বড়লেখায় সাংবাদিকদের সাথে প্রশাসনের মতবিনিময়, বন্যার্তদের ত্রাণের কোন সংকট নেই বড়লেখায় সাংবাদিকদের সাথে প্রশাসনের মতবিনিময়, বন্যার্তদের ত্রাণের কোন সংকট নেই – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:২২ অপরাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও আলোচনা সভা কুড়িগ্রামে লোকসংগীত ও পথ নাটক অনুষ্ঠিত কমলগঞ্জে শতভূজা বাসন্তী পূজা সমাপ্ত কমলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন কুলাউড়ায় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী মইনুল ইসলাম সবুজের মতবিনিময় কুলাউড়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে প্রদর্শনী বড়লেখায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন ও প্রদর্শনী বড়লেখায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বড়লেখায় আমেরিকা প্রবাসী বিএনপি নেতাকে সংবর্ধনা ও ঈদ পুনর্মিলনী কুলাউড়ায় গণমাধ্যমকর্মীদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজু’র মতবিনিময়

বড়লেখায় সাংবাদিকদের সাথে প্রশাসনের মতবিনিময়, বন্যার্তদের ত্রাণের কোন সংকট নেই

  • শনিবার, ২ জুলাই, ২০২২

বড়লেখা প্রতিনিধি ::

মৌলভীবাজারের বড়লেখায় সাম্প্রতিক টিলা ধস ও বন্যার সার্বিক পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সঙ্গে উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ মতবিনিময় ও করনীয় বিষয়ে আলোচনা সভা করেছে। শুক্রবার রাতে উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে ইউএনও খন্দকার মুদাচ্ছির বিন আলী জানান উপজেলার ১০ ইউনিয়ন ও ১ পৌরসভার দেড় লাখের বেশি মানুষ প্রায় ১৫ দিন ধরে পানিবন্দী। সরকারের পাশাপাশি বিভিন্ন বেসরকারি সংস্থা, সংগঠন ও ব্যক্তি বন্যার্তদের পাশে দাঁড়িয়েছেন, খাদ্যসামগ্রী বিতরণ করছেন। বানভাসিদের মধ্যে ইতিমধ্যে ১৮৫ মেট্টিক টন চাল সরকারিভাবে বিতরণ করা হয়েছে। সরকারি ত্রাণ সামগ্রীর কোন সংকট নেই।

প্রেসক্লাব স¤পাদক অ্যাডভোকেট গোপাল দত্তের সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উবায়েদ উল্লাহ খানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন উপজেলা প্রাণিস¤পদ কর্মকর্তা ডা. আমিনুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাওলাদার আজিজুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা সাইফুল ইসলাম, উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মীর আব্দুল্লাহ আল মামুন, যুগান্তরের সাংবাদিক আব্দুর রব, উপজেলা একাডেমিক সুপারভাইজার সাখাওয়াত হোসেন, সাংবাদিক মিজানুর রহমান, জালাল আহমদ, তপন কুমার দাস, সুলতান আহমদ খলিল, ময়নুল ইসলাম, এ.জে লাভলু প্রমুখ।

সভায় ইউএনও খন্দকার মুদাচ্ছির বিন আলী বলেন, সম্প্রতি ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় জেলার মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বড়লেখা উপজেলা। বন্যায় বড়লেখার ১০ ইউনিয়নের ২০০ শতাধিক গ্রাম প্লাবিত হয়েছে। এছাড়া বিভিন্নস্থানে টিলা ধসে অনেক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। বন্যা পরিস্থিতি মোকাবেলায় শুরুতেই উপজেলা প্রশাসন নিরলসভাবে কাজ করছে। প্রথম দিকে বন্যাদুর্গতদের জন্য ২১টি বন্যা আশ্রয় কেন্দ্র খোলা হয়। পরিস্থিতির অবনতি ঘটায় আরও ২৯টিসহ মোট ৫০টি আশ্রয় কেন্দ্র খোলা হয়। শুরু থেকেই বন্যাদুর্গত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে অদ্যাবধি অব্যাহত রয়েছে। তিনি বলেন, বন্যার্তদের মাঝে বিতরণের জন্য ইতিমধ্যে ১৮৫ টন চাল বরাদ্দ এসেছে। যা পরিবেশ মন্ত্রীর প্রত্যক্ষ নির্দেশে ও জেলা প্রশাসকের নিবিড় তত্ত্বাবধানে পানিবন্দী পরিবারের মধ্যে বিতরণ করা হয়েছে। এছাড়া জিআর ক্যাশ পাওয়া যায় ১৩ লাখ ৫০ হাজার টাকা। এই টাকায় পানিবন্দীদের মধ্যে শুকনো খাবারের পাশাপাশি অন্যান্য খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়া শিশু খাদ্যের ৪ লাখ ৬৬ হাজার টাকা, গো-খাদ্যের জন্য ৩ লাখ টাকা এবং ৫শ’ প্যাকেট শুকনো খাবার ও ১২ হাজার প্যাকেট ডানো গুড়ো দুধ মজুদ রয়েছে। আগামী ৭ ও ৮ জুলাই বন ও পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দিন এমপি বড়লেখা ও জুড়ী সফরে আসছেন। তখন শিশুখাদ্য বিতরণ করা হবে। এছাড়া প্রবাসীদের পাশাপাশি জনপ্রতিনিধি, বিভিন্ন ব্যক্তি ও সামাজিক সংগঠন সবাই বন্যাদুর্গত মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন। যে কারণে বন্যার্ত মানুষের খাদ্যের কোন সংকট তৈরি হয়নি। এরপরও কেউ যদি বাদ পড়ে, তাদেরও দ্রুত খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews