কুলাউড়া চাতলাপুর দিয়ে যাত্রী পারাপার শুরু কুলাউড়া চাতলাপুর দিয়ে যাত্রী পারাপার শুরু – এইবেলা
  1. admin@eibela.net : admin :
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৩:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
কুলাউড়ায় ইয়াবা ব্যবসায়ী আটকে এলাকায় আনন্দ মিছিল জাতীয় শোক দিবসে বড়লেখার ১০০ দুস্ত পরিবার পেল বিজিবি’র খাদ্যসামগ্রী কুলাউড়ায় জাতীয় শোক দিবস পালিত ১৯ মাসেও বাস্তবায়ন হয়নি চা শ্রমিকদের মজুরি বৃদ্ধির চুক্তি বড়লেখায় প্রবাসী ব্যারিস্টার সুমনকে নাগরিক সংবর্ধনা বড়লেখায় জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল বড়লেখা ফ্রেন্ডস ক্লাব ইউ,কে’র মানবিক সহায়তা, অচ্ছল পরিবারকে ঘর হস্তান্তর শোক দিবস উপলক্ষে বিজিবি’র উদ্যোগে বিনামূল্যে চিকিৎসাসেবা ও খাদ্য সামগ্রী বিতরণ কুলাউড়ায় কৃষক গ্রুপ গঠন ও ওরিয়েন্টেশন কমলগঞ্জের কালীপ্রসাদ উচ্চ বিদ্যালয়ে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

কুলাউড়া চাতলাপুর দিয়ে যাত্রী পারাপার শুরু

  • মঙ্গলবার, ২৮ জুন, ২০২২

এইবেলা কুলাউড়া :: করোনা সংক্রমণ শুরু হওয়ায় বিগত ২০২০ সালের ১৭ মার্চ থেকে কুলাউড়া উপজেলার চাতলাপুর স্থল অভিবাসন কেন্দ্র দিয়ে ভারত- বাংলাদেশে যাত্রী পারাপার বন্ধ হয়েছিল। সোয়া দু’বছর পর সোমবার থেকে চাতলাপুর অভিবাসন কেন্দ্র দিয়ে ভারত- বাংলাদেশের যাত্রী শুরু হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সু-রক্ষা সেবা বিভাগ বহির্গমন -১ এর রোববারের (২৬ জুনের) সভার সিদ্ধান্ত অনুযায়ী পারাপারের অনুমতি কার্যকর করা হয়েছে।

স্বারাষ্ট্র মন্ত্রনালয়ের সু-রক্ষা বিভাগের উপ সচিব তরফদার মাহমুদুর রহমান (স্মারক ৫৮.০০.০০০০.০৪১.২১.০০৩.১২.১০৬ তারিখ ২৬ জুন ২০২২) স্বাক্ষরিত পত্রে পররাষ্ট্র মন্ত্রণালয়ের (পত্র সংখ্যা ১৯.০০.০০০০. ৪১১.৪১.২৬৪.২০-৬৩৭: তারিখ ৯ জুন ২০২২ মূলে ও এসবির পত্র সংখ্যা ৪৪.০১.০০০০.০৮৬.৪১.০০১.২০২২.৩৯ তারিখ ২৩ মে ২০২২ মূলে) বাংলাদেশে বন্ধ থাকা ১১টি স্থল অভিবাসন কেন্দ্রের সাথে চাতলাপুর স্থল অভিবাসন কেন্দ্রেও ভারত-বাংলাদেশে যাত্রী পারাপার চালুর সিদ্ধান্ত গৃহীত হয়।

পত্রে উল্লেখ করা হয়, বিশ্বে বর্তমানে কোভিট-১৯ পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হওয়ায় ব্যবসা-বাণিজ্য, পর্যটন ইত্যাদিও সুযোগ পূনরায় চালু করার স্বার্থে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক দীর্ঘদিন বন্ধ থাকা শেরপুর জেলার নাকুগাঁও, সিলেটের জকিগঞ্জ, মৌলভীবাজারের চাতলাপুর ও জুড়ি, কুরমাঘাট, হবিগঞ্জের বাল্লা, কুমিল্লার বিবির বাজার, ফেনীর বিলোনিয়া, ঢাকা সেনানিবাস রেলওয়ে অভিবাসন কেন্দ্র, কুড়িগ্রামের রৌমারী ও যাশোরের বেনাপোল রেলওয়ে অভিবাসন কেন্দ্র চালুর অনুমতি প্রদান করা হয়। ২৭ জুন সোমবার সকাল থেকে এসব স্থল অভিবাসন কেন্দ্রে যাত্রী পারাপার শুরু হয়।

চাতলাপুর স্থল অভিবাসন কেন্দ্রে গেলে অভিবাসন কর্মকর্তা উপ-পরিদর্শক সামিউল ইসলাম জানান, রোববার রাতেই মন্ত্রী পরিষদ থেকে তিনি এ পথে দুই দেশের যাত্রী পারাপার চালু করার অনুমতি পেয়েছেন।
চাতলাপুর স্থল শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা রেজাউল কবির কাজল জানান, যাত্রী পারাপারের বিষয় অভিবাসন কেন্দ্রের। রোববার রাতেই মন্ত্রী পরিষদ থেকে যাত্রী পারাপার শুরুর নির্দেশনা পত্র পেয়েছেন। যাত্রীরা ভিসা নিয়ে আসলে শুল্ক বিভাগের কিছু আনুষ্ঠানিকতা করে পরে অভিবাসন কেন্দ্রে পাঠিয়ে দেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews