কমলগঞ্জে শিবভক্তি চন্দ্রিকা গ্রন্থের মোড়ক উন্মোচন কমলগঞ্জে শিবভক্তি চন্দ্রিকা গ্রন্থের মোড়ক উন্মোচন – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বুধবার, ২৯ মে ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
সানি খানের নিপূণ হাতে চিত্রগ্রহণ হচ্ছে ব্যাড গার্লস সিরিজ ‘আমি কষ্টকর ও অগোছালো জীবন চাইনা – প্রভা উপজেলা নির্বাচন, কমলগঞ্জে ভোট গ্রহণ কাল, বৈরী আবহাওয়ার মধ্যেও নির্বাচনের প্রস্তুুতি নদী ভাঙ্গনে বন্যা কবলিত কমলগঞ্জের বিভিন্ন এলাকা, ১০টি স্থান ঝুঁকিপূর্ণ দুদকে জি-সিরিজের বিরুদ্ধে অভিযোগ শিরোনামহীন ব্যান্ডের ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্রের স্বীকীত দিল স্পেন ও নরওয়ে ভারি বৃষ্টিপাত ও পাহাড়ী ঢলে প্লাবিত কুলাউড়ার বিভিন্ন এলাকা ব্যাড বয় হয়ে পর্দায় আসছেন সীমান্ত রেমালের তান্ডব : ১০ জনের মৃতু, ৩৫ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত, বিদ্যুৎহীন ২ কোটি ৩৫ লাখ গ্রাহক সাধারণ সম্পাদকের দায়ীত্ব ফিরে পেলেন ডিপজল

কমলগঞ্জে শিবভক্তি চন্দ্রিকা গ্রন্থের মোড়ক উন্মোচন

  • সোমবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৩

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার যোগীবিল শৈব যোগী সংঘের আয়োজনে মহাশিবরাত্রি উপলক্ষে ডা: শ্রীনিবাস দেবনাথের সম্পাদনায় প্রকাশিত “শিবভক্তি চন্দ্রিকা” গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। গত রোববার (১৯ ফেব্রুয়ারি) রাত ৮টায় যোগীকুঞ্জ শিবাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ দেবাশীষ দেবনাথ।

শৈব যোগী সংঘের প্রতিষ্ঠাতা সভাপতি আচার্য্য ডা: শ্রীনিবাস দেবনাথের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জগৎতারিনী সংস্কৃত কলেজের অধ্যক্ষ মৃনাল কান্তি চক্রবর্তী, অধ্যাপক মহেশ দেবনাথ, কমলগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্যামল চন্দ্র দাশ, সাধারণ সম্পাদক প্রনীত রঞ্জন দেবনাথ, জেলা নাথ কল্যাণ সমিতির সভাপতি মহেন্দ্র চন্দ্র দেবনাথ, উপজেলা নাথ কল্যাণ সমিতির সভাপতি ক্ষিরোদ চন্দ্র দেবনাথ, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক নিরঞ্জন দেব, আলীনগর ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের সভাপতি সমরেন্দ্র সেনগুপ্ত বুলবুল, সাধারণ সম্পাদক সজল কৈরী, অবসরপ্রাপ্ত শিক্ষক চিত্তরঞ্জন দেবনাথ, নিখিল দেবনাথ। শৈব যোগী সংঘের কোষাধ্যক্ষ পিংকু দেবনাথের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষক নিরোদ রঞ্জন দেবনাথ, সুমিতা রানী দেবী, মনিকা রানী দেবী, বিকাশ দেবনাথ প্রমুখ।

আলোকিত আধ্যাত্মিক জীবন গঠনের লক্ষ্যে সাধন ভজনের সাথে যুক্ত থেকে বিভিন্ন পারমার্থিক অনুষ্ঠান উদযাপন করে থাকে শৈব যোগী সংঘ। মহাশিবরাত্রি পালন তার মধ্যে অন্যতম। প্রতি বছরের এবারও গত শনিবার থেকে শিব চতুর্দশী মহাব্রত উপলক্ষ্যে মহা-অভিষেক, রাত্রি জাগরণ ও বিভিন্ন পারমার্থিক অনুষ্ঠান মালার আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠান সুচীর মধ্যে ছিল-বৈদিক প্রার্থনা, শোভাযাত্রা, রাত্র ৪ প্রহরে পূজা ও অভিষেক, রাত্রিব্যাপী ভজন, নৃত্য ও বিভিন্ন অনুষ্ঠানমালা, মহাপ্রসাদ বিতরণ, সমবেত প্রার্থনা, যজ্ঞানুষ্ঠান, শিবভক্তি চন্দ্রিকা গ্রন্থের মোড়ক উন্মোচন, নৃত্য ও ভজন প্রভৃতি।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews