাম :: ঢাকা-সিলেটগামী আন্থ:নগর পারাবত এক্সপ্রেস ট্রেনের অগ্নিকান্ডের ঘটনায় ৩টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রেলওয়ের পৃথক দু’টি এবং জেলা প্রশাসক মৌলভীবাজারের নির্দেশে আরেকটিসহ মোট ৩টি তদন্ত কমিটি গঠন করা হয়। রোববার ১২ জুন রেলওয়ের উচ্চ পদস্থ দু’টি তদন্ত কমিটি আনুষ্ঠানিকভাবে তাদের তদন্ত কাজ শুরু করেছে।

রেলওয়ে সুত্রে জানা যায়, রেলওয়ের পূর্বাঞ্চলীয় প্রধান বৈদ্যুতিক কর্মকর্তা অজয় কুমার পোদ্দারকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ঠ, রেলওয়ের ঢাকা বিভাগীয় প্রকৌশলী-২ মো. সিরাজ জিন্নাহকে প্রধান করে ৫ সদস্যের তদন্ত কমিটি ও মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের নির্দেশে জেলা ম্যাজিষ্ট্রেট আব্দুল হককে প্রধান করে ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটিগুলো ৭ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়।

১১ জুন শনিবার রাতে এবং ১২ জুন রোববার সকালে রেলওয়ের তদন্ত দুটি তদন্ত কমিটির সদস্যরা কুলাউড়া স্টেশনে এসে পৌছান। সকালে তারা কুলাউড়া স্টেশনে রাখা ক্ষতিগ্রস্থ বগিগুলো পরিদর্শণ করেন এবং দুপুরে ঘটনাস্থল পরিদর্শণ করেন।

রেলওয়ের সুত্রের দাবি, পাওয়ার কার থেকেই মুলত অগ্নিকান্ডের সুত্রপাত হয় এবং পাওয়ার কারই সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়। এছাড়া পাওয়ার কারের সামনের শীতাতপ নিয়ন্ত্রিত চেয়ারকোচ চ বগি আংশিক এবং পেছনের ঙ বগি ক্ষতিগ্রস্থ হয়। ট্রেনের চেইন টেনে ট্রেনটি থামিয়ে যাত্রীরা নির্বিঘেœ নামতে পারায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।

কুলাউড়া রেলওয়ের নিরাপত্তাবাহিনীর উপ-পরিদর্শক জানে আলম জানান, ধারণা করা হচ্ছে এটা দূর্ঘটনা। তবে নাশকতার সম্ভাবনা ক্ষীণ।

কুলাউড়া স্টেশনের স্টেশন মাষ্টার মো. মুহিবুর রহমান জানান, আগুনে ক্ষতিগ্রস্থ বগিগুলোর ক্ষয়ক্ষতির পরিমান নির্ধারণ করা হয়নি। ক্ষতির পরিমাণটাও তদন্ত কমিটি নির্ধারণ করবে বলে তিনি জানান।

এদিকে রেলওয়ের উচ্চ পদস্থ তদন্ত কমিটির প্রধান ও রেলওয়ের পূর্বাঞ্চলীয় প্রধান বৈদ্যুতিক কর্মকর্তা অজয় কুমার পোদ্দার জানান, আমরা ঘটনাস্থল ও ক্ষতিগ্রস্থ বগিগুলো পরিদর্শণ করেছি। পরিদর্শণকালে বগির ছবি, ভিডিও ফুটেজসহ নানা আলামত সংগ্রহ করেছি। তদন্তস্বার্থে এবং উর্দ্ধতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া তদন্তাধীন বিষয়ে কোন কিছু বলা যাবে না। তবে আমরা যত তাড়াতাড়ি সম্ভব তদন্ত প্রতিবেদন উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে জমা দেবো।

উল্লেখ্য, শনিবার ১১ জুন দুপুর আনুমানিক ১২টার দিকে ঢাকা সিলেগামী আন্ত:নগর পারাবত এক্সপ্রেস ট্রেন শমশেরনগর ও কুলাউড়া স্টেশনের মধ্যবর্তী চক কবিরাজী নামক এলাকায় এসে পৌছালে ট্রেনের পাওয়ার কারে আগুন লেগে পাওয়ার কারসহ ৩টি বগি আগুনে পুড়ে যায়।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews