কুড়িগ্রামের ফুলবাড়ীতে খেলার মাঠে শহীদ মিনার নির্মাণ ক্ষুব্ধ এলাকাবাসী কুড়িগ্রামের ফুলবাড়ীতে খেলার মাঠে শহীদ মিনার নির্মাণ ক্ষুব্ধ এলাকাবাসী – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০১:০০ অপরাহ্ন
শিরোনাম :
কমলগঞ্জে পূজা উদযাপন পরিষদের বৃক্ষরোপন কুড়িগ্রামে শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয় স্টেক হোল্ডারদের সাথে সংলাপ সুজানগর ইউপি : বন্যার্তদের ২০ লাখ টাকার খাদ্যসামগ্রী দিচ্ছেন প্রবাসীরা ইউপি চেয়ারম্যান উপ-নির্বাচন-বড়লেখায় প্রতীক পেয়েই প্রচারণায় প্রার্থীরা কুলাউড়ায় বন্যা কবলিত এলাকায় শিশু খাবার পানি বিশুদ্ধকরণ টেবলেট ও খাবার স্যালাইন বিতরণ কুলাউড়ায় আশ্রয়ন প্রকল্পে ঘর বরাদ্দের নামে অসহায় মহিলার ভিক্ষার টাকা আত্মসাত! ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি দাতা কুলাউড়ার সোহাগ গ্রেফতার! ওসমানীনগরে শতাধিক শিক্ষার্থী পেল স্কুল ড্রেস বার্সেলোনায় সাংবাদিক নেতৃবৃন্দের সাথে বাংলার মেলা আয়োজক সংঠনের মতবিনিময় কুলাউড়া পৌরসভার ৬৯ কোটি টাকার বাজেট ঘোষণা

কুড়িগ্রামের ফুলবাড়ীতে খেলার মাঠে শহীদ মিনার নির্মাণ ক্ষুব্ধ এলাকাবাসী

  • সোমবার, ৪ জুলাই, ২০২২
কুড়িগ্রাম প্রতিনিধি:: কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার শিমুলবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলার মাঠে শহীদ মিনার নির্মাণ কাজে বাধা দিয়েছে এলাকাবাসী। ১ জুলাই শুক্রবার ওই বিদ্যালয়ের খেলার মাঠে শহীদ মিনার নির্মাণ কাজ শুরু করলে এলাকাবাসী কাজে বাঁধা দেয়। ওইদিন সকাল ১১ টার দিকে ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ ফজলুর রহমান ঘটনাস্থলে যান।
তিনি সেখানে বসে বিদ‍্যালয়টির শিক্ষক, ম্যানেজিং কমিটি এবং এলাকাবাসীদের ডেকে সকলের কথা শোনেন। শহীদ মিনার নির্মাণকে কেন্দ্র করে যাতে কোনো প্রকার বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেজন‍্য সকলের প্রতি আহ্বান জানান।
সে সময় উপস্থিত ছিলেন ফুলবাড়ী ইউনিয়ন পরিষদ সদস‍্য মিলন, শিমুলবাড়ী মাদ্রাসার সহকারী শিক্ষক সামছুল হক মাওলানা, ফুলবাড়ী উপজেলা যুবলীগের সহ সভাপতি নজির হোসেন, সহকারী শিক্ষক উজ্জ্বল কুমার মোহন্ত, বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ, বীর মুক্তিযোদ্ধা আব্দুর জব্বার, কিন্ডার গার্টেন স্কুল শিক্ষক ইসরাফিল হক, অবসরপ্রাপ্ত আর্মি আছির উদ্দিনসহ এলাকার সব শ্রেণির মানুষ।
এ সম্পর্কে স্থানীয় বাসিন্দা আজিজুল হক (৪০), নবীউল ইসলাম (৩৬), কাইয়ুম আলী (২৬), আনসার আলী( ৫০), অবঃ পুলিশ সদস‍্য আব্দুল কাদের মিয়া (৬৫), আব্দুল কাদের এমদা (৪৩), হাওয়া বেগম (৪৫), রোকেয়া বেগম(৫০) জানান, এটি শিমুলবাড়ী চওড়াবাড়ীর একটি ঐতিহ‍্যবাহী খেলার মাঠ ও বিনোদনের জায়গা।
এই মাঠে প্রতিবছর ফুটবল, ক্রিকেট, ভলিবলসহ বিভিন্ন ধরনের বড় বড় টুর্নামেন্টের আয়োজন করা হয়। এছাড়া এলাকার ছেলে মেয়েদের খেলার একমাত্র মাঠ এটি। আর সেই মাঠে শহীদ মিনার নির্মাণ করলে খেলাধুলা বন্ধ হয়ে যাবে। স্কুলের দুই পার্শে অনেক জায়গা আছে সেখানেই শহীদ মিনার নির্মাণ করা যায়।
এলাকাবাসী  আরো জানান, বিদ‍্যালয়টির বর্তমান এ্যডহক কমিটিসহ শিক্ষকগণ এ মাঠে খেলাধুলা বন্ধ করার জন্য মাঠে শহীদমিনার নির্মাণ করতে উঠে পড়ে লেগেছে।
জানাগছে, এ বছরের ২৩ মার্চ সকালে বিদ‍্যালয়টির শিক্ষকগণ উপস্থিত থেকে শহীদ মিনারের কাজ শুরু করলে খেলার মাঠ নষ্ট হবে বলে এলাকাবাসী কাজে বাঁধা দেয়।
ওইদিনই এলাকাবাসী উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম রব্বানী সরকারের কাছে অভিযোগ করে আসেন। ঘটনার পরিপ্রেক্ষিতে ২৯ জুন বুধবার স্কুলে আসেন উপজেলা নির্বাহী অফিসার সুমন দাস, উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম রব্বানী সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান জান্নাতি বেগম, সহকারী শিক্ষা অফিসার, শিমুলবাড়ী ইউনিয়ন চেয়ারম্যান শরিফুল আলম সোহেল।
এ সময় তারা শহীদ মিনার নির্মাণের স্থান নির্ধারণকে কেন্দ্র করে এলাকাবাসী ও স্কুল কমিটির মধ্যে সৃষ্ট মতবিরোধ নিরসনে দিকনির্দেশনা দেন।
উপস্থিত এলাকাবাসী খেলার মাঠ নষ্ট না করে দুই ভবনের মাঝে অথবা স্কুলের পূর্বদিকে বটতলায় শহীদ মিনার নির্মান করার দাবি করেন।
এ ব‍্যাপারে ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার আশরাফুজ্জামান জানান, খেলার মাঠ ঠিক রেখে শহীদ মিনার নির্মাণ করার জন‍্য নির্দেশনা দেয়া হয়েছে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews