বড়লেখায় দুবাই প্রবাসী ব্যবসায়ির ভূমিদখলের চেষ্টা, স্থিতাবস্থা জারির নির্দেশ বড়লেখায় দুবাই প্রবাসী ব্যবসায়ির ভূমিদখলের চেষ্টা, স্থিতাবস্থা জারির নির্দেশ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বুধবার, ২৯ মে ২০২৪, ০৫:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
সানি খানের নিপূণ হাতে চিত্রগ্রহণ হচ্ছে ব্যাড গার্লস সিরিজ ‘আমি কষ্টকর ও অগোছালো জীবন চাইনা – প্রভা উপজেলা নির্বাচন, কমলগঞ্জে ভোট গ্রহণ কাল, বৈরী আবহাওয়ার মধ্যেও নির্বাচনের প্রস্তুুতি নদী ভাঙ্গনে বন্যা কবলিত কমলগঞ্জের বিভিন্ন এলাকা, ১০টি স্থান ঝুঁকিপূর্ণ দুদকে জি-সিরিজের বিরুদ্ধে অভিযোগ শিরোনামহীন ব্যান্ডের ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্রের স্বীকীত দিল স্পেন ও নরওয়ে ভারি বৃষ্টিপাত ও পাহাড়ী ঢলে প্লাবিত কুলাউড়ার বিভিন্ন এলাকা ব্যাড বয় হয়ে পর্দায় আসছেন সীমান্ত রেমালের তান্ডব : ১০ জনের মৃতু, ৩৫ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত, বিদ্যুৎহীন ২ কোটি ৩৫ লাখ গ্রাহক সাধারণ সম্পাদকের দায়ীত্ব ফিরে পেলেন ডিপজল

বড়লেখায় দুবাই প্রবাসী ব্যবসায়ির ভূমিদখলের চেষ্টা, স্থিতাবস্থা জারির নির্দেশ

  • বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৩

এইবেলা, ডেস্ক::

বড়লেখায় দুবাই প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ি মো. রহিম উদ্দিনের প্রায় ১৪ বছর পূর্বের ক্রয়কৃত ভূমি বিক্রেতার যোগসাজসে কতিপয় ব্যক্তি জবরদখলের অপচেষ্টা চালাচ্ছে। এঘটনায় প্রবাসীর স্ত্রী সুলতানা বেগমের পিটিশন মামলায় (মামলা নং-০৭, তাং-১১.০১.২৩) সংশ্লিষ্ট ভূমির উপর স্থিতাবস্থা জারির নির্দেশ দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালত। বৃহস্পতিবার (23 জানুয়ারি) বিকেলে আদালতের নির্দেশে পুলিশ বিরোধীয় ভূমির উপর স্থিতাবস্থা জারি করেছে।

অভিযোগ ও মামলা সূত্রে জানা গেছে, উপজেলার অজমীর গ্রামের দুবাই প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ি মো. রহিম উদ্দিন একই গ্রামের মো. আব্দুর রৌপের নিকট থেকে বিগত ২০০৯ সালে ৭ শতাংশ ভূমি ক্রয় করেন। একই দাগের সংলগ্ন প্রায় ১১ শতাংশ ভূমি ক্রয় করেন মোস্তফা উদ্দিন বাদল। আব্দুল হক ও আব্দুল জলিল বাদলের নিকট ওই ভূমি বিক্রি করেন। প্রবাসী বিদেশ থাকার সুবাদে বিক্রেতা আব্দুর রৌপ, আব্দুল হক ও আব্দুল জলিলের যোগসাজসে মোস্তফা উদ্দিন বাদল প্রবাসী মো. রহিম উদ্দিনের ভূমি দখলের চেষ্টা চালায়। জোরপূর্বক প্রবাসীর ভূমি নিজের ভূমির মধ্যে ঢুকিয়ে নেওয়ার হীন উদ্দেশ্যে মোস্তফা বাদল উদ্দিন মাটি ভরাট, বাউন্ডারি দেওয়াল নির্মাণ ও পাকা স্থাপনা নির্মাণের পায়তারা চালায়। গত ৭ জানুয়ারী উক্ত ভুমি দখলের চেষ্টা চালালে প্রবাসীর স্ত্রী ও স্বজনরা তাদেরকে বাধা দিলে তারা তা মানেনি।

পরে প্রবাসীর স্ত্রী সুলতানা বেগম নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে মোস্তফা উদ্দিন বাদল, মো. আব্দুর রৌপ, আব্দুল জলিল ও আব্দুল হককে আসামী করে পিটিশন মামলা করেন। এর পরিপ্রেক্ষিতে গত সোমবার আদালত বিরোধীয় ভূমির উপর স্থিতাবস্থা জারির আদেশ দেন।

এদিকে আদালতের নির্দেশে বুহস্পতিবার বিকেলে বড়লেখা থানার এসআই জাহেদ আহমদ উক্ত ভূমির উপর ১৪৪ ধারা জারি করেছেন।

বড়লেখা থানার এসআই জাহেদ আহমদ জানান, আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশংকায় আদালতের নির্দেশনা মোতাবেক তিনি উক্ত ভূমির উপর ১৪৪ ধারা জারি করেছেন। মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত উক্ত ভূমিতে কোন ধরণের কাজ না করার জন্য বিবাদীদের নোটিশ দিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews