শেওলা স্থলবন্দর দিয়ে মোটরসাইকেলে যুবকের ভারতে গমন : ওপারে তোলপাড়, এপার নিশ্চুপ শেওলা স্থলবন্দর দিয়ে মোটরসাইকেলে যুবকের ভারতে গমন : ওপারে তোলপাড়, এপার নিশ্চুপ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী সাব্বির, জাহাঙ্গির ও ডালিয়া শ্রীমঙ্গল উপজেলা নির্বাচনে বিজয়ী ভানু লাল, রাজু দেব ও হাজেরা খাতুন উপজেলা নির্বাচন: কমলগঞ্জে বিজয়ী বুলবুল, ওহাব ও বিলকিস শ্রীমঙ্গল উপজেলা নির্বাচন : ৪ সহকারী প্রিসাইডিং অফিসারকে অব্যাহতি রাজনগরে অটোরিক্শায় চার্জ দিতে গিয়ে যুবকের মৃত্যু হবিগঞ্জে নির্বাচনে দায়িত্ব পালনকালে সহকারী প্রিসাইডিং অফিসারের মৃত্যু সানি খানের নিপূণ হাতে চিত্রগ্রহণ হচ্ছে ব্যাড গার্লস সিরিজ ‘আমি কষ্টকর ও অগোছালো জীবন চাইনা – প্রভা উপজেলা নির্বাচন, কমলগঞ্জে ভোট গ্রহণ কাল, বৈরী আবহাওয়ার মধ্যেও নির্বাচনের প্রস্তুুতি নদী ভাঙ্গনে বন্যা কবলিত কমলগঞ্জের বিভিন্ন এলাকা, ১০টি স্থান ঝুঁকিপূর্ণ

শেওলা স্থলবন্দর দিয়ে মোটরসাইকেলে যুবকের ভারতে গমন : ওপারে তোলপাড়, এপার নিশ্চুপ

  • সোমবার, ৩ জুলাই, ২০২৩

এইবেলা, বড়লেখা::

সিলেটের বিয়ানীবাজার উপজেলার শেওলা-সুতারকান্দি স্থলবন্দরের প্রবেশ ব্যারিকেট অতিক্রম করে মোটরসাইকেল চালিয়ে এক যুবকের অবৈধভাবে ভারতে গমন নিয়ে ওপারে তোলপাড় চললেও এপার নিশ্চুপ। প্রশ্ন দেখা দিয়েছে দুই দেশের সীমান্ত এলাকার নিরাপত্তা নিয়ে।

তবে ওই বাংলাদেশী যুবককে আটক করতে না পারলেও তার ব্যবহৃত বাংলাদেশের সিলেটের রেজিষ্ট্রেশনকৃত মোটরসাইকেলটি পরিত্যক্ত অবস্থায় উদ্ধার, পরিচয় সনাক্ত ও মেয়াদোত্তীর্ণ বাংলাদেশী পাসপোর্ট উদ্ধার করেছে ভারতের করিমগঞ্জ জেলা সীমান্ত পুলিশ।

এদিকে এ ঘটনায় বৃহস্পতিবার শেওলা স্থলবন্দরের ১৩৬২ নম্বর পিলারের জিরো পয়েন্টে বিজিবি-বিএসএফ এর কোম্পানী কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। এর আগে বুধবার বিকেল ৫টা ২১ মিনিটের সময় এ ঘটনাটি ঘটেছে।

ভারতীয় গণমাধ্যমের সূত্র ধরে বড়লেখার সিনিয়র সাংবাদিক যুগান্তর প্রতিনিধি আব্দুর রব জানান, অবৈধ অনুপ্রবেশকারী যুবকের নাম মো. আব্দুস সামাদ চৌধুরী। সে সিলেটের জকিগঞ্জ উপজেলার পূর্ব মনসুরপুর বাদে দেওরাইল গ্রামের মোফাজ্জল আলী চৌধুরীর ছেলে। সীমান্ত সুরক্ষা ব্যারিকেট ছিন্ন করে বাংলাদেশী যুবকের ভারতে অবৈধ অনুপ্রবেশের ঘটনায় ভারতের আসামের বিএসএফ ও সীমান্ত পুলিশের মধ্যে তোলপাড় শুরু হয়। ইতিমধ্যে আটজন বিএসএফ সদস্যকে ক্লোজড করা হয়েছে।

ঘটনার সত্যতা জানতে বিজিবি-৫২ ব্যাটালিয়নের ঊর্ধ্বতন এক কর্মকর্তার মোবাইল ফোনে একাধিক বার ফোন করলেও তিনি ফোন রিসিভ করেননি। তবে ঘটনার সত্যতা স্বীকার করেছেন জেলা পুলিশের কর্মকর্তাবৃন্দ। তারা জানান, বিষয়টি বিজিবির সীমান্ত এলাকার। ঘটনা পরবর্তী বিষয় তাদের জানা নেই বলে এ প্রতিবেদককে জানান।

এর আগেও একই ভাবে শেওলা-সুতারকান্দি স্থলবন্দর দিয়ে দু’টি বিলাসবহুল পাজারো গাড়ি বাংলাদেশে প্রবেশ করে। দীর্ঘদিন পরে ওই বিলাসবহুল গাড়িগুলো সিলেট শহর থেকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়।

এ ব্যাপারে বিজিবি-৫২ ব্যাটালিয়নের (বিয়ানীবাজার) অধিনায়ক লে. কর্নেল মুহিব্বুল ইসলাম খান পিএসসি’র সাথে যোগাযোগ করলে তিনি বিষয়টির সংক্ষিপ্ত বর্ণনা দিবেন বললেও পরে এ রিপোর্ট লেখা পর্যন্ত আর কিছুই জানাননি।

বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ মো. তাজুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি জানান, ঘটনাটি শুনেছেন। বিষয়টি বিজিবির। তারা এটি খতিয়ে দেখছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews