বড়লেখায় এসএসসিতে ১৭৩ জিপিএ-৫, দাখিলে একটিও নেই-সর্বোচ্চ জিপিএ-৫ আর.কে লাইসিয়াম স্কুলের বড়লেখায় এসএসসিতে ১৭৩ জিপিএ-৫, দাখিলে একটিও নেই-সর্বোচ্চ জিপিএ-৫ আর.কে লাইসিয়াম স্কুলের – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৬:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
কুলাউড়ায় লক্ষাধিক মানুষ পানি বন্দি, বাড়ছে পানি, বাড়ছে দুর্ভোগ! দুর্যোগ মোকাবেলায় বিশ্বে বাংলাদেশ রোলমডেল : দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী হাকালুকি হাওরপারে বন্যার অবণতি-বড়লেখায় ২৫২ গ্রাম প্লাবিত, আশ্রয় কেন্দ্রে ২২০ পরিবার, লাখো মানুষ পানিবন্দি মৌলভীবাজারে বন্যা কবলিত ৪৩২ গ্রাম, পানিবন্দি প্রায় ২ লাখ মানুষ সবার সমন্বয়ে বন্যা মোকাবেলা করতে হবে: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী বড়লেখায় ৫ হাজার মানুষ পানিবন্দী, আশ্রয় কেন্দ্রে আসা শুরু দুর্গতদের ফের সিলেটের পর্যটন কেন্দ্রগুলো বন্ধ ঘোষণা যৌতুকের দাবীতে বড়লেখায় ফ্রান্স প্রবাসীর স্ত্রীকে বাড়ি থেকে বের করে দিল শ্বশুর-ভাসুর আবারও সিলেট নগর পানির নিচে, ঈদ পালনে ভোগান্তি কুলাউড়ার জয়চন্ডীতে পঞ্চায়েত প্রধানের উপর হামলা: ক্ষুব্ধ এলাকাবাসী

বড়লেখায় এসএসসিতে ১৭৩ জিপিএ-৫, দাখিলে একটিও নেই-সর্বোচ্চ জিপিএ-৫ আর.কে লাইসিয়াম স্কুলের

  • রবিবার, ১২ মে, ২০২৪

বড়লেখা প্রতিনিধি :

বড়লেখায় এবারের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ এর যেন ছড়াছড়ি। এসএসসি (সাধারণ) ও ভোকেশনালে সর্বমোট ১৭৩ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। যা বিগত কয়েক বছরের মধ্যে সর্বোচ্চ সংখ্যক জিপিএ-৫ অর্জন। এরমধ্যে এসএসসিতে ১৬৬ জন ও ভোকেশনালে ৭ জন। উপজেলায় সর্বোচ্চ সংখ্যক ৬৫ জন শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করে বরাবরের মতো সেরা ফলাফল অর্জনের ধারাবাহিকতা অব্যাহত রেখেছে আর.কে লাইসিয়াম স্কুল। এই প্রতিষ্ঠান থেকে ১৫৪ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে ৬৫ এ-প্লাসসহ বিভিন্ন গ্রেডে পাস করেছে ১৪৪ জন। শতকরা পাশের হার ৯৩.৫১। এদিকে উপজেলার ১৫টি মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান থেকে দাখিলে সর্বমোট ৬০৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করলেও কোনো প্রতিষ্ঠান থেকে কেউই পায়নি জিপিএ-৫।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, এসএসসিতে আর.কে লাইসিয়াম স্কুলের পরেই দক্ষিণভাগ এনসিএম উচ্চ বিদ্যালয়ের ৩৭ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। ইটাউরী হাজী ইউনুছ মিয়া মোমোরিয়াল উচ্চ বিদ্যালয় ও ঈদগাহবাজার বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ১০ জন করে, বড়লেখা বালিকা উচ্চ বিদ্যালয় ও দাসেরবাজার উচ্চ বিদ্যালয় থেকে ৯ জন করে, পাথারিয়া ছোটলিখা সরকারি মডেল উচ্চ বিদ্যালয় থেকে ১ জন ভোকেশনালসহ ৯ জন, গাংকুল পঞ্চগ্রাম আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে ৪ জন, বড়লেখা নারীশিক্ষা একাডেমি মাধ্যমিক বিদ্যালয় ও শাহবাজপুর উচ্চ বিদ্যালয় থেকে ৩ জন করে, কলাজুরা হাজী আপ্তাব মিয়া উচ্চ বিদ্যালয় ও হাকালুকি উচ্চ বিদ্যালয় থেকে ২ জন করে শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এদিকে ভোকেশনাল বিভাগে কাঠালতলী উচ্চ বিদ্যালয়ের ৬ জন শিক্ষার্থী এ-প্লাস পেয়েছে।

এসএসসিতে একটি করে জিপিএ-৫ পেয়েছে, কাঠালতলী উচ্চ বিদ্যালয়, ছিদ্দেক আলী উচ্চ বিদ্যালয়, ফকির বাজার উচ্চ বিদ্যালয় ও চান্দগ্রাম উচ্চ বিদ্যালয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews