কুলাউড়ার হাজীপুরের চেয়ারম্যান ওদুদ বখসের দুর্নীতি তদন্তে প্রমানিত : অপসারণের সুপারিশ কুলাউড়ার হাজীপুরের চেয়ারম্যান ওদুদ বখসের দুর্নীতি তদন্তে প্রমানিত : অপসারণের সুপারিশ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০২:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
কমলগঞ্জে পূজা উদযাপন পরিষদের বৃক্ষরোপন কুড়িগ্রামে শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয় স্টেক হোল্ডারদের সাথে সংলাপ সুজানগর ইউপি : বন্যার্তদের ২০ লাখ টাকার খাদ্যসামগ্রী দিচ্ছেন প্রবাসীরা ইউপি চেয়ারম্যান উপ-নির্বাচন-বড়লেখায় প্রতীক পেয়েই প্রচারণায় প্রার্থীরা কুলাউড়ায় বন্যা কবলিত এলাকায় শিশু খাবার পানি বিশুদ্ধকরণ টেবলেট ও খাবার স্যালাইন বিতরণ কুলাউড়ায় আশ্রয়ন প্রকল্পে ঘর বরাদ্দের নামে অসহায় মহিলার ভিক্ষার টাকা আত্মসাত! ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি দাতা কুলাউড়ার সোহাগ গ্রেফতার! ওসমানীনগরে শতাধিক শিক্ষার্থী পেল স্কুল ড্রেস বার্সেলোনায় সাংবাদিক নেতৃবৃন্দের সাথে বাংলার মেলা আয়োজক সংঠনের মতবিনিময় কুলাউড়া পৌরসভার ৬৯ কোটি টাকার বাজেট ঘোষণা

কুলাউড়ার হাজীপুরের চেয়ারম্যান ওদুদ বখসের দুর্নীতি তদন্তে প্রমানিত : অপসারণের সুপারিশ

  • সোমবার, ১২ ডিসেম্বর, ২০২২

এইবেলা, কুলাউড়া ::মৌলভীবাজারের কুলাউড়ার হাজীপুর ইউপি চেয়ারম্যান ওয়াদুদ বখস্ এর বিরুদ্ধে ৭ ইউপি সদস্যের অনাস্থা প্রস্তাবে সুনির্দিষ্ট বিভিন্ন অভিযোগের সত্যতা পেয়েছে তদন্ত কমিটি। তদন্ত কমিটির ওই প্রতিবেদনে ওই চেয়ারম্যানকে অপসারণের সুপারিশ করা হয়েছে এবং ১০ কার্যদিবসের মধ্যে ওই ইউপি চেয়ারম্যানকে আত্মপক্ষ সমর্থনের নির্দেশ দেওয়া হয়েছে।

স্থানীয় সরকার বিভাগ মৌলভীবাজারের উপ-পরিচালক মল্লিকা দে (গত ২৮ নভেম্বর) স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে ইউপি’র চেয়ারম্যান ওয়াদুদ বখসের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগের সত্যতা পাওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

জানা গেছে, সরকারি সম্পদ আত্মসাত, স্বেচ্ছাচারিতা, অনিয়ম, ক্ষমতার অপব্যাবহার ও নির্বাচিত সদস্যদের সাথে খারাপ আচরণসহ সুনির্দিষ্ট অভিযোগ এনে ইউপি চেয়ারম্যান ওয়াদুদ বখস্রে বিরুদ্ধে গত ১৬ আগস্ট এক সভার আয়োজন করেন হাজীপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সদস্য নূর আহমদ চৌধুরী বুলবুলসহ ৭ জন ইউপি সদস্য। ওই সভায় ইউপি চেয়ারম্যান ওয়াদুদ বখস্ এর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব গ্রহণ করে ২৮ আগস্ট মৌলভীবাজার জেলা প্রশাসকের কাছে একটি অভিযোগ দাখিল করা হয়। এতে ইউপি সদস্যগণ চেয়ারম্যান ওয়াদুদ বখসের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

অভিযোগের প্রেক্ষিতে জেলা প্রশাসন থেকে নির্বাহী ম্যাজিষ্ট্রেট খাদিজা তাহিরাকে তদন্তপূর্বক বিস্তারিত প্রতিবেদন দাখিলের জন্য দায়িত্ব দেওয়া হয়। তিনি সরেজমিন তদন্ত করে চেয়ারম্যান ওয়াদুদ বখসের বিরুদ্ধে আনীত অভিযোগের সত্যতা পেয়ে একটি প্রতিবেদন দাখিল করেছেন। তদন্ত কর্মকর্তা ওই প্রতিবেদনে তাঁকে (চেয়ারম্যান ওয়াদুদ বখস) অপসারণের সুপারিশও করেছেন।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান ওয়াদুদ বখস্ জানান, আমি এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জবাব দিয়েছি।

তদন্তের বিষয়ে জানতে চেয়ে স্থানীয় সরকার বিভাগ মৌলভীবাজারের উপ-পরিচালক মল্লিকা দে’র মোবাইলে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান জানান, তদন্ত প্রতিবেদন পেয়েছি। ইউপি চেয়ারম্যান ওয়াদুদ বখসকে শুনানীর জন্য ডাকা হয়েছে। শুনানী শেষে ব্যবস্থা নেওয়া হবে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews