সিলেটে এসএসসি-সমমানে পাশের হার কমেছে সিলেটে এসএসসি-সমমানে পাশের হার কমেছে – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৬:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
কুলাউড়ায় লক্ষাধিক মানুষ পানি বন্দি, বাড়ছে পানি, বাড়ছে দুর্ভোগ! দুর্যোগ মোকাবেলায় বিশ্বে বাংলাদেশ রোলমডেল : দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী হাকালুকি হাওরপারে বন্যার অবণতি-বড়লেখায় ২৫২ গ্রাম প্লাবিত, আশ্রয় কেন্দ্রে ২২০ পরিবার, লাখো মানুষ পানিবন্দি মৌলভীবাজারে বন্যা কবলিত ৪৩২ গ্রাম, পানিবন্দি প্রায় ২ লাখ মানুষ সবার সমন্বয়ে বন্যা মোকাবেলা করতে হবে: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী বড়লেখায় ৫ হাজার মানুষ পানিবন্দী, আশ্রয় কেন্দ্রে আসা শুরু দুর্গতদের ফের সিলেটের পর্যটন কেন্দ্রগুলো বন্ধ ঘোষণা যৌতুকের দাবীতে বড়লেখায় ফ্রান্স প্রবাসীর স্ত্রীকে বাড়ি থেকে বের করে দিল শ্বশুর-ভাসুর আবারও সিলেট নগর পানির নিচে, ঈদ পালনে ভোগান্তি কুলাউড়ার জয়চন্ডীতে পঞ্চায়েত প্রধানের উপর হামলা: ক্ষুব্ধ এলাকাবাসী

সিলেটে এসএসসি-সমমানে পাশের হার কমেছে

  • রবিবার, ১২ মে, ২০২৪

নিজস্ব প্রতিবেদক :: সারাদেশের সকল শিক্ষা বোর্ডের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এবারের ফলাফলে সিলেট শিক্ষা বোর্ডে গত বছরের চেয়ে পাশের হার ও জিপিয়ে-৫ গত বছরের তুলনায় কমেছে। এবার বোর্ডে পাশের হার ৮৩ দশমিক ৮৮ শতাংশ। এবার জিপিএ-৫ পেয়েছে ৭ হাজার ৯২০ জন।

আজ রোববার (১২ মে) সিলেটের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ড ঘোষিত ফলাফলে এমনটা দেখা গেছে। দুপুর সাড়ে ১২টায় সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে এ ফলাফল ঘোষণা করা হয়।

ফলাফল বিশ্লেষণে দেখা যায়, এবার বোর্ডে পাশের হার ৮৩ দশমিক ৮৮ শতাংশ। যা গত বছরের তুলনায় ৫ দশমিক ১৭ শতাংশ কম। গত বছর পাশের হার ছিল ৮৯ দশমিক ০৫ শতাংশ। একইভাবে কমেছে জিপিএ-৫ ও। এবার জিপিএ-৫ পেয়েছে ৭ হাজার ৯২০ জন। যা গত বছরের তুলনায় ৫৮৫টি কম। গত বছর জিপিএ-৫ পেয়েছিল ৮ হাজার ৫০৫জন।

এ বছর সিলেট বোর্ডের অধীনে পরীক্ষার্থী ছিল ১ লাখ ৯ হাজার ৭৩ শিক্ষার্থী। এরমধ্যে পাস করেছে ৮০ হজার। পাসের হার ৮৩ দশমিক ৮৮ শতাংশ।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews