কুলাউড়া ইউনিয়নে জিওবি-ইউনিসেফ টিএ প্রকল্পের ইউনিয়ন অবহিতকরণ ও পরিকল্পনা সভা কুলাউড়া ইউনিয়নে জিওবি-ইউনিসেফ টিএ প্রকল্পের ইউনিয়ন অবহিতকরণ ও পরিকল্পনা সভা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী সাব্বির, জাহাঙ্গির ও ডালিয়া শ্রীমঙ্গল উপজেলা নির্বাচনে বিজয়ী ভানু লাল, রাজু দেব ও হাজেরা খাতুন উপজেলা নির্বাচন: কমলগঞ্জে বিজয়ী বুলবুল, ওহাব ও বিলকিস শ্রীমঙ্গল উপজেলা নির্বাচন : ৪ সহকারী প্রিসাইডিং অফিসারকে অব্যাহতি রাজনগরে অটোরিক্শায় চার্জ দিতে গিয়ে যুবকের মৃত্যু হবিগঞ্জে নির্বাচনে দায়িত্ব পালনকালে সহকারী প্রিসাইডিং অফিসারের মৃত্যু সানি খানের নিপূণ হাতে চিত্রগ্রহণ হচ্ছে ব্যাড গার্লস সিরিজ ‘আমি কষ্টকর ও অগোছালো জীবন চাইনা – প্রভা উপজেলা নির্বাচন, কমলগঞ্জে ভোট গ্রহণ কাল, বৈরী আবহাওয়ার মধ্যেও নির্বাচনের প্রস্তুুতি নদী ভাঙ্গনে বন্যা কবলিত কমলগঞ্জের বিভিন্ন এলাকা, ১০টি স্থান ঝুঁকিপূর্ণ

কুলাউড়া ইউনিয়নে জিওবি-ইউনিসেফ টিএ প্রকল্পের ইউনিয়ন অবহিতকরণ ও পরিকল্পনা সভা

  • সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৪

এইবেলা, কুলাউড়া :: বেসরকারি উন্নয়ন সংস্থা এশিয়া আরসেনিক নেটওয়ার্ক (এএএন) এর আয়োজনে জিওবি-ইউনিসেফ টিএ প্রকল্পের আওতায় আর্সেনিক ঝুঁকি নিরসনে কমিউনিটির সক্ষমতা বৃদ্বি এবং সকলের জন্য নিরাপদ পানি নিশ্চিত করনে প্রকল্পের অবহিতকরণ সভা ১২ ফেব্রুয়ারি সোমবার সকালে কুলাউড়া ইউনিয়ন সম্মেলণ কক্ষে অনুষ্ঠিত হয়।

১ নং ওয়ার্ডের মেম্বার মোঃ ছালেক আহমদ এর সভাপতিত্বে এবং বেসরকারি উন্নয়ন সংস্থা এশিয়া আরসেনিক নেটওয়ার্ক এর ইউনিয়ন সুপারভাইজার মোঃ ওবায়দুর রহমান সুমনের পরিচালনায় অবহিতকরন সভায় প্রকল্প বিষয় উপস্থাপন করেন প্রকল্পের উপজেলা এরিয়া ম্যানেজার মুহাম্মদ সাদেক সফিউল্লাহ।

অবহিতকরণ সভায় বক্তব্য রাখেন প্রেস ক্লাব কুলাউড়ার সভাপতি আজিজুল ইসলাম, ইউপি সদস্য নাদিম মাহমুদ রাজু, ইউপি সদস্য ও নারী নেত্রী নাজনিন আক্তার সেবী জনস্বাস্থ্য প্রতিনিধি মোঃ মজলুল হক ও এএএন এর ডকুমেন্ট ও মনিটরিং অফিসার মোস্তাফিজুর রহমান সাকিব।

প্রকল্প অবহিতকরণ ও প্লানিং সভার উপস্থাপনায় মুহাম্মদ সাদেক সফিউল্লাহ বলেন, প্রকল্প এলাকার স্থানীয় জনগণের নেতৃত্বে তাদের অংশ গ্রহনের মাধ্যমে নিরাপদ পানি, স্যানিটেশন ও হাইজিন বা স্বাস্থ্যবিধি মানতে উদ্যোগ নেওয়া হবে।

নিরাপদ পানির স্থাপনা বা পানি সরবরাহ ও উন্নত স্বাস্থ্য সম্মত স্যানিটেশন ব্যবস্থা গড়ে তুলতে ন্যায্যতার ভিত্তিতে টেকসই স্থাপনা ও কমিউনিটিকে প্রশিক্ষনের মাধ্যমে রক্ষনাবেক্ষন ব্যবস্থাপনা নিশ্চিত করতে উদ্যোগ নেওয়া হবে।

কুলাউড়া উপজেলার ভূকশিমইল,কাদিপুর,রাউতগাও ও কুলাউড়া ইউনিয়নে জিওবি ইউনিসেফের সহায়তা উক্ত প্রকল্প বাস্তবায়ন করা হবে এবং প্রকল্প শেষে উক্ত ৪ টি ইউনিয়নকে আর্সেনিক সেইফ ইউনিয়ন ঘোষনা করা হবে।

অবহিতকরণ সভায় কুলাউড়া ইউনিয়ন পরিষদ, ওয়াটসান কমিটি, ডিপিএইচই প্রতিনিধি, ইমাম, শিক্ষক সাংস্কৃতিক ব্যক্তিগণসহ এনজিও প্রতিনিধিরা অংশগ্রহন করেন।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews