বড়লেখায় এসএসসিতে ১৭৩ জিপিএ-৫, দাখিলে একটিও নেই-সর্বোচ্চ জিপিএ-৫ আর.কে লাইসিয়াম স্কুলের বড়লেখায় এসএসসিতে ১৭৩ জিপিএ-৫, দাখিলে একটিও নেই-সর্বোচ্চ জিপিএ-৫ আর.কে লাইসিয়াম স্কুলের – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
বড়লেখার দক্ষিণভাগ ইউপি নির্বাচন স্থগিত ফেইসবুক চালু নিয়ে অনিশ্চয়তা! কুলাউড়ায় বিশেষ সতর্কতা জারি : অস্থায়ী সেনাক্যাম্প স্থাপন কুলাউড়ার জয়চন্ডীতে রাজু ফাউন্ডেশনের ত্রাণ উপহার বালাগঞ্জের বোয়ালজুর ইউপির উপ-নির্বাচন : চেয়ারম্যান প্রার্থীর উপর হামলার অভিযোগ হাকালুকি হাওর তীরের ৩ উপজেলার জনপ্রতিনিধিদের নিয়ে কুলাউড়ায় মতবিনিময় কমলগঞ্জে ওমান প্রবাসীর বাড়ির সীমানা প্রাচীর নির্মাণে বাঁধা নতুন ঘোষণা কোটা আন্দোলনকারীর, কাল সারাদেশ শাটডাউন রাজারহাটে ধর্মীয় নেতৃবৃন্দের দক্ষতা বৃদ্ধি বিষয়ক ৩ দিন ব্যাপী ওরিয়েন্টশন সভা কবি সঞ্জয় দেবনাথ ও মাহফুজ রিপনকে ভারতের কুমারঘাটে সম্মাননা প্রদান .

বড়লেখায় এসএসসিতে ১৭৩ জিপিএ-৫, দাখিলে একটিও নেই-সর্বোচ্চ জিপিএ-৫ আর.কে লাইসিয়াম স্কুলের

  • রবিবার, ১২ মে, ২০২৪

বড়লেখা প্রতিনিধি :

বড়লেখায় এবারের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ এর যেন ছড়াছড়ি। এসএসসি (সাধারণ) ও ভোকেশনালে সর্বমোট ১৭৩ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। যা বিগত কয়েক বছরের মধ্যে সর্বোচ্চ সংখ্যক জিপিএ-৫ অর্জন। এরমধ্যে এসএসসিতে ১৬৬ জন ও ভোকেশনালে ৭ জন। উপজেলায় সর্বোচ্চ সংখ্যক ৬৫ জন শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করে বরাবরের মতো সেরা ফলাফল অর্জনের ধারাবাহিকতা অব্যাহত রেখেছে আর.কে লাইসিয়াম স্কুল। এই প্রতিষ্ঠান থেকে ১৫৪ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে ৬৫ এ-প্লাসসহ বিভিন্ন গ্রেডে পাস করেছে ১৪৪ জন। শতকরা পাশের হার ৯৩.৫১। এদিকে উপজেলার ১৫টি মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান থেকে দাখিলে সর্বমোট ৬০৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করলেও কোনো প্রতিষ্ঠান থেকে কেউই পায়নি জিপিএ-৫।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, এসএসসিতে আর.কে লাইসিয়াম স্কুলের পরেই দক্ষিণভাগ এনসিএম উচ্চ বিদ্যালয়ের ৩৭ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। ইটাউরী হাজী ইউনুছ মিয়া মোমোরিয়াল উচ্চ বিদ্যালয় ও ঈদগাহবাজার বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ১০ জন করে, বড়লেখা বালিকা উচ্চ বিদ্যালয় ও দাসেরবাজার উচ্চ বিদ্যালয় থেকে ৯ জন করে, পাথারিয়া ছোটলিখা সরকারি মডেল উচ্চ বিদ্যালয় থেকে ১ জন ভোকেশনালসহ ৯ জন, গাংকুল পঞ্চগ্রাম আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে ৪ জন, বড়লেখা নারীশিক্ষা একাডেমি মাধ্যমিক বিদ্যালয় ও শাহবাজপুর উচ্চ বিদ্যালয় থেকে ৩ জন করে, কলাজুরা হাজী আপ্তাব মিয়া উচ্চ বিদ্যালয় ও হাকালুকি উচ্চ বিদ্যালয় থেকে ২ জন করে শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এদিকে ভোকেশনাল বিভাগে কাঠালতলী উচ্চ বিদ্যালয়ের ৬ জন শিক্ষার্থী এ-প্লাস পেয়েছে।

এসএসসিতে একটি করে জিপিএ-৫ পেয়েছে, কাঠালতলী উচ্চ বিদ্যালয়, ছিদ্দেক আলী উচ্চ বিদ্যালয়, ফকির বাজার উচ্চ বিদ্যালয় ও চান্দগ্রাম উচ্চ বিদ্যালয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews