পায়রা বিদ্যুৎ কেন্দ্র চালু আনিশ্চিত! পায়রা বিদ্যুৎ কেন্দ্র চালু আনিশ্চিত! – এইবেলা
  1. admin@eibela.net : admin :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৯:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
কুলাউড়ার জয়চন্ডীতে পঞ্চায়েত প্রধানের উপর হামলা: ক্ষুব্ধ এলাকাবাসী প্রধানমন্ত্রী চান না খাদ্যাভাবে কোনে মানুষ মারা যাক : প্রতিমন্ত্রী শফিক চৌধুরী এমপি বড়লেখায় এলজিইডি’র নারী কর্মীদের সঞ্চয়ের সোয়া কোটি টাকার চেক বিতরণ বড়লেখার বোবারথলের রাস্তা ও কালভার্ট বিধ্বস্ত-চরম দুর্ভোগ কুলাউড়ার পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু  কুলাউড়ায় পথে পথে গরুর হাট : বাজারবিমুখ ক্রেতারা কুলাউড়ার বরমচালে শিশুর মাছ ধরাকে কেন্দ্র করে হামলা ও ঘরবাড়ি ভাঙচুরের অভিযোগ বড়লেখা থানা পুলিশের অভিযানে ৫ চোরাই গরু উদ্ধার, গ্রেফতর ২ কমলগঞ্জে মাগুরছড়া ট্র্যাজেডি দিবস পালিত ১৪ হাজার কোটি টাকার ক্ষতিপূরণ দাবি ১৪ জুন কমলগঞ্জের মাগুরছড়া বিস্ফোরণের ২৭ বছর

পায়রা বিদ্যুৎ কেন্দ্র চালু আনিশ্চিত!

  • শুক্রবার, ৯ জুন, ২০২৩
ফাইল ছবি

এবে অনলাইন ডেস্ক :: পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান পায়রা বিদ্যুৎ কেন্দ্র ও দেশে বিদ্যুতের ঘাটতির বিষয়ে মন্ত্রী বলেন, পায়রা বিদ্যুৎ কেন্দ্র কবে চালু হবে তা এখনো নিশ্চিত করে বলা সম্ভব নয়। তবে কয়লা এলেই এটি চালু হবে। দেশে বিদ্যুতের ঘাটতি রয়েছে। তা পূরণ করার জন্য সরকার চেষ্টা করছে। এরই মধ্যে বিদ্যুতের ঘাটতি কিছুটা পূরণ হয়েছে। আগামী দু-এক সপ্তাহের মধ্যে বিদ্যুতের সমস্যা সমাধান হয়ে যাবে বলে আশা করা হচ্ছে।

শুক্রবার (৯জুন) সকাল সাড়ে ১০টার দিকে শান্তিগঞ্জ উপজেলার ডুংরিয়া হাইস্কুল অ্যান্ড কলেজের মাছরাঙা অডিটোরিয়ামে ডুংরিয়া উত্তরণ ক্লাবের আয়োজনে প্রাথমিক মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মান্নান বলেন, দেশের একমাত্র প্রধান সমস্যা হচ্ছে শিক্ষা। শিক্ষায় আমরা এখনো পিছিয়ে আছি। দেশে এখনো শিক্ষার হার কম। এখনো ২০-২৫ ভাগ মানুষ নাম লিখতে পারে না। আরও ২০-৩০ ভাগ মানুষ নাম লিখতে পারে কিন্তু কি লিখছে তা ভালোভাবে জানে না। এটার পরিবর্তন না হওয়ার আগপর্যন্ত আমরা দুনিয়ার মানুষের সঙ্গে মিশতে পারব না। শিক্ষা ছাড়া ন্যায়বিচার পাওয়া যায় না। দরিদ্র মানুষের ন্যায়বিচার পাওয়ার একমাত্র পথ হচ্ছে শিক্ষা। শিক্ষা থাকলে কেউ তার সঙ্গে অবিচার করতে পারবে না। তাই শিক্ষার কোনো বিকল্প নেই। আমরা শিক্ষাক্ষেত্রে সব সুবিধা দিতে বদ্ধপরিকর।

পরিকল্পনামন্ত্রী বলেন, দেশে নিত্যপণ্যের বাজারগুলো এরই মধ্যে সরকার নিয়ন্ত্রণ নিয়ে এসেছে। পেঁয়াজ আমদানি করায় এখন দাম কমেছে। বাজারে নজরদারি রাখা হচ্ছে।

মন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ সরকার সব কিছুতেই যুগান্তকারী অবদান রাখছে। দেশের মানুষ এখন এই সরকারকে বিশ্বাস ও আস্থার প্রতীক মনে করে। এই সরকার কোনো ভেদাভেদ সমর্থন করে না। সরকার সবার জন্য সমান সুযোগ-সুবিধা দিয়ে আসছে; যার জন্য দেশের সব শ্রেণি-পেশার মানুষ শান্তিতে বসবাস করছেন।

ডুংরিয়া হাইস্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মদন মোহন রায়ের সভাপতিত্বে ও শিক্ষার্থী সামা এবং নাইম আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আবু নঈম শেখ, সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. রমা বিজয় সরকার, জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, পুলিশ সুপার মো. এহসান শাহ, পরিকল্পনামন্ত্রীর ছেলে লন্ডন ব্রাকলেস ব্যাংকের এমডি শাদাত মান্নান অভি প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews