ফুলবাড়ীতে বিনামূল‍্যে ধানবীজ ও সার বিতরণ ফুলবাড়ীতে বিনামূল‍্যে ধানবীজ ও সার বিতরণ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
বড়লেখায় জাতীয় সামাজিক সংগঠন নিসচা’র মানববন্ধন আত্রাইয়ে উপজেলা পরিদর্শণ করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার কুলাউড়ায় প্রান্তিক এলাকায় নারীদের উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার- কুলাউড়ার রাউৎগাঁও ইউনিয়ন ওয়াটসান কমিটির ওয়াশ বিষয়ক ওরিয়েন্টেশন বার্সেলোনায় সীফুড এক্সপো গ্লোবালে বাংলাদেশের প্যাভিলিয়ন উদ্বোধন উপজেলা পরিষদ নির্বাচন : কুলাউড়ায় চেয়ারম্যান পদে আ’লীগের ৩ শীর্ষনেতা বোরো ধানের সোনালী শীষে দুলছে কৃষকের স্বপ্ন বড়লেখায় যুব ফোরামের অর্ন্তভূক্তিকরণ সভা রাজারহাটে শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয় স্টেক হোল্ডারদের সাথে সংলাপ ওসমানীনগরে বিদ্যুৎপৃষ্টে স্যানেটারী মিস্ত্রির মৃত্যু

ফুলবাড়ীতে বিনামূল‍্যে ধানবীজ ও সার বিতরণ

  • সোমবার, ১২ ডিসেম্বর, ২০২২

কুড়িগ্রাম প্রতিনিধি :: কুড়িগ্রামের ফুলবাড়ীতে ১২ ডিসেম্বর সোমবার সকাল সাড়ে ১১ টায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের  মাঝে বিনামূল‍্যে বীজ ও সার বিতরণ করেছে উপজেলা কৃষি অফিস।

কৃষি প্রণোদনা কর্মসূচি ২০২২-২৩ এর আওতায় চলতি রবি মৌসুমের জন‍্য উপজেলা কৃষি অফিস চত্বরে তিন দফায় এ বিতরণ কার্যক্রমের আয়োজন করে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

 এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সুমন দাস, কৃষি অফিসার নিলুফা ইয়াসমিন, ফুলবাড়ী থানার ওসি (তদন্ত) সারওয়ার পারভেজ, সহকারী প্রোগ্রামার আজমল আফসার, মহিলা বিষয়ক কর্মকর্তা সোহেলী পারভীন, ইউআরডিও উম্মে কুলছুম, ফুলবাড়ী ফায়ার সার্ভিস স্টেশন মাস্টার আহসান হাবীব, মাধ‍্যমিক শিক্ষা অফিসার আব্দুল হাই রকেট, সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুর রহমান, একাডেমিক সুপারভাইজার আব্দুস সালাম প্রমূখ।

উপজেলার ৩ হাজার প্রান্তিক কৃষককে ২ কেজি করে বোরো ধানের হাইব্রিড জাতের বীজ এবং ৩ হাজার ১ শত জন কৃষককে ৫ কেজি করে উচ্চ ফলনশীল উফশী জাতের ধানবীজ, দশ কেজি পটাশ ও দশ কেজি ফসফেট সার বিতরণ করা হয়।

এছাড়াও এ উপজেলার ৩ হাজার ২ শত ৬০ জন কৃষকের মাঝে সরিষা, গম, ভূট্টা, চিনাবাদাম, সূর্যমূখী, পেয়াজ, মুগ, মুশুর ও খেসারি ডালের বীজ ও সার বিতরণ করেছে কৃষি বিভাগ।

বিতরণকালে উপজেলা কৃষি অফিসার নিলুফা ইয়াসমিন কৃষকদের উদ্দেশ‍্যে বলেন, আদর্শ বীজতলা তৈরি করে বীজ বপন করতে হবে।

বীজ কিছুক্ষণ রোদে শুকিয়ে ১২ ঘণ্টা পানিতে ভিজিয়ে রেখে বীজতলায় ছিটাতে হবে। যদি কুয়াশা বেশি হয় তাহলে পলিথিন দিয়ে বীজতলা ঢেকে দিতে হবে। ভাল ফলন পেতে হলে ১৮ থেকে ২২ দিন বয়সী চারা জমিতে রোপন করতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews