বিয়ানীবাজারে বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে সমন্বয় সভা বিয়ানীবাজারে বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে সমন্বয় সভা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৮:৩০ অপরাহ্ন
শিরোনাম :
কুড়িগ্রামে শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয় স্টেক হোল্ডারদের সাথে সংলাপ সুজানগর ইউপি : বন্যার্তদের ২০ লাখ টাকার খাদ্যসামগ্রী দিচ্ছেন প্রবাসীরা ইউপি চেয়ারম্যান উপ-নির্বাচন-বড়লেখায় প্রতীক পেয়েই প্রচারণায় প্রার্থীরা কুলাউড়ায় বন্যা কবলিত এলাকায় শিশু খাবার পানি বিশুদ্ধকরণ টেবলেট ও খাবার স্যালাইন বিতরণ কুলাউড়ায় আশ্রয়ন প্রকল্পে ঘর বরাদ্দের নামে অসহায় মহিলার ভিক্ষার টাকা আত্মসাত! ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি দাতা কুলাউড়ার সোহাগ গ্রেফতার! ওসমানীনগরে শতাধিক শিক্ষার্থী পেল স্কুল ড্রেস বার্সেলোনায় সাংবাদিক নেতৃবৃন্দের সাথে বাংলার মেলা আয়োজক সংঠনের মতবিনিময় কুলাউড়া পৌরসভার ৬৯ কোটি টাকার বাজেট ঘোষণা ওসমানীনগর স্বাস্থ্য কমপ্লেক্সের ভুরিভোজ নিয়ে তোলপাড়!

বিয়ানীবাজারে বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে সমন্বয় সভা

  • বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২

বড়লেখা প্রতিনিধি:

বিয়ানীবাজারের দুবাগ সুপ্রীম কনভেনশন সেন্টারে বুধবার বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)-এর সেক্টর কমান্ডার পর্যায়ে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

বিজিবি’র সেক্টর সদর দপ্তর শ্রীমঙ্গলের ব্যবস্থাপনায় শ্রীমঙ্গল সেক্টরের সেক্টর কমান্ডার এবং বিএসএফের শীলচর সেক্টরের ডেপুটি ইন্সপেক্টর জেনারেলের মধ্যে আনুষ্ঠানিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সমন্বয় সমন্বয় সভায় বিজিবি’র পক্ষে কর্ণেল তুহিন মোহাম্মদ মাসুদ বিপিএম,জি, উপ-মহাপরিচালক, বিজিবি, শ্রীমঙ্গল সেক্টর এবং বিএসএফের পক্ষে শ্রী অশ্মনি কুমার শর্মা, ডেপুটি ইন্সপেক্টর জেনারেল, বিএসএফ শীলচর সেক্টর নেতৃত্ব দেন।

সভায় দু’দেশের সীমান্তের বিভিন্ন সমস্যাদি নিয়ে অত্যন্ত ফলপ্রসু আলোচনা হয়। বিশেষ করে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখা, নিয়মিত যোগাযোগ রক্ষা করা, অবৈধভাবে সীমান্ত পারাপার ও শূন্যরেখা অতিক্রম এবং সর্বোপরি ভারত হতে অবৈধভাবে মদ, গাঁজা ও বিভিন্ন নেশাজাতীয় ট্যাবলেট বাংলাদেশে প্রবেশ বন্ধ করার ব্যাপারে বিএসএফকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জোরালো আহŸান জানানো হয়।

এছাড়া ভারত-বাংলাদেশ সীমান্তের অমীমাংসিত বিষয়সমূহ দ্রæত সমাধান করা এবং উভয় দেশের সীমান্তে বসবাসকারী জনগণের নিরাপত্তা নিশ্চিতকরণের বিষয়েও আলোচনা করা হয়। সভায় সীমান্তবর্তী জনসাধারণের নিরাপত্তা এবং সীমান্তে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে উভয় দেশের প্রতিনিধিদলের প্রধানগণ একসাথে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

সমন্বয় সভায় বিজিবি এবং বিএসএফ এর সংশ্লিষ্ট ব্যাটালিয়ন সমূহের অধিনায়কগণ এবং সেক্টর ও সংশ্লিষ্ট ব্যাটালিয়ন সমূহের স্টাফ অফিসারগণ অংশগ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews