১৮ কোটি টাকা ব্যয়ে মণিপুরি ললিতকলা একাডেমির নতুন ভবন উদ্বোধন করলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি ১৮ কোটি টাকা ব্যয়ে মণিপুরি ললিতকলা একাডেমির নতুন ভবন উদ্বোধন করলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৩:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
বড়লেখা জামেয়া দাখিল মাদ্রাসার নির্মাণাধীন ভবনের নিচ ভরাটে বালুর পরিবর্তে মাটি মৌলভীবাজার পল্লীবিদ্যুৎ সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত কাউকে বাদ দিয়ে নয় জোটের বিভাগীয় সমন্বয় কমিটি গঠন বড়লেখায় নবীন এগ্রো ফুডের ব্রাঞ্চ অফিস উদ্বোধন ও বর্ষপূর্তিতে দোয়া ওয়ার্কার্স পার্টির ঢাকা বিভাগীয় সমাবেশ সফল করার আহবান কমরেড মেননের আত্রাইয়ে শেখ রাসেল কম্পিউটার ল্যাবের ১৩টি ল্যাপটপ চুরি কমলগঞ্জে ধর্মীয় ভাবগাম্ভীর্যে বিদ্যা দেবীর আরাধনা নিয়োগ বাণিজ্য কমলগঞ্জে শিক্ষক নিয়োগের ফলাফর ৩ মাসেও প্রকাশ হয়নি কুলাউড়া প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের কম্বল বিতরণ করেন প্রটোকল অফিসার রাজু ভাতিজির বাল্য বিবাহে বাঁধা দেওয়ায় কাল হলো চাচার পরিবারের 

১৮ কোটি টাকা ব্যয়ে মণিপুরি ললিতকলা একাডেমির নতুন ভবন উদ্বোধন করলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি

  • বুধবার, ৯ নভেম্বর, ২০২২

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি ::

সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, পৃথিবীতে অনেক হত্যাকান্ড সংঘটিত হয়েছে,তবে ১৫ আগষ্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবার সদস্যদের হত্যার মতো নির্মম হাত্যাকান্ড কোথাও সংঘটিত হয়নি। এই হত্যাকান্ডে জিয়াউর রহমান জড়িত ছিল। শেখ হাসিনাকে কয়েকবার হত্যার চেষ্টা করা হয়েছে। সেই চেষ্টায় জিয়াউর রহমানের পরিবারের সদস্য জড়িত ছিল। তবে রাখে আল্লাহ, মারে কে ? তিনি আজো বেঁচে আছেন। তিনি বেঁচে আছেন বলেই আপনাদের ললিতকলা একাডেমি প্রতিষ্টিত হয়েছে। আমরা বিশ্বাস করি শেখ হাসিনার হাতে যতদিন থাকবে দেশ,পথ হারাবে না বাংলাদেশ। তিনি গত মঙ্গলবার বিকাল সাড়ে ৪টায় ১৮ কোটি টাকা ব্যয়ে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর শিববাজার মণিপুরি ললিতকলা একাডেমির নান্দনিক ভবনের শুভ উদ্বোধনী অনুষ্টানে এ কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, কমলগঞ্জে মতো এতো প্রত্যন্ত এলাকায় ক্ষুদ্র নৃ-গোষ্টির জন্য এতো দৃষ্টি নন্দন ললিতকলা একাডেমি নির্মিত হয়েছে তা কল্পনার বাইরে ছিল। যেখানে কল্পনা হার মানে, সেখানেই শেখ হাসিনা বাস্তব হয়ে দেখা দেয়। এই স্থাপত্যটি দেখে আমার মনটা ভরে গেছে।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের আয়োজনে মণিপুরি ললিতকলা একাডেমির অডিটোরিয়ামে সংস্কৃতি সচিব মোঃ আবুল মনসুর এর সভাপতিত্বে ও ললিতকলা একাডেমির সঙ্গীত বিভাগের প্রশিক্ষক সুতপা সিনহার পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংস্কৃতি মন্ত্রণালযের প্রতিমন্ত্রি কে এম খালিদ এমপি। সম্মানিত বিশেষ অতিথি ছিলেন অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি, সাবেক চিফ হুইপ, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য অসীম কুমার উকিল এমপি, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও প্রকল্প পরিচালক মো শামীম খান, মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, পুলিশের সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি নাবিলা জাপরিন, মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায়, কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো: রফিকুর রহমান, মণিপুরি সমাজকল্যাণ সমিতির সভাপতি, বীর মুক্তিযোদ্ধা আনন্দ মোহন সিনহা ও বৃহত্তর সিলেট আদিবাসী ফোরামের কো-চেয়ারম্যান জিডিশন প্রধান সুচিয়াং। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সিফাত উদ্দিন।

উল্লেখ্য, কমলগঞ্জ উপজেলার মাধবপুরে সংষ্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে প্রায় ১৮ কোটি ৪ লক্ষ টাকা ব্যয়ে চারতলা বিশিষ্ট নবনির্মিত মণিপুরী ললিতকলা একাডেমি প্রশিক্ষণ সেন্টার, প্রশাসনিক ভবন, গেস্ট হাউজ ও ডরমিটরি ভবনের নির্মিত হয়েছে। পরে নাট্য নির্দেশক শুভাশিস সিনহার সঞ্চালনায় বিভিন্ন জনগোষ্ঠীর পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

স্থানীয় সাংস্কৃতি বিকাশের উদ্দেশ্যে গড়ে ওঠা মণিপুরি ললিতকলা একাডেমির নবনির্মিত নান্দনিক ভবনের কাজ সমাপ্ত শেষে দীর্ঘ প্রতীক্ষায় নতুন ভবন ব্যবহারের জন্য অধীর আগ্রহে অপেক্ষায় ছিল এ অঞ্চলের সাংস্কৃতিক অঙ্গনের মানুষ। সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে নির্মিত ভবনটির জন্য দীর্ঘদিনের প্রত্যাশা ছিল উপজেলার বিভিন্ন ক্ষুদ্র জাতিগোষ্ঠীসহ সংশ্লিষ্ট সকলের। মণিপরি ললিতকলা একাডেমির উপপরিচালক ও কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সিফাত উদ্দিন জানান, নতুন ভবনের কার্যক্রম পুরোদমে শুরু হলে এ এলাকার শিল্প-সংস্কৃতি চর্চা আরো গতিশীল হবে। এ ভবনের উদ্বোধন মাধ্যমে এ অঞ্চলের ক্ষুদ্র নৃগোষ্ঠীর মধ্যে আনন্দের জোয়ার বইছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন এ অঞ্চলের বিভিন্ন শ্রেণি পেশার লোকজন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews