বড়লেখায় প্রবাসীর ৫ কোটি টাকার ভূমি জবর-দখলের অপচেষ্টা, ৬০০ ফুট সীমানা প্রাচীর ভাংচুর বড়লেখায় প্রবাসীর ৫ কোটি টাকার ভূমি জবর-দখলের অপচেষ্টা, ৬০০ ফুট সীমানা প্রাচীর ভাংচুর – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
উপজেলা পরিষদ নির্বাচন : কুলাউড়ায় চেয়ারম্যান পদে আ’লীগের ৩ শীর্ষনেতা বোরো ধানের সোনালী শীষে দুলছে কৃষকের স্বপ্ন বড়লেখায় যুব ফোরামের অর্ন্তভূক্তিকরণ সভা রাজারহাটে শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয় স্টেক হোল্ডারদের সাথে সংলাপ ওসমানীনগরে বিদ্যুৎপৃষ্টে স্যানেটারী মিস্ত্রির মৃত্যু বড়লেখায় গণশুনানি : গ্রাহক হয়রানীর দায়ে পল্লীবিদ্যুত আজিমগঞ্জ কেন্দ্রের ইনচার্জকে বদলির নির্দেশ কমলগঞ্জে শমশেরনগরে রেললাইনের পাশে অবৈধ পশুর হাট কমলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে চেয়ারম্যান প্রার্থী অধ্যাপক রফিকুর রহমানের সমর্থনে মতবিনিময় কুলাউড়ায় সাংবাদিকদের সাথে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নেহার বেগমের মতবিনিময় বড়লেখায় প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির ঈদ পুর্নমিলনী

বড়লেখায় প্রবাসীর ৫ কোটি টাকার ভূমি জবর-দখলের অপচেষ্টা, ৬০০ ফুট সীমানা প্রাচীর ভাংচুর

  • মঙ্গলবার, ২৩ মে, ২০২৩

বড়লেখা প্রতিনিধি :

বড়লেখায় বদরুল ইসলাম নামক এক দুবাই প্রবাসী ফারফিউম ব্যবসায়ীর ৫ কোটি টাকার ভূমি জবর দখলের অপচেষ্টা চালাচ্ছে স্থানীয় ভূমিখেকো চক্র। সঙ্গবদ্ধ এই চক্রটি চাঁদা আদায়ে ব্যর্থ হয়ে ওই ভূমির সীমানা প্রাচীর ও সাইনবোর্ড ভাংচুর করেছে। এতেই ক্ষান্ত নয়, তারা ওই প্রবাসীকে অব্যাহতভাবে হুমকি ধমকি দিয়ে যাচ্ছে। এতে তিনি মারাত্মক নিরাপত্তাহীনতায় ভোগছেন।

এব্যাপারে ভুক্তভোগী প্রবাসী ভূমি জবর দখল অপচেষ্টাকারী উপজেলার চান্দগ্রামের করিম উদ্দিন, কালা মিয়া (কালা ড্রাইভার), তাহির আলী, সুড়িকান্দির মাহবুব আহমদ ও টুকা গুলুয়ার শংকর দাসের নাম উল্লেখ ও আরো ৪/৫ জনকে অজ্ঞাত আসামী করে সোমবার বড়লেখা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেছেন (সিআর-১৯২/২৩)। আদালত মামলাটি আমলে নিয়ে থানার ওসিকে আগামী ৩০ কার্য দিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলার অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার সুজানগর ইউনিয়নের রফিনগর গ্রামের দুবাই প্রবাসী বদরুল ইসলাম (৬৪) চান্দগ্রামের লন্ডন প্রবাসী ফয়জুল বারী চৌধুরীর নিকট হতে দাসেরবাজারে লঘাটি মৌজায় ৭১ শতাংশ ভূমি ক্রয় করেন। যার বর্তমান বাজার মূল্য ৫ কোটি টাকার ওপরে। বদরুল ইসলাম বাইপাস অপারেশনের রোগী হওয়ায় ওই ভূমি তিনি তার ছেলে কামরুল ইসলামের নামে দলিল (দলিল নং-২১৭৫/২০২০) করে দিয়েছেন। ইতিমধ্যে ছেলের নামে ওই ভূমি রেকর্ডভুক্তও করেন। সম্প্রতি বদরুল ইসলাম দেশে এসে ওই ভূমির সীমানা প্রাচীর নির্মাণের কাজ শুরু করলে আসামীরা বাধা বিপত্তি শুরু করে। তারা ওই জমি ভোগ দখল ও সীমানা প্রাচীর নির্মাণ করতে হলে প্রবাসীর কাছে ২০ লাখ টাকা চাঁদা দাবী করে। তিনি চাঁদা দিতে রাজি না হওয়ায় বিবাদীরা গত ৪ মে ভোরবেলা সদ্য নির্মিত সীমানা প্রাচীরের ৬শ’ ফুট স্থান ভেঙ্গে ফেলে ৫ লক্ষাধিক টাকা ক্ষতি সাধন করে।

ভোক্তভোগী প্রবাসী ব্যবসায়ী বদরুল ইসলাম জানান, ফয়জুল বারী চৌধুরী খরিদা সূত্রে মালিক ও দখলদার হিসেবে ৭১ শতংাশ ভূমি তার কাছে বিক্রি করেন। সব কাগজপত্র সঠিক সত্তে¡ও এলাকার চিহ্নিত চাঁদাবাজ চক্র ওই ভূমি দখলের অপচেষ্টা চালায়। সীমানা প্রাচীর নির্মাণে বাঁধা দেয়, পুলিশ দিয়ে কাজ বন্ধ করায়। থানার ওসির ডাকে কোন কাগজপত্র দেখাতে না যাওয়ায় পুলিশ আমাকে কাজের অনুমতি দেয়। দেওয়াল নির্মাণের কাজ সম্পন্ন করি। এরপর তারা নানাভাবে হুমকি ধমকি দিয়ে ২০ লাখ টাকা চাঁদা দাবী করে। আমি রাজি না হওয়ায় ৬০০ ফুট সীমানা প্রাচীর ও উক্ত ভূমিতে স্থাপিত সাইনবোর্ড ভাংচুর করেছে। সন্ত্রাসী বাহিনী নিয়ে মহড়া দিচ্ছে, হত্যার হুমকি দিচ্ছে। এতে তিনি নিরাপত্তাহীনতায় ভোগছেন। তার ইচ্ছা এখানে একটি ফারফিউম ফ্যাক্টরী করবেন। এতে এলাকায় কর্মসংস্থান সৃষ্টি হবে। প্রবাসীরা দেশে বিনিয়োগ করতে চায়। এভাবে যদি প্রবাসীদের হুমকি-ধমকি, চাঁদা দাবীসহ নানাভাবে হয়রানী করা হয় তবে কেউ কি এদেশে উন্নয়নমুলক কিছু করার সাহস পাবে। তিনি আদালত ও সরকারের উর্ধ্বতন মহলের সহযোগিতা চান।

স্থানীয় ওয়ার্ড মেম্বার আব্দুর রহমান জানান, বদরুল ইসলাম তার ক্রয়কৃত ভূমিতে বাউন্ডারী ওয়াল নির্মাণের কাজ শুরু করলে করিম উদ্দিন, কালা মিয়া, তাহির আলী গংরা কাজে বাঁধা দেয়। পুলিশ দিয়ে কাজ বন্ধ করায়। পরে পুলিশের কাছে কোন কাগজপত্র দেখাতে না পারায় পুলিশ বদরুল ইসলামকে কাজের অনুমতি দেয়। কাজ শেষ হওয়ার পর কে বা কাহারা ৫/৬শ’ ফুট ওয়াল ভেঙ্গে ফেলেছে। তাদের কার্যকলাপে মনে হচ্ছে তারাই প্রবাসীর ওয়াল ভেঙ্গেছে।

এব্যাপারে ফয়জুল বারী চৌধুরীর মেয়ে লন্ডন প্রবাসী সাদিয়া বেগম মুঠোফোনে জানান, তার বাবা প্যারালাইসড রোগি। চলাফেরা ও কথা বলতে পারেন না। তবে তার বাবার ক্রয়কৃত ৭১ শতাংশ ভূমি তিনি দুবাই প্রবাসী বদরুল ইসলামের নিকট বিক্রি করেছেন। এখন ওরা কেন উনাকে ডিস্টার্ব করছে বুঝতেছেন না।

অভিযুক্ত করিম উদ্দিন, কালা মিয়া, তাহির আলী, মাহবুব আহমদ গংদের বক্তব্য জানতে বাড়িতে গিয়েও তাদের পাওয়া যায়নি। প্রতিবেশিরা জানান, মামলার পর থেকে তাদের দেখা যাচ্ছে না। মোবাইল ফোনও বন্ধ রেখেছেন।

থানার ওসি ইয়ারদৌস হাসান জানান, প্রবাসীর জায়গায় সীমানা প্রাচীর নির্মাণের কাজ চলাকালে কিছু লোক থানায় অভিযোগ করায় কাজ বন্ধ করান। পরে উভয়পক্ষকে কাগজপত্র নিয়ে থানায় ডাকা হলে বাঁধাদানকারীরা কাগজপত্র দেখাতে না পারায় প্রবাসী বদরুল ইসলামকে কাজের অনুমতি দেন। হুমকি-ধমকি ও প্রাচীর ভাঙ্গার ব্যাপারে তিনি থানায় জিডি করেন। আদালত থেকে এব্যাপারে এসংক্রান্ত একটি মামলা এসেছে। আদালতের নির্দেশনা মোতাবেক তিনি ব্যবস্থা নিবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews