বড়লেখায় সাংবাদিকদের সাথে পরিবেশমন্ত্রী শাহাব উদ্দিনের মনবিনিময় বড়লেখায় সাংবাদিকদের সাথে পরিবেশমন্ত্রী শাহাব উদ্দিনের মনবিনিময় – এইবেলা
  1. admin@eibela.net : admin :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৯:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
ব্যাড বয় হয়ে পর্দায় আসছেন সীমান্ত রেমালের তান্ডব : ১০ জনের মৃতু, ৩৫ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত, বিদ্যুৎহীন ২ কোটি ৩৫ লাখ গ্রাহক সাধারণ সম্পাদকের দায়ীত্ব ফিরে পেলেন ডিপজল আত্রাইয়ের প্রতিটি বাজারে পাওয়া যাচ্ছে সুস্বাদু লিচু দামে চড়া ভালো অভিনেত্রী হয়ে একাকিত্বে জীবন কাটাতে চাইনি – প্রীতি জিনতা কুলাউড়ায় বিএনপির তিন নেতা কারাগারে কুলাউড়ার সীমান্তবর্তী শরীফপুরে ঝড়ে গাছ পড়ে ৩ সন্তানের জননীর মৃত‌্যু কুলাউড়ার সদপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিদায় সংবর্ধনা কমলগঞ্জে মণিপুরি কমিউনিটি বেইজড ট্যুরিজম বিষয়ক মতবিনিময় ফুলবাড়ীর মানুষের দাবি বাংটুর ঘাটে ব্রিজ চাই

বড়লেখায় সাংবাদিকদের সাথে পরিবেশমন্ত্রী শাহাব উদ্দিনের মনবিনিময়

  • রবিবার, ২১ মে, ২০২৩

বড়লেখা প্রতিনিধি :

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী শাহাব উদ্দিন এমপি নিজ নির্বাচনী এলাকার সার্বিক উন্নয়নে সাংবাদিকদের সহযোগিতা চেয়েছেন। তিনি রোববার দুপুরে বড়লেখা পৌরশহরস্থ বাসভবনে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেন।

পরিবেশমন্ত্রী বলেন, জাতীয় সংসদ নির্বাচনে তিনি পাঁচবার প্রতিদ্বন্দ্বিতা করে ৪ বার নির্বাচিত হন। ১৯৯৬ সালে নৌকা প্রতীক নিয়ে প্রথম বার সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকেই নিজের নির্বাচনী এলাকা বড়লেখা ও জুড়ী উপজেলার উন্নয়নমুলক কাজ শুরু করে এখনও চালিয়ে যাচ্ছেন। এলাকার উন্নয়নে সব সময় সাংবাদিকরা তার পাশে ছিলেন। জাতীয় সংসদের সরকার দলীয় হুইপ এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে তিনি ব্যাপক উন্নয়ন করেছেন। তিনি বড়লেখা হাসপাতালকে ৩১ শয্যা থেকে আধুনিক ভবনসহ ৫০ শয্যায় উন্নীত করেন। জুড়ী উপজেলায় ৫০ শয্যা বিশিষ্ট নতুন হাসপাতাল নির্মাণ করেন। বড়লেখা ও জুড়ীতে আধুনিক থানা ভবন, বড়লেখায় অডিটোরিয়াম কাম মাল্টিপারপাস হল নির্মাণ, মাধবকুণ্ড ইকোপার্কে চারতলা বিশিষ্ট আধুনিক রেষ্টহাউজ নির্মাণ, জুড়ীতে চারতলা বিশিষ্ট আধুনিক রেষ্টহাউজ নির্মাণ, ৭৮ কোটি টাকা ব্যয়ে জুড়ী-ফুলতলা সড়ক প্রশস্তকরণ কাজ সম্পন্ন করেন। এছাড়া তিনি বড়লেখা ও জুড়ীতে ৪০টি স্কুল, কলেজ ও মাদ্রাসা এমপিওভুক্ত করেছেন। ৬৩টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা অবকাঠামো উন্নয়ন করেছেন। স্বাস্থ্য, শিক্ষা, যোগাযোগ, বিদ্যুতসহ প্রতিটি ক্ষেত্রে তিনি সাধ্যমত কাজ করে যাচ্ছেন। তার এই উন্নয়ন কাজের ধারাবাহিকতা অব্যাহত রাখতে চান।

মন্ত্রী আরো বলেন, জলাবদ্ধতা নিরসনে বড়লেখায় ইতিমধ্যে ২০ কিলোমিটার খাল খনন করা হয়েছে। আধুনিক উপজেলা কমপ্লেক্স ভবন ও মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ করেছেন। অসচ্ছল মুক্তিযোদ্ধাদের বীরনিবাস, বড়লেখা টেকনিকেল ট্রেনিং স্কুল ভবন নির্মাণাধীন রয়েছে। তার নির্বাচনী এলাকা বড়লেখা ও জুড়ীতে ২০১৩-১৪ অর্থ বছর থেকে ২০২২-২৩ অর্থ বছর পর্যন্ত শিক্ষা প্রকৌশল অধিদপ্তর কর্তৃক মোট ১০৮ কোটি ২৫ লাখ টাকার উন্নয়ন কাজ করেছেন। বিগত ১৫ বছরে তিনি সড়ক বিভাগের মাধ্যমে বড়লেখা ও জুড়ী উপজেলায় ২৮৯ কোটি টাকার কাজ করেছেন।

তার এসব উন্নয়নমুলক কর্মকান্ডে অতীতের মতো আগামীতেও সংবাদিকদের সর্বাত্মক সহযোগিতা চান। আশা করেন সাংবাদিকদের এই সহযোগিতা অব্যাহত থাকবে। মতবিনিময় সভায় বড়লেখা প্রেসক্লাবের সভাপতি অসিত রঞ্জন দাস, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গোপাল চন্দ্র দত্ত, দৈনিক যুগান্তর প্রতিনিধি আব্দুর রব, কালেরকন্ঠ প্রতিনিধি লিটন শরীফ, আমাদের সময় প্রতিনিধি ইকবাল হোসেন স্বপন, ভোরের কাগজ প্রতিনিধি মিজানুর রহমান, সাংবাদিক কাজী রমিজ উদ্দিন, দৈনিক উত্তরপূর্ব প্রতিনিধি জালাল আহমদ, ইত্তেফাক প্রতিনিধি তপন কুমার দাস, যায়যায়দিন প্রতিনিধি সুলতান আহমদ খলিল, অনলাইন সাংবাদিক হানিফ পারভেজ, সাংবাদিক আশফাক জুনেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews