বিয়ানীবাজারে বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে সমন্বয় সভা বিয়ানীবাজারে বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে সমন্বয় সভা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
বড়লেখায় জাতীয় সামাজিক সংগঠন নিসচা’র মানববন্ধন আত্রাইয়ে উপজেলা পরিদর্শণ করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার কুলাউড়ায় প্রান্তিক এলাকায় নারীদের উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার- কুলাউড়ার রাউৎগাঁও ইউনিয়ন ওয়াটসান কমিটির ওয়াশ বিষয়ক ওরিয়েন্টেশন বার্সেলোনায় সীফুড এক্সপো গ্লোবালে বাংলাদেশের প্যাভিলিয়ন উদ্বোধন উপজেলা পরিষদ নির্বাচন : কুলাউড়ায় চেয়ারম্যান পদে আ’লীগের ৩ শীর্ষনেতা বোরো ধানের সোনালী শীষে দুলছে কৃষকের স্বপ্ন বড়লেখায় যুব ফোরামের অর্ন্তভূক্তিকরণ সভা রাজারহাটে শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয় স্টেক হোল্ডারদের সাথে সংলাপ ওসমানীনগরে বিদ্যুৎপৃষ্টে স্যানেটারী মিস্ত্রির মৃত্যু

বিয়ানীবাজারে বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে সমন্বয় সভা

  • বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২

বড়লেখা প্রতিনিধি:

বিয়ানীবাজারের দুবাগ সুপ্রীম কনভেনশন সেন্টারে বুধবার বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)-এর সেক্টর কমান্ডার পর্যায়ে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

বিজিবি’র সেক্টর সদর দপ্তর শ্রীমঙ্গলের ব্যবস্থাপনায় শ্রীমঙ্গল সেক্টরের সেক্টর কমান্ডার এবং বিএসএফের শীলচর সেক্টরের ডেপুটি ইন্সপেক্টর জেনারেলের মধ্যে আনুষ্ঠানিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সমন্বয় সমন্বয় সভায় বিজিবি’র পক্ষে কর্ণেল তুহিন মোহাম্মদ মাসুদ বিপিএম,জি, উপ-মহাপরিচালক, বিজিবি, শ্রীমঙ্গল সেক্টর এবং বিএসএফের পক্ষে শ্রী অশ্মনি কুমার শর্মা, ডেপুটি ইন্সপেক্টর জেনারেল, বিএসএফ শীলচর সেক্টর নেতৃত্ব দেন।

সভায় দু’দেশের সীমান্তের বিভিন্ন সমস্যাদি নিয়ে অত্যন্ত ফলপ্রসু আলোচনা হয়। বিশেষ করে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখা, নিয়মিত যোগাযোগ রক্ষা করা, অবৈধভাবে সীমান্ত পারাপার ও শূন্যরেখা অতিক্রম এবং সর্বোপরি ভারত হতে অবৈধভাবে মদ, গাঁজা ও বিভিন্ন নেশাজাতীয় ট্যাবলেট বাংলাদেশে প্রবেশ বন্ধ করার ব্যাপারে বিএসএফকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জোরালো আহŸান জানানো হয়।

এছাড়া ভারত-বাংলাদেশ সীমান্তের অমীমাংসিত বিষয়সমূহ দ্রæত সমাধান করা এবং উভয় দেশের সীমান্তে বসবাসকারী জনগণের নিরাপত্তা নিশ্চিতকরণের বিষয়েও আলোচনা করা হয়। সভায় সীমান্তবর্তী জনসাধারণের নিরাপত্তা এবং সীমান্তে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে উভয় দেশের প্রতিনিধিদলের প্রধানগণ একসাথে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

সমন্বয় সভায় বিজিবি এবং বিএসএফ এর সংশ্লিষ্ট ব্যাটালিয়ন সমূহের অধিনায়কগণ এবং সেক্টর ও সংশ্লিষ্ট ব্যাটালিয়ন সমূহের স্টাফ অফিসারগণ অংশগ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews