নিরাপদ মাছে দেশ ভরপুর করতে সরকার কাজ করছে-পরিবেশমন্ত্রী নিরাপদ মাছে দেশ ভরপুর করতে সরকার কাজ করছে-পরিবেশমন্ত্রী – এইবেলা
  1. admin@eibela.net : admin :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
কমলগঞ্জে বিনা ধান-২৫ এর পরীক্ষামূলক চাষাবাদে বাম্পার ফলন কমলগঞ্জে গলায় ফাঁস দিয়ে চা শ্রমিকের আত্মহত্যা কুলাউড়া ইউনিয়ন ওয়াটসান কমিটির ওয়াশ বিষয়ক ওরিয়েন্টেশন কুড়িগ্রামে সাপের কামড়ে প্রাণ গেলো কৃষকের   রাজারহাটে বাল্য বিবাহ বন্ধে লোকসংগীত ও পথ নাটক কুলাউড়া পৌরসভার ২য় মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ বৃহত্তর সিলেট জেলা অনলাইন প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত নারীর মৃত্যু নিহত ওসি মোস্তাফিজের স্মৃতিতে নির্মিত গোলঘর ‘প্রেরণা’র উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী শফিক চৌধুরী এমপি মনু নদীর চাতলাঘাটে আইন অমান্য করে বালু উত্তোলন : বিপর্যস্ত হচ্ছে পরিবেশ

নিরাপদ মাছে দেশ ভরপুর করতে সরকার কাজ করছে-পরিবেশমন্ত্রী

  • রবিবার, ২৪ জুলাই, ২০২২

বড়লেখা প্রতিনিধি :

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী শাহাব উদ্দিন এমপি বলেছেন, সরকার নিরাপদ মাছে হাকালুকি হাওরসহ দেশ ভরপুর করতে নিরলসভাবে কাজ করছে। এজন্য মৎস্য চাষিদের বিভিন্ন প্রণোদনা প্রদান করা হচ্ছে। শিক্ষিত বেকার যুবকরা চাকরির পেছনে না ঘুরে মৎস্য চাষসহ আত্মকর্মসংস্থানে এগিয়ে আসলে দেশ সমৃদ্ধ হবে। তিনি মৎস্যজীবিদের অবৈধ বিভিন্ন জাল দিয়ে পোনা মাছ নিধন না করার আহŸান জানান। এতে মাছের উৎপাদন বহুগুন বৃদ্ধি। যার সুফল মৎস্যজীবিসহ সকলেই ভোগ করবেন।

তিনি রোববার বিকেলে মৌলভীবাজারের বড়লেখায় উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর আয়োজিত জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধনী সভায় ভার্চুয়ালী সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ইউএনও খন্দকার মুদাচ্ছির বিন আলীর সভাপতিত্বে ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিনের সঞ্চালনায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা কামরুল হাসান, প্রেসক্লাব সভাপতি অসিত রঞ্জন দাস, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গোপাল দত্ত, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মীর আব্দুল্লাহ আল মামুন, উপজেলা সমবায় কর্মকর্তা সফিকুল ইসলাম, সাংবাদিক আব্দুর রব, মৎস্য চাষি ও আওয়ামী লীগ নেতা বেলাল আহমদ, জাফর আহমদ, আব্দুল আহাদ প্রমুখ।

সভায় মৎস্যচাষে সেরা নির্বাচিত ৩ জন খামারিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুরস্কৃত করা হয়েছে। এরা হলেন তেলিগুলের মৎস্যচাষি মোহাম্মদ তাজ উদ্দিন, পূর্বমাইজ গ্রামের মিনা বেগম ও কলারতলি পাড়ের মো. সাদিকুর রহমান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews