কুলাউড়ার ভুকশিমইল উচ্চ বিদ্যালয় ও কলেজে নির্বাচন রোববার : সভাপতি নিয়োগে আইনি নোটিশ কুলাউড়ার ভুকশিমইল উচ্চ বিদ্যালয় ও কলেজে নির্বাচন রোববার : সভাপতি নিয়োগে আইনি নোটিশ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৮:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
জুড়ী ছাত্রলীগ সভাপতির হাতে এবার লাঞ্ছিত উপজেলা আ’লীগের নেতারা কমলগঞ্জে শারদীয় দুর্গোৎসব থানা পুলিশের মতবিনিময় ও পোষাক বিতরণ কমলগঞ্জে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে অনুদানের চেক বিতরণ বড়লেখা মাদ্রাসায় সহ-সুপার পদে নিয়োগ বাণিজ্য-ডিজি প্রতিনিধি এলেন বিমানে! জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ও শিক্ষিকা কুলাউড়ার কাইয়ুম ও তাহমিনা বাংলাদেশ জাসদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হলেন মইনুল ইসলাম শামীম কুলাউড়ায় সাংবাদিকদের সহযোগিতা চাইলেন জেলা পরিষদের সদস্য প্রার্থী আসফাক তানভীর জুড়িতে ঘনবসতি এলাকায় করাতকল এলাকাবাসীর সংবাদ সম্মেলন কমলগঞ্জে তথ্য অধিকার দিবস পালিত বড়লেখা সরকারী কলেজে খন্ডকালিন প্রভাষক নিয়োগে অনিয়মের অভিযোগ

কুলাউড়ার ভুকশিমইল উচ্চ বিদ্যালয় ও কলেজে নির্বাচন রোববার : সভাপতি নিয়োগে আইনি নোটিশ

  • শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২

এইবেলা, কুলাউড়া :: কুলাউড়া উপজেলার ভুকশিমইল উচ্চ বিদ্যালয়ের সভাপতি নিয়োগে সকল প্রকার অনিয়ম পরিহার কওে একই ব্যক্তিকে বারবার সভাপতি সিয়োগ না করার জন্য আইনি নোটিশ দিয়েছেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবি মো. জুবায়ের তায়েব। উক্ত প্রতিষ্ঠানের বর্তমান সভাপতি ৩ বারের নির্বাচিত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। ৪র্থ বার যাতে দায়িত্ব না দেয়া হয় তারই প্রেক্ষিতে এই আইনি নোটিশ প্রদান করা হয়।

জানা যায়, বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগ (২০৪০/২০১৯ রীট পিটিশন) কর্তৃক প্রদত্ত এক রায়ে পরপর ২ বারের বেশি ম্যানেজিং কমিটি বা গভর্নিং বডির সভাপতি থাকতে বা হতে পারবে না বলে আদেশ জারি করেন। এরই আলোকে ভুকশিমইল গ্রামের রাজিব উল্ল্যাহর ছেলে এলাইস মিয়া সুপ্রিম কোর্টের আইনজীবির মাধমে এই আইনি নোটিশ প্রদান করেন।

নোটিশে উল্লেখ করেন, ২০১৪ সালের ১৫ মে থেকে গত ২২ মার্চ পর্যন্ত ৩ বার গভর্নিং বডির সভাপতি হিসেবে মো: রফিকুল ইসলাম রেনু সভাপতির পদ দখল করে আছেন। ফলে শিক্ষা প্রতিষ্ঠানে একক আদিপত্য বিস্তারের জন্য দিন দিন শিক্ষার মান এবং সার্বিক অবস্থার অবনতি হচ্ছে। ফলে অভিভাবকমহলে ক্ষোভ ও হতাশার সঞ্চার হচ্ছে। বর্তমান সভাপতি ক্ষমতার অপব্যবহার কওে ৪ র্থ বারের মত সভাপতি হওয়ার পাঁয়তারা করছেন।

তাছাড়া ০১ ডিসেম্বর ২০২১ সালে সিলেট বারের আইনজীবি সৈয়দ মুজিবুল হক তথ্য অধিকার আইনে গভর্নিং বডির সভাপতি দায়িত্ব পালনকালের তথ্য চাইলে গত ৯ মাসে সেই তথ্য প্রদান করেননি প্রতিষ্ঠানের অধ্যক্ষ।

আগামী ১৮ সেপ্টেম্বর গভর্নিং বডির অভিভাবক সদস্য নির্বাচন। অভিভাবকদের ভোটে নির্বাচিত সদস্য ও কলেজের শিক্ষক প্রতিনিধি মিলে সভাপতি নির্বাচন করবেন।

ভুকশিমইল উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মো. আবুল মনসুর জানান, গভর্নিং বডির সদস্য নির্বাচন ১৮ সেপ্টেম্বর। কোন লিগ্যাল নোটিশ পেয়েছি বলে জানা নাই। এখন সভাপতি নির্বাচন হবে না। সভাপতি নির্বাচন হবে পরে।

এব্যাপারে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার জানান, একটা আইনি নোটিশ আমরা পেয়েছি। আমরা সভাপতি নির্বাচন করি না। আমরা গভর্নিং কমিটির সদস্য নির্বাচন করি। নির্বাচিত সদস্যরা সভাপতির নাম চুড়ান্ত করে শিক্ষা বোর্ডে প্রেরণ করে। বোর্ডের চেয়ারম্যান সভাপতির নাম অনুমোদন করেন।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews