কুলাউড়ায় রাউৎগাঁও ইউনিয়নে অবহিতকরণ ও পরিকল্পনা সভা কুলাউড়ায় রাউৎগাঁও ইউনিয়নে অবহিতকরণ ও পরিকল্পনা সভা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
উপজেলা পরিষদ নির্বাচন : কুলাউড়ায় চেয়ারম্যান পদে আ’লীগের ৩ শীর্ষনেতা বোরো ধানের সোনালী শীষে দুলছে কৃষকের স্বপ্ন বড়লেখায় যুব ফোরামের অর্ন্তভূক্তিকরণ সভা রাজারহাটে শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয় স্টেক হোল্ডারদের সাথে সংলাপ ওসমানীনগরে বিদ্যুৎপৃষ্টে স্যানেটারী মিস্ত্রির মৃত্যু বড়লেখায় গণশুনানি : গ্রাহক হয়রানীর দায়ে পল্লীবিদ্যুত আজিমগঞ্জ কেন্দ্রের ইনচার্জকে বদলির নির্দেশ কমলগঞ্জে শমশেরনগরে রেললাইনের পাশে অবৈধ পশুর হাট কমলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে চেয়ারম্যান প্রার্থী অধ্যাপক রফিকুর রহমানের সমর্থনে মতবিনিময় কুলাউড়ায় সাংবাদিকদের সাথে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নেহার বেগমের মতবিনিময় বড়লেখায় প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির ঈদ পুর্নমিলনী

কুলাউড়ায় রাউৎগাঁও ইউনিয়নে অবহিতকরণ ও পরিকল্পনা সভা

  • বুধবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২৪

এইবেলা, কুলাউড়া :: আর্সেনিক ঝুঁকি নিরসনে কমিউনিটির সক্ষমতা বৃদ্ধি এবং সকলের জন্য নিরাপদ পানি নিশ্চিতকরণে নির্বাচিত ইউনিয়নগুলোতে সকলের জন্য নিরাপদ খাবার পানি প্রকল্পের অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্টিত হয়।

বুধবার ২৮ ফেব্রুয়ারিরাউৎগাঁও ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ইউপি চেয়ারম্যান আকবর আলী সোহাগের সভাপতিত্বে জনস্বাস্থ্য অধিদপ্তর ও বেসরকারী উন্নয়ন সংস্থা এশিয়া আর্সেনিক নেটওয়ার্ক (এএএন ) উক্ত সভার আয়োজন করে।

ফিল্ড সুপারভাইজার ওবায়দুর রহমান সুমনের পরিচালনায় প্রকল্প ধারণাপত্র উপস্থাপন করেন এরিয়া ম্যানেজার মুহাম্মদ সাদেক সফিউল্লাহ।

টেকসই স্যানিটেশন ব্যবস্থাপনা, স্বাস্থ্যবিধি অনুশীলনে উন্নয়ন ও পানির উৎস নিরাপদ এবং ন্যায্যতার ভিত্তিতে আর্সেনিক মুক্ত পানির স্থাপনা বন্টনে স্থানীয় সরকারের অংশগ্রহণ,পানি ও স্যানিটেশন ব্যবস্থাপনায় স্থানীয় জনগনের সম্পৃক্ততা নিশ্চিত করার কৌশল নিয়ে কাজ করা হবে।

পরিবার ভিত্তিক তথ্য সংগ্রহ ও সামাজিক ম্যাপ চিত্রায়ন করে সামাজিক সংগঠনের মাধ্যমে নিরাপদ পানি ,স্যানিটেশন ও স্বাস্থ্য বিধি আচরনের প্রকৃত চিত্র তুলে ধরা হবে এবং পানি , স্যানিটেশন ব্যবস্থাও স্বাস্থ্যবিধি প্রতিপালনে স্থানীয়ভাবে পরিকল্পনা ও বাস্তবায়নের উদ্যোগ গ্রহন করার কথা উল্লেখ করা হয়। উন্নয়নকল্পে প্রাপ্যতা নিশ্চিত করার উপায় বের করা সহ পানির উৎস বা স্থাপনা নিরাপদ রাখার আহব্বান জানান হয়। স্থানীয় গ্রামীন কমিনিউটির নেতৃত্বে বিভিন্ন উদ্যোগের মাধ্যমে সকলের জন্য সমানভাবে, ন্যায্যতার ভিত্তিতে খাবার ও রান্নারকাজে নিরাপদ পানি,উন্নত স্যানিটেশন এবং স্বাস্থ্যবিধি আচরণে ইউনিয়ন কভারেজ শতভাগ নিশ্চিত করার জন্য পদক্ষেপ গ্রহন ও সহজতর করার উদ্যোগ গ্রহন করার কথা বলা হয়।

জিওবি ইউনিসেফ প্রকল্পে কুলাউড়ার ৪ টি ইউনিয়নে (কুলাউড়া, রাউৎগাঁও কাদিপুর, ও ভূকশিমইল ইউনিয়নে ইউনিসেফের অর্থায়নে উক্ত প্রকল্প বাস্তবায়িত হবে এবং ২০২৫ সালের মধ্যে আর্সেনিক মুক্ত ইউনিয়ন ও খোলা স্থানে পায়খানা নয় শতভাগ ঘোষনা করা হবে।

সভায় বীর মুক্তিযোদ্দা মোঃহাবিবুর রহমান, ইউপি সদস্য লুতফর রহমান,ইউপি সচিব তুষার কান্তি দে সহ অন্যান্য ইউপি সদস্যগণ বক্তব্য প্রদান করেন । অবহিতকরণ ও পরিকল্পনা সভায় ইউপি সদস্য ,নারীনেত্রী, মসজিদের ইমাম, স্কুল শিক্ষকসহ সমাজের অন্যান্য গন্যমান্য ব্যক্তিগন অংশগ্রহন করেন।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews