কমলগঞ্জের শহীদনগর বাজারে আরসিসি ঢালাই কাজে অনিয়ম কমলগঞ্জের শহীদনগর বাজারে আরসিসি ঢালাই কাজে অনিয়ম – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ১১ মে ২০২৪, ০৮:৩৭ অপরাহ্ন
শিরোনাম :
উপজেলা নির্বাচন-জুড়ী ও বড়লেখায় সাবেক মন্ত্রী সমর্থিত প্রার্থীরা ধরাসায়ী, উচ্ছ্বসিত দীর্ঘদিনের কোনটাসা নেতাকর্মী সেলিম রেজার ‘ব্যাড গার্লস’ শুটিং শুরু আগামী সপ্তাহে বড়লেখায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানের সাথে ভাইস চেয়ারম্যানের শুভেচ্ছা বিনিময় রাজনগরে প্রতিবন্ধি যুবকের লাশ উদ্ধার : শরীরে ছুরিকাঘাতের চিহ্ন কাতারে কুলাউড়ার দুই সাংবাদিক সংবর্ধিত উপজেলা চালু থেকে বড়লেখায় চেয়ারম্যান নির্বাচিত হচ্ছেন একই ধারায় বড়লেখায় উপজেলা চেয়ারম্যান আজির উদ্দিন, ভাইস চেয়ারম্যান আবিদুর রহমান সিলেটের ১১ উপজেলায় বিজয়ীরা কে কতো ভোট পেলেন রবীন্দ্রনাথের সৃষ্টিকর্ম বাঙগালীকে আলোর পথ দেখায়: পরিকল্পা প্রতিমন্ত্রী সিভিল সার্ভিস সোসাইটির সদস্যদের নিয়ে কমলগঞ্জে আরডব্লিউডিও’র সমাপনী সভা

কমলগঞ্জের শহীদনগর বাজারে আরসিসি ঢালাই কাজে অনিয়ম

  • বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২

ভাইরাল সামাজিক যোগাযোগ মাধ্যম

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি:: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শহীদনগর বাজারে আরসিসি ঢালাই কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। বৃষ্টির জমে থাকা পানির মধ্যে সিডিউল না মেনেই নিম্নমানের রড বিছিয়ে ঢালাই কাজ সম্পন্ন হচ্ছে বলে স্থানীয়রা অভিযোগ তুলেছেন।

এসব বিষয় নিয়ে ভাইরাল হয়ে উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যম। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে দীর্ঘদিন ধরে গ্রামীণ বাজারের মধ্যে কাজ করতে গিয়ে বৃষ্টির পানি ও জলাবদ্ধতায় চরম দুর্ভোগ পোহাচ্ছেন স্থানীয় বাসিন্দারা। তবে উপজেলা এলজিইডি প্রকৌশলী কাজ সঠিকভাবে হচ্ছে বলে দাবি করেছেন।

উপজেলা এলজিইডি সূত্রে জানা যায়, শহীদনগর বাজারের আরসিসি ঢালাই কাজ এবং আদমপুর ইউনিয়নের এক কি.মি. রাস্তা সংস্কারে সর্বমোট ২ কোটি ৭২ লক্ষ বরাদ্ধ আসে। কুলাউড়া উপজেলার ঠিকাদারী প্রতিষ্ঠান গিলমান এন্টারপ্রাইজ এই কাজের দায়িত্ব পায়। দীর্ঘ ২ মাসেরও বেশি সময় ধরে ড্রেনের কাজের কারণে বাজারে বৃষ্টির পানি ও কাঁদা জমে ভরপুর হয়ে উঠে। এতে জনসাধারণের চলাচলে চরম দুর্ভোগ দেখা দেয়। পরবর্তীতে আরসিসি ঢালাই কাজের জন্য রাস্তা ভেঙ্গে দুর্ভোগ বাড়িয়ে দেয়া হয়। তবে রাস্তায় ঢালাইয়ের জন্য রডের সাইজ ও দুরত্ব নিয়ে স্থানীয়ভাবে প্রশ্ন উঠেছে। বৃষ্টির জমে থাকা পানি ও সিডিউল এবং ইস্টিমিট এর কোন হিসেব না নিয়েই ইচ্ছেমতো কাজ করা হচ্ছে বলে স্থানীয়রা অভিযোগ তুলেছেন এবং কাজের মান নিয়ে কমলগঞ্জে সামাজিক যোগাযোগ মাধ্যম সরগরম হয়ে উঠেছে।

পতনঊষার ইউনিয়নের প্রাক্তন ইউপি সদস্য মো. সাজিদ আলী, বর্তমান ইউপি সদস্য মো. আশিক মিয়া, সমাজকর্মী সাজিদুর রহমান সাচ্ছু, চিকিৎসক হেলাল খান ও স্থানীয় ব্যবসায়ীরা তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, কাজের মান খুবই নিম্নমানের। ঠিকাদারী প্রতিষ্ঠানে নাম, সাইনবোর্ড টাঙ্গানো উচিত ছিল। তাও নেই। তাছাড়া সিডিউল ও ইস্টিমিট অনুযায়ী কোন কাজই হচ্ছে না। বৃষ্টির জমে থাকা পানিতে ঢালাই কাজ চলছে। একটির চেয়ে অপর রডের দুরত্ব বেশি ও রডের সাইজও ছোট এবং নিচে পলিবালি ফেলে যে ঢালাই কাজ হচ্ছে তা কিছুদিন পরেই ভেঙ্গে পড়বে বলে তারা দাবি করেন। তারা আরও বলেন, এসব বিষয়ে উপজেলা প্রকৌশলীসহ সংশ্লিষ্ট সবাইকে অভিযোগ দেয়া হলেও কোন গুরুত্ব প্রদান করা হয়নি।

অভিযোগ বিষয়ে ঠিকাদার গিলমান মিয়ার বক্তব্য জানতে চেয়ে কয়েক দফা যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেন।

এ ব্যাপারে কমলগঞ্জ উপজেলা এলজিইডি প্রকৌশলী মো. জাহিদুল ইসলাম বলেন, আদমপুরের একটি রাস্তাসহ শহীদনগর বাজারে ঢালাই কাজের বরাদ্ধ দেয়া হয়েছে। শহীদ নগর বাজারে কাজের মান নিয়ে এলাকার লোকজনের ফোনের যন্ত্রনায় নিজে অতিষ্ঠ। তবে কাজের মান ভালো হচ্ছে এবং এক ফুট দুরত্বে ৩ মি.মি. সাইজের রড দেয়া হচ্ছে এবং কোন অনিয়ম হচ্ছে না। সাইটে অফিসের উপসহকারী প্রকৌশলী সার্বক্ষণিক নজরদারি করছেন।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews