বড়লেখায় লোকালয়ে ধরা পড়ল অজগর : মাধবকুণ্ড ইকোপার্কে অবমুক্ত বড়লেখায় লোকালয়ে ধরা পড়ল অজগর : মাধবকুণ্ড ইকোপার্কে অবমুক্ত – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৬:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
বড়লেখা ফাউন্ডেশন ইউকে’র ঈদ উপহার সামগ্রী বিতরণ মেয়রের আন্তরিকতায় উন্নয়নের ছোঁয়া পেলো কুলাউড়া দক্ষিণবাজার থেকে স্টেশনরোড কুলাউড়া উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদকের ঈদ শুভেচ্ছা কুলাউড়া মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতির ঈদ শুভেচ্ছা মৌলভীবাজার জেলা সাংবাদিক ফোরামের ইফতার মাহফিল সম্পন্ন হাকালুকি হাওরে আধা পাকা বোরো ধান কাটা শুরু করেছেন কৃষকরা বড়লেখায় দুস্ত পরিবার ও ক্বিরাত প্রশিক্ষকদের শাহবাজপুর কল্যাণ সমিতি ফ্রান্সের অর্থ সহায়তা বন্যার আগাম সংকেত পাওয়া যাবে ছয় মাস পূর্বেই জুড়ীতে এ এস বি ফাউন্ডেশনের ঈদ উপহার ও ইফতার বিতরণ জুড়ীতে দারুল ক্বিরাতের পুরস্কার বিতরণ

বড়লেখায় লোকালয়ে ধরা পড়ল অজগর : মাধবকুণ্ড ইকোপার্কে অবমুক্ত

  • শনিবার, ২৩ জুলাই, ২০২২

বড়লেখা প্রতিনিধি::

বড়লেখায় লোকালয়ে ধরা পড়ল প্রায় ২০ কেজি ওজনের ১৫ ফুট লম্বা একটি অজগর সাপ। পৌরমেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরীর মাধ্যমে খবর পেয়ে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও সংরক্ষণ বিভাগ উপজেলার উত্তর ডিমাই ষাটমার পার গ্রামের ছালু মিয়ার ছেলে হাসান আহমদ দুখনের বাড়ি থেকে অজগর সাপটি উদ্ধার করে বুধবার সন্ধ্যায় মাধবকুণ্ড ইকোপার্কে অবমুক্ত করেছে।

বনবিভাগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার উত্তর ডিমাই ষাটমার পার এলাকায় বিশাল আকারের একটি অজগর সাপ দেখে স্থানীয় লোকজন ভয়ে তাকে মেরে ফেলার প্রস্তুতি নেন। এসময় গ্রামের ছালু মিয়ার ছেলে হাসান আহমদ দুখন তাদের কবল থেকে সাপটিকে উদ্ধার করে নিজের বাড়িতে নিয়ে রাখে। পরে সে ঘটনাটি বনবিভাগকে অবহিত করার জন্য পৌরমেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরীর শরনাপন্ন হয়। পৌরমেয়র বিষয়টি বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও সংরক্ষণ বিভাগের বিভাগীয় বনসংরক্ষক রেজাউল করিম চৌধুরীকে অবহিত করেন। তার নির্দেশে হাকালুকি হাল্লা ফরেষ্ট ক্যাম্পের ইনচার্জ মোতাহার হোসেন বৃহস্পতিবার বিকেলে হাসান আহমদ দুখনের বাড়ি থেকে অজগর সাপটি উদ্ধার করে বনাঞ্চলে অবমুক্ত করেন। মোতাহার হোসেন জানান, হাসান আহমদ দুখন অত্যন্ত সাহসিকতার সাথে সাপটিকে উদ্ধার করে নিজের বাড়িতে রাখেন। তিনি এগিয়ে না গেলে লোকজন সাপটিকে মেরে ফেলত। অবমুক্ত করতেও তিনি যতেষ্ট সহযোগিতা করেছেন।

এদিকে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও সংরক্ষণ বিভাগ বুধবার সন্ধ্যায় মাধবকুণ্ড ইকোপার্কে অজগর সাপটি অবমুক্ত করেছে। এসময় সহকারি কমিশনার (ভুমি) জাহাঙ্গীর হোসাইন, এসআই আতাউর রহমান, পর্যটন পুলিশের এসআই খলিলুর রহমান, মাধবছড়া বিট কর্মকর্তা মাহবুবুর রহমান, হাকালুকি হাল্লা ফরেস্ট ক্যাম্পের ইনচার্জ মোতাহার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়াও সাপটি দেখতে পর্যটকরা ভিড় জমান।

বড়লেখা রেঞ্জের বন কর্মকর্তা শেখর রঞ্জন দাস জানান, পৌরমেয়রের মাধ্যমে অজগর সাপ উদ্ধারের খবর পেয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে তিনি বন্যপ্রাণী সংরক্ষণ বিভাগকে বিষয়টি অবহিত করেন। বুধবার সন্ধ্যায় মাধবকুণ্ড ইকোপার্কে সাপটি অবমুক্ত করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews