বড়লেখায় পৌরমেয়র সৃজিত ফুল ও ছায়া বৃক্ষ ছড়াচ্ছে শোভা বড়লেখায় পৌরমেয়র সৃজিত ফুল ও ছায়া বৃক্ষ ছড়াচ্ছে শোভা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বুধবার, ১৯ জুন ২০২৪, ১১:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
কুলাউড়ায় লক্ষাধিক মানুষ পানি বন্দি, বাড়ছে পানি, বাড়ছে দুর্ভোগ! দুর্যোগ মোকাবেলায় বিশ্বে বাংলাদেশ রোলমডেল : দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী হাকালুকি হাওরপারে বন্যার অবণতি-বড়লেখায় ২৫২ গ্রাম প্লাবিত, আশ্রয় কেন্দ্রে ২২০ পরিবার, লাখো মানুষ পানিবন্দি মৌলভীবাজারে বন্যা কবলিত ৪৩২ গ্রাম, পানিবন্দি প্রায় ২ লাখ মানুষ সবার সমন্বয়ে বন্যা মোকাবেলা করতে হবে: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী বড়লেখায় ৫ হাজার মানুষ পানিবন্দী, আশ্রয় কেন্দ্রে আসা শুরু দুর্গতদের ফের সিলেটের পর্যটন কেন্দ্রগুলো বন্ধ ঘোষণা যৌতুকের দাবীতে বড়লেখায় ফ্রান্স প্রবাসীর স্ত্রীকে বাড়ি থেকে বের করে দিল শ্বশুর-ভাসুর আবারও সিলেট নগর পানির নিচে, ঈদ পালনে ভোগান্তি কুলাউড়ার জয়চন্ডীতে পঞ্চায়েত প্রধানের উপর হামলা: ক্ষুব্ধ এলাকাবাসী

বড়লেখায় পৌরমেয়র সৃজিত ফুল ও ছায়া বৃক্ষ ছড়াচ্ছে শোভা

  • রবিবার, ১৯ মে, ২০২৪

বড়লেখা প্রতিনিধি::

বড়লেখা পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরীর বিভিন্ন রাস্তার পাশ, ছড়ার পাড় ও হাটবাজারে সৃজিত নানা প্রজাতির ফুল ও ছায়াবৃক্ষগুলো প্রকৃতিপ্রেমীদের মাঝে শোভা ছড়াতে শুরু করেছে। রক্তলাল কৃষ্ণচূড়া আর হলুদ রঙের সোনালু ফুল সবার নজর কাড়ছে।

জানা গেছে, প্রায় ৩ বছর আগে পৌরমেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী সৌন্দর্য্য বর্ধন ও ছায়া প্রদানের লক্ষ্যে পৌরসভার অভ্যন্তরের সড়ক ও জনপথের রাস্তা, পশুর হাট সংলগ্ন রাস্তা ও বারইগ্রাম যুবসংঘ মাঠ হতে লংলী ছড়া তীরবর্তী রাস্তার পাশে সারিবদ্ধ করে ব্যাপক সোনালু, রাধাচূড়া ও কৃষ্ণচূড়া, শিমুল সহ নানা প্রজাতির ফুল ও ছায়া বৃক্ষের চারা রোপন করেন। নিজের তত্ত্বাবধানে নিয়মিত পরিচর্যা করায় চারাগুলো পরিনত হতে থাকে। এবার বাধাচূড়া, সোনালু ও কৃষ্ণচূড়া গাছে ফুল ফোটতে শুরু করেছে। ফুলের অপরূপ দৃশ্যে প্রকৃতিপ্রেমীরাও অনাবিল আনন্দ উপভোগ করছেন। সরেজমিনে দেখা গেছে, পার্শবর্তী বাসিন্দা ও পিচঢালা পথ মাড়িয়ে যাওয়া পথচারীদের মাঝে প্রশান্তির আভা ছড়িয়ে দিচ্ছে কৃষ্ণচূড়া ও সোনালু ফুল। মনোরম সবুজ দৃশ্য আর ছায়ার পসরা খরতাপের মাঝে সারি সারি গাছের নিচ দিয়ে চলাচলকারিদের সুবাতাস বইয়ে শীতল করে দিচ্ছে। প্রচন্ড রৌদ্রতাপে ক্লান্ত লোকজন ছায়ায় বসে প্রশান্তির বিশ্রাম নিচ্ছেন।

পৌরমেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী জানান, প্রকৃতির ভারসাম্য রক্ষায় বৃক্ষের বিকল্প নেই। দেশিয় অনেক ফল ও ফুল গাছ আমাদের পরিবেশ থেকে হারিয়ে যাচ্ছে। গাছ আমাদের কতভাবে যে উপকার করে তা অনেকেই জানেন না। পৌরসভার সৌন্দর্য্য বর্ধন, পথচারিদের ছায়াপ্রদান, পরিবেশের ভারসাম্য রক্ষা, দেশিয় গাছের বিলুপ্তি ঠেকানোর চিন্তা থেকেই তিনি রাস্তার ও ছড়ার তীরে গাছের চারা রোপন শুরু করেন। এবার অনেক গাছে ফুল ফোটায় এলাকায় শোভা ছড়াচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews