বড়লেখায় পৌরমেয়র সৃজিত ফুল ও ছায়া বৃক্ষ ছড়াচ্ছে শোভা বড়লেখায় পৌরমেয়র সৃজিত ফুল ও ছায়া বৃক্ষ ছড়াচ্ছে শোভা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
বড়লেখার দক্ষিণভাগ ইউপি নির্বাচন স্থগিত ফেইসবুক চালু নিয়ে অনিশ্চয়তা! কুলাউড়ায় বিশেষ সতর্কতা জারি : অস্থায়ী সেনাক্যাম্প স্থাপন কুলাউড়ার জয়চন্ডীতে রাজু ফাউন্ডেশনের ত্রাণ উপহার বালাগঞ্জের বোয়ালজুর ইউপির উপ-নির্বাচন : চেয়ারম্যান প্রার্থীর উপর হামলার অভিযোগ হাকালুকি হাওর তীরের ৩ উপজেলার জনপ্রতিনিধিদের নিয়ে কুলাউড়ায় মতবিনিময় কমলগঞ্জে ওমান প্রবাসীর বাড়ির সীমানা প্রাচীর নির্মাণে বাঁধা নতুন ঘোষণা কোটা আন্দোলনকারীর, কাল সারাদেশ শাটডাউন রাজারহাটে ধর্মীয় নেতৃবৃন্দের দক্ষতা বৃদ্ধি বিষয়ক ৩ দিন ব্যাপী ওরিয়েন্টশন সভা কবি সঞ্জয় দেবনাথ ও মাহফুজ রিপনকে ভারতের কুমারঘাটে সম্মাননা প্রদান .

বড়লেখায় পৌরমেয়র সৃজিত ফুল ও ছায়া বৃক্ষ ছড়াচ্ছে শোভা

  • রবিবার, ১৯ মে, ২০২৪

বড়লেখা প্রতিনিধি::

বড়লেখা পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরীর বিভিন্ন রাস্তার পাশ, ছড়ার পাড় ও হাটবাজারে সৃজিত নানা প্রজাতির ফুল ও ছায়াবৃক্ষগুলো প্রকৃতিপ্রেমীদের মাঝে শোভা ছড়াতে শুরু করেছে। রক্তলাল কৃষ্ণচূড়া আর হলুদ রঙের সোনালু ফুল সবার নজর কাড়ছে।

জানা গেছে, প্রায় ৩ বছর আগে পৌরমেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী সৌন্দর্য্য বর্ধন ও ছায়া প্রদানের লক্ষ্যে পৌরসভার অভ্যন্তরের সড়ক ও জনপথের রাস্তা, পশুর হাট সংলগ্ন রাস্তা ও বারইগ্রাম যুবসংঘ মাঠ হতে লংলী ছড়া তীরবর্তী রাস্তার পাশে সারিবদ্ধ করে ব্যাপক সোনালু, রাধাচূড়া ও কৃষ্ণচূড়া, শিমুল সহ নানা প্রজাতির ফুল ও ছায়া বৃক্ষের চারা রোপন করেন। নিজের তত্ত্বাবধানে নিয়মিত পরিচর্যা করায় চারাগুলো পরিনত হতে থাকে। এবার বাধাচূড়া, সোনালু ও কৃষ্ণচূড়া গাছে ফুল ফোটতে শুরু করেছে। ফুলের অপরূপ দৃশ্যে প্রকৃতিপ্রেমীরাও অনাবিল আনন্দ উপভোগ করছেন। সরেজমিনে দেখা গেছে, পার্শবর্তী বাসিন্দা ও পিচঢালা পথ মাড়িয়ে যাওয়া পথচারীদের মাঝে প্রশান্তির আভা ছড়িয়ে দিচ্ছে কৃষ্ণচূড়া ও সোনালু ফুল। মনোরম সবুজ দৃশ্য আর ছায়ার পসরা খরতাপের মাঝে সারি সারি গাছের নিচ দিয়ে চলাচলকারিদের সুবাতাস বইয়ে শীতল করে দিচ্ছে। প্রচন্ড রৌদ্রতাপে ক্লান্ত লোকজন ছায়ায় বসে প্রশান্তির বিশ্রাম নিচ্ছেন।

পৌরমেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী জানান, প্রকৃতির ভারসাম্য রক্ষায় বৃক্ষের বিকল্প নেই। দেশিয় অনেক ফল ও ফুল গাছ আমাদের পরিবেশ থেকে হারিয়ে যাচ্ছে। গাছ আমাদের কতভাবে যে উপকার করে তা অনেকেই জানেন না। পৌরসভার সৌন্দর্য্য বর্ধন, পথচারিদের ছায়াপ্রদান, পরিবেশের ভারসাম্য রক্ষা, দেশিয় গাছের বিলুপ্তি ঠেকানোর চিন্তা থেকেই তিনি রাস্তার ও ছড়ার তীরে গাছের চারা রোপন শুরু করেন। এবার অনেক গাছে ফুল ফোটায় এলাকায় শোভা ছড়াচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews