হাকালুকির অভয়াশ্রম বিলে অবৈধ মাছ শিকার একজনের ১৫ দিনের কারাদণ্ড হাকালুকির অভয়াশ্রম বিলে অবৈধ মাছ শিকার একজনের ১৫ দিনের কারাদণ্ড – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৫:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
বড়লেখা ফাউন্ডেশন ইউকে’র ঈদ উপহার সামগ্রী বিতরণ মেয়রের আন্তরিকতায় উন্নয়নের ছোঁয়া পেলো কুলাউড়া দক্ষিণবাজার থেকে স্টেশনরোড কুলাউড়া উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদকের ঈদ শুভেচ্ছা কুলাউড়া মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতির ঈদ শুভেচ্ছা মৌলভীবাজার জেলা সাংবাদিক ফোরামের ইফতার মাহফিল সম্পন্ন হাকালুকি হাওরে আধা পাকা বোরো ধান কাটা শুরু করেছেন কৃষকরা বড়লেখায় দুস্ত পরিবার ও ক্বিরাত প্রশিক্ষকদের শাহবাজপুর কল্যাণ সমিতি ফ্রান্সের অর্থ সহায়তা বন্যার আগাম সংকেত পাওয়া যাবে ছয় মাস পূর্বেই জুড়ীতে এ এস বি ফাউন্ডেশনের ঈদ উপহার ও ইফতার বিতরণ জুড়ীতে দারুল ক্বিরাতের পুরস্কার বিতরণ

হাকালুকির অভয়াশ্রম বিলে অবৈধ মাছ শিকার একজনের ১৫ দিনের কারাদণ্ড

  • বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২

বড়লেখা প্রতিনিধি::

দেশের সর্ববৃহৎ জলাভূমি হাকালুকি হাওরের সরকার ঘোষিত মৎস্য অভয়াশ্রম ‘পলোভাঙ্গা’ বিলে বৃহস্পতিবার সকালে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়েছে। এসময় উক্ত বিলে অবৈধভাবে বেড়জাল দিয়ে মাছ আহরণকালে আরজান আলী নামক ব্যক্তিকে আটক করে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। দণ্ডিত মৎস্য শিকারী উপজেলার ইসলামপুর গ্রামের শওকত মিয়ার ছেলে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বড়লেখা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসাইন। এসময় থানার এসআই স্বপন দাসসহ পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসাইন জানান, হাকালুকি হাওরের বিভিন্ন অভয়াশ্রম ঘোষিত জলমহালে কতিপয় অসাধু ব্যক্তির অবৈধভাবে মাছ শিকারের অভিযোগ পেয়ে তিনি বৃহস্পতিবার সকাল সাতটায় হাওরে অভিযান চালান। পলোভাঙ্গা বিলে অবৈধভাবে মাছ ধরাকালে এক ব্যক্তিকে হাতেনাতে আটক করেন। পরে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন, ১৯৫০ এর সংশ্লিষ্ট ধারায় অভিযুক্ত ব্যক্তিকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান এবং বিল থেকে মাছ ধরার অবৈধ বেড়জাল অপসারণ করেন। প্রশাসনের এধরণের অভিযান অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews