কুলাউড়ার হাজীপুর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব কুলাউড়ার হাজীপুর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব – এইবেলা
  1. admin@eibela.net : admin :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
কমলগঞ্জে বিনা ধান-২৫ এর পরীক্ষামূলক চাষাবাদে বাম্পার ফলন কমলগঞ্জে গলায় ফাঁস দিয়ে চা শ্রমিকের আত্মহত্যা কুলাউড়া ইউনিয়ন ওয়াটসান কমিটির ওয়াশ বিষয়ক ওরিয়েন্টেশন কুড়িগ্রামে সাপের কামড়ে প্রাণ গেলো কৃষকের   রাজারহাটে বাল্য বিবাহ বন্ধে লোকসংগীত ও পথ নাটক কুলাউড়া পৌরসভার ২য় মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ বৃহত্তর সিলেট জেলা অনলাইন প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত নারীর মৃত্যু নিহত ওসি মোস্তাফিজের স্মৃতিতে নির্মিত গোলঘর ‘প্রেরণা’র উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী শফিক চৌধুরী এমপি মনু নদীর চাতলাঘাটে আইন অমান্য করে বালু উত্তোলন : বিপর্যস্ত হচ্ছে পরিবেশ

কুলাউড়ার হাজীপুর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব

  • রবিবার, ২৮ আগস্ট, ২০২২

অনিয়ম দুর্নীতি ও অসদাচরণের অভিযোগ

এইবেলা, কুলাউড়া :: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়নের চেয়ারম্যান ওয়াদুদ বখসের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব করেছেন ইউনিয়নের ৭ জন মেম্বার। ২৮ আগস্ট রোববার মৌলভীবাজারের জেলা প্রশাসকের কাছে লিখিত অনাস্থা প্রস্তাব দেন এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণেরও দাবি জানান।

মেম্বারদের এই অনাস্থা প্রস্তাবের অনুলিপি কুলাউড়া উপজেলা চেয়ারম্যান ও কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসারের কাছে দেয়া হয়েছে।

লিখিত অভিযোগে মেম্বারগণ অভিযোগ করেন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে ক্ষমতা গ্রহণের পর থেকে অনেকটা বেপরোয়া হয়ে উঠেছেন। তিনি এলাকার সকলপ্রকার অনৈতিক ও অপরাধজনক কর্মকান্ডে সাথে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার আগেও সন্ত্রাসী কার্যকলাপ, চাঁদাবাজিসহ অসংখ্য অভিযোগ ছিলো এখনও আছে। মেম্বারদের সাথে কোনরকম সমন্বয় ও পরামর্শ ছাড়াই মনগড়া পরিষদ চালাচ্ছেন। মানুষের সাথে এবং ইউনিয়ন পরিষদের নির্বাচিত মেম্বারদের সাথে খারাপ আচরণ নিত্যনৈমিত্তিক ঘটনা। বিভিন্ন সনদ প্রদানে সরকার কর্তৃক নির্ধারিত ফি’র ছাড়াও প্রতি অতিরিক্ত টাকা আদায়, সরকারি সম্পদ আত্মসাৎ, বিভিন্ন প্রকল্পের কাজ না করিয়ে অর্থ উত্তোলন ও আত্মসাৎ, ইউনিয়ন পরিষদের আয়ের টাকা একাউন্টে জমা না করে নিজের পকেটে রেখে ব্যয় করেন। যার কোন হিসাব নিকাশ নেই। নিজের অপকর্ম নিয়ে যাতে মেম্বাররা কথা না বলে সেজন্য তিনি জনসম্মুখে মেম্বারদের সাথে অসদাচরণ ও গালিগালাজ করেন।

এমন অপকর্ম ও অনৈতিক আচরণের প্রতিবাদে গত ১৬ আগস্ট পরিষদের ৭জন মেম্বার এক সভার আয়োজন করে চেয়ারম্যান ওয়াদুদ বখসের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব গ্রহণ করেন। অনাস্থা প্রস্তাবকারী মেম্বারগণ হলেন- নুর আহমদ চৌধুরী বুলবুল, আব্দুল মুজিদ, সেলিনা আক্তার, মো. সাইস্তা মিয়া, আব্দুল মুনিম, মো. মোস্তাফিজুর রহমান ও সেলিনা আক্তার।

এছাড়াও মেম্বারগণ চেয়ারম্যান ওয়াদুদ বখসের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির সুস্পষ্ট ১১টি অভিযোগ করেছেন। তারা সেইসব অভিযোগের প্রেক্ষিতে চেয়ারম্যানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

মেম্বারদের অনাস্থা প্রস্তাব প্রসঙ্গে হাজীপুর ইউনিয়নের চেয়ারম্যান ওয়াদুদ বখস জানান, অভিযোগের বিষয়ে আমি কিছু জানি না। তাদের সাথে কোন ঝামেলা হয়নি। কেন আমার বিরুদ্ধে এসব অভিযোগ করছে তাও জানি না।

মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান জানান, চেয়ারম্যানের বিরুদ্ধে মেম্বারদের লিখিত অভিযোগ আমি গ্রহণ করেছি। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews