বঙ্গবন্ধু ও শেখ হাসিনাকে ‘কটুক্তিকারী’ সেই যুবক ওয়ার্ড আ.লীগের সম্পাদক! বঙ্গবন্ধু ও শেখ হাসিনাকে ‘কটুক্তিকারী’ সেই যুবক ওয়ার্ড আ.লীগের সম্পাদক! – এইবেলা
  1. admin@eibela.net : admin :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:৩১ অপরাহ্ন
শিরোনাম :
হাকালুকি অর্ন্তভুক্ত হচ্ছে মৎস্য উন্নয়ন প্রকল্পে, অতিরিক্ত মহাপরিচালকের পরিদর্শন বড়লেখার হাজী সামছুল হক উচ্চ বিদ্যালয়ের এসএসসি উত্তীর্ণদের সংবর্ধনা প্রচারের আগেই আলোচনায় সেলিম রেজার ‘ব্যাড গার্লস’ ওয়েব সিরিজ  ফেইসবুক লাইভে এসে কুলাউড়ার পৌর মেয়রকে প্রাণনাশের হুমকি কুলাউড়ায় টিলাগাঁও স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে গাছ বিক্রির অভিযোগ বড়লেখায় ৩ বছরের সাজাপ্রাপ্ত আসামি চিহ্নিত মাদক ব্যবসায়ি ইয়াবাসহ গ্রেফতার বড়লেখায় জালালাবাদ গ্যাসের ভিজিলেন্স টিমের পরিদর্শন, অবৈধ সংযোগ বিচ্ছিন্ন কমলগঞ্জে ঐতিহাসিক চা-শ্রমিক হত্যা দিবসে র‌্যালী ও আলোচনা কমলগঞ্জে প্রতিপক্ষের হামলার শিকার আব্দুল মুমিন মিয়ার আশঙ্কাজনক বড়লেখায় এনসিসি ব্যাংকের উদ্যোগে স্কুল ব্যাংকিং ক্যাম্পেইন

বঙ্গবন্ধু ও শেখ হাসিনাকে ‘কটুক্তিকারী’ সেই যুবক ওয়ার্ড আ.লীগের সম্পাদক!

  • মঙ্গলবার, ৩০ মে, ২০২৩

বড়লেখা প্রতিনিধি:

বড়লেখায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ‘কটুক্তিকারী’ অনৈতিক কর্মকান্ডসহ নানা বিতর্কিত কাজের জন্মদাতা সেই যুবক রসিম উদ্দিনকে বড়লেখার উত্তর শাহবাজপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড কমিটির সাধারণ সম্পাদক করা হয়েছে। এতে স্থানীয় নেতাকর্মীর মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে। অনেকে ফেসবুকে তার কটুক্তির অডিও ক্লিপ পোস্ট দিয়ে ক্ষোভ প্রকাশের পাশাপাশি তাকে দল থেকে বহিষ্কারসহ সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন।

স্থানীয় নেতাকর্মীদের একাধিক সূত্র জানায়, অভিযুক্ত রসিম উদ্দিন ইতিপূর্বে স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ ইউনিয়ন আওয়ামী লীগের একাধিক নেতাকে হুমকি দিয়েছে, কাউন্সিলে সাধারণ সম্পাদক নির্বাচিত হতে না পারলে অনুসারীদের নিয়ে সে জামায়াতে ইসলামীতে যোগ দিবে।

আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা গেছে, সোমবার (২৯ মে) সন্ধ্যায় ত্রি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে উত্তর শাহবাজপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড কমিটি গঠিত হয়। এতে সভাপতি করা হয় বাদেপুকুরিয়া গ্রামের মছকন্দর আলীকে ও পূর্ব দৌলতপুর গ্রামের রসিম উদ্দিনকে সাধারণ সম্পাদক করা হয়।

নানা বিতর্কের জন্মদাতা রসিম উদ্দিনকে সাধারণ সম্পাদক করায় সোমবার রাতেই বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ওই ওয়ার্ডের আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ নেতাকর্মীসহ বীর মুক্তিযোদ্ধা সন্তানবৃন্দ।

কমিটি গঠন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) রফিকুল ইসলাম সুন্দর। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ একেএম হেলাল উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ, উত্তর শাহবাজপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল খালেক প্রমুখ।

লিখিত অভিযোগে বলা হয়, রসিম উদ্দিন ২০১৯ সালের ২৫ জুলাই জনৈক এক ব্যক্তির সাথে মুঠোফোনে আলাপকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘মুক্তিযুদ্ধের সময়ের ভূমিকা’ নিয়ে একাধিকবার কটুক্তি করেন। একই ব্যক্তির সাথে আলাপকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষমতা নিয়েও কটুক্তি করেন রসিম। ওইদিনই (২০১৯ সালের ২৫ জুলাই) ‘মুক্তিযোদ্ধা সন্তান সংসদ’ নামের একটি ফেসবুক আইডি থেকে রসিম উদ্দিনের ছবি যুক্ত করে ফোনালাপে কটুক্তির অডিও ক্লিপটি পোস্ট করা হয়। যা তখনকার মতো নতুন করে এখন এলাকায় ভাইরাল হচ্ছে। এছাড়া বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে উত্তর শাহবাজপুরে নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে প্রকাশ্যে প্রচারণা চালিয়ে আলোচনায় আসেন রসিম উদ্দিন। সম্প্রতি একটি অনৈতিক কর্মকান্ডের জন্যও তিনি এলাকায় বিতর্কিত হন।

অভিযোগে আরও বলা হয়, সম্মেলনস্থলে স্থানীয় ওয়ার্ডের সকল আওয়ামী লীগ নেতৃবৃন্দের প্রায় ৮০ শতাংশের সমর্থন ছিল ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী সদ্য বিলুপ্ত ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল হালিমের পক্ষে। কিন্তু কাউন্সিলে উপস্থিত আওয়ামী লীগ নেতাকর্মীদের সমর্থন ও মতামত উপেক্ষা করে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে কটুক্তিকারীকে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনোনিত করা হয়।

এদিকে অভিযোগের বিষয়ে জানতে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ পাওয়া রসিম উদ্দিনের ব্যক্তিগত মুঠোফোনে মঙ্গলবার দুপুর থেকে বিকেল ৫টা পর্যন্ত কল করা হয়। কিন্তু ফোন বন্ধ থাকায় এ ব্যাপারে তার কোন বক্তব্য পাওয়া যায়নি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) রফিকুল ইসলাম সুন্দর বলেন, ‘উত্তর শাহবাজপুর ইউপির ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রসিম উদ্দিনের বিরুদ্ধে একটা অভিযোগ পেয়েছেন। তিনি ৩-৪ বছর আগে জাতির পিতা বঙ্গবন্ধু ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করেছেন বলে অডিও শুনেছি। কমিটি গঠনের সময় কেউই কটুক্তির বিষয়টা বলেননি। মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে কমিটিতে তাকে পদ দেওয়া হয়। কমিটি গঠনের পর কয়েকজন তার বিরুদ্ধে অভিযোগ দিয়েছেন। উপজেলা আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দের সাথে আলাপ করে এব্যাপারে সিদ্ধান্ত নিবেন।’

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews