লঘুচাপের জন্য সিলেটে ৩ দিনের পূর্বাভাস লঘুচাপের জন্য সিলেটে ৩ দিনের পূর্বাভাস – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
বড়লেখার দক্ষিণভাগ ইউপি নির্বাচন স্থগিত ফেইসবুক চালু নিয়ে অনিশ্চয়তা! কুলাউড়ায় বিশেষ সতর্কতা জারি : অস্থায়ী সেনাক্যাম্প স্থাপন কুলাউড়ার জয়চন্ডীতে রাজু ফাউন্ডেশনের ত্রাণ উপহার বালাগঞ্জের বোয়ালজুর ইউপির উপ-নির্বাচন : চেয়ারম্যান প্রার্থীর উপর হামলার অভিযোগ হাকালুকি হাওর তীরের ৩ উপজেলার জনপ্রতিনিধিদের নিয়ে কুলাউড়ায় মতবিনিময় কমলগঞ্জে ওমান প্রবাসীর বাড়ির সীমানা প্রাচীর নির্মাণে বাঁধা নতুন ঘোষণা কোটা আন্দোলনকারীর, কাল সারাদেশ শাটডাউন রাজারহাটে ধর্মীয় নেতৃবৃন্দের দক্ষতা বৃদ্ধি বিষয়ক ৩ দিন ব্যাপী ওরিয়েন্টশন সভা কবি সঞ্জয় দেবনাথ ও মাহফুজ রিপনকে ভারতের কুমারঘাটে সম্মাননা প্রদান .

লঘুচাপের জন্য সিলেটে ৩ দিনের পূর্বাভাস

  • শনিবার, ১৮ মে, ২০২৪

অনলাইন ডেস্ক :: সিলেটসহ দেশের বিভিন্ন স্থানে পশ্চিমা লঘুচাপের প্রভাবে বৃষ্টিপাতের প্রবণতা বেড়েছে। শুক্রবার (১৭ মে) রাত ৯টা থেকে সিলেটের বিভিন্ন স্থানে বৃষ্টি শুরু হয়েছে। মধ্যরাত থেকে হয় ভারী বৃষ্টি। শনিবার (১৮ মে) বেলা ১১টা পর্যন্ত থেমে থেমে বৃষ্টি হয়েছে।
এ অবস্থায় রবিবার (১৯ মে) সকাল পর্যন্ত সিলেট অঞ্চলের বিভিন্ন স্থানে অস্থায়ী ভাবে দমকা/ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে, সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্ত ভাবে শিলা বৃষ্টি হতে পারে।

এছাড়া সোমবার (২০ মে) সকাল থেকে মঙ্গলবার (২১ মে) সকাল পর্যন্ত সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে, সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টির আভাস রয়েছে।

সিলেট আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ শাহ মো.সজীব হোসাইন জানিয়েছেন- ২৪ ঘন্টায় (শুক্রবার সকাল ৬ থেকে শনিবার সকাল ৬টা) বৃষ্টিপাতের পরিমাণ ছিলো ১০৮.১ মিলিমিটার। আর শনিবার সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত এই ৩ ঘন্টায় ১মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে সিলেটে।

অন্যদিকে, বঙ্গোপসাগরে চলতি সপ্তাহের শেষের দিকে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। পরে যা ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে।

বাংলাদেশের আবহাওয়া অফিস বলছে, আগামী পাঁচদিনে বঙ্গোপসাগরে একটু লঘুচাপ সৃষ্টি হতে পারে। লঘুচাপের একটি প্রক্রিয়া সৃষ্টি হয়েছে। তবে ঘূর্ণিঝড় হবে এমনটি এখনই বলতে চাচ্ছে না সংস্থাটি।

আবহাওয়াবিদরা জানিয়েছেন, আমরা বর্ধিত পাঁচদিনের পূর্বাভাসে শনিবার (১৮ মে) সকালে বলেছি, একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। এখন বর্ষা মৌসুম। ঘূর্ণিঝড় এখনকার সময়ে স্বাভাবিক ঘটনা। লঘুচাপ এখনো সৃষ্টি হয়নি। তাই আমরা এখনই ঘূর্ণিঝড়ের কথা বলতে পারি না। তবে আমরা পর্যবেক্ষণ করছি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews