বড়লেখার হাজী সামছুল হক উচ্চ বিদ্যালয়ের এসএসসি উত্তীর্ণদের সংবর্ধনা বড়লেখার হাজী সামছুল হক উচ্চ বিদ্যালয়ের এসএসসি উত্তীর্ণদের সংবর্ধনা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
বড়লেখার দক্ষিণভাগ ইউপি নির্বাচন স্থগিত ফেইসবুক চালু নিয়ে অনিশ্চয়তা! কুলাউড়ায় বিশেষ সতর্কতা জারি : অস্থায়ী সেনাক্যাম্প স্থাপন কুলাউড়ার জয়চন্ডীতে রাজু ফাউন্ডেশনের ত্রাণ উপহার বালাগঞ্জের বোয়ালজুর ইউপির উপ-নির্বাচন : চেয়ারম্যান প্রার্থীর উপর হামলার অভিযোগ হাকালুকি হাওর তীরের ৩ উপজেলার জনপ্রতিনিধিদের নিয়ে কুলাউড়ায় মতবিনিময় কমলগঞ্জে ওমান প্রবাসীর বাড়ির সীমানা প্রাচীর নির্মাণে বাঁধা নতুন ঘোষণা কোটা আন্দোলনকারীর, কাল সারাদেশ শাটডাউন রাজারহাটে ধর্মীয় নেতৃবৃন্দের দক্ষতা বৃদ্ধি বিষয়ক ৩ দিন ব্যাপী ওরিয়েন্টশন সভা কবি সঞ্জয় দেবনাথ ও মাহফুজ রিপনকে ভারতের কুমারঘাটে সম্মাননা প্রদান .

বড়লেখার হাজী সামছুল হক উচ্চ বিদ্যালয়ের এসএসসি উত্তীর্ণদের সংবর্ধনা

  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪

বড়লেখা প্রতিনিধি::

এবারের এসএসসি পরীক্ষায় বড়লেখা উপজেলার ৩৮টি মাধ্যমিক বিদ্যালয়ের মধ্যে শতকরা পাশের হারের দিক থেকে দ্বিতীয় অবস্থান অর্জন করেছে অত্যন্ত পিছিয়ে পড়া দরিদ্র এলাকার মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান হাজী সামছুল হক আদর্শ উচ্চ বিদ্যালয়। এই প্রতিষ্ঠান থেকে ৪৪ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ৩৭ জন বিভিন্ন গ্রেডে পাশ করেছে। শতকরা পাশের হার ৮৪.০৯। শ্রেণি কক্ষ সংকটসহ নানা সীমাবদ্ধতার কারণে এই স্কুলে এখনও বিজ্ঞান বিভাগ চালু করা যায়নি।

এদিকে দরিদ্র এলাকার শিক্ষার্থীরা এবারের এসএসসি পরীক্ষায় ভালো ফলাফল অর্জন করায় এসএসসি উত্তীর্ণ ৩৭ জন মেধাবী শিক্ষার্থীকে গত সোমবার সংবর্ধনা প্রদান ও ব্যক্তিগত পক্ষ থেকে নানা পুরস্কার প্রদান করেছেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী ও ব্যবসায়ি আলহাজ্ব সামছুল হক।

প্রধান শিক্ষক বেলাল আহমদের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক খালেদ আহমদের সঞ্চালনায় স্কুল হলরুমে অনুষ্ঠিত শিক্ষার্থী সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন ম্যানেজিং কমিটির সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী ও ব্যবসায়ি হাজী সামছুল হক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্কুলের দাতা সদস্য ও সাবেক ইউপি চেয়ারম্যান নছিব আলী, প্রতিষ্ঠাতা সদস্য হাবিবুর রহমান, অভিভাবক সদস্য নছিব আলী, লুৎফুর রহমান, মুহিবুর রহমান, ইসলাম উদ্দিন, সহকারি প্রধান শিক্ষক মো. আব্দুর রহমান।

শিক্ষকরা জানান, সুজানগর ইউনিয়নের তেরাকুড়ি গ্রাম, নয়াগ্রামসহ আশপাশের অবহেলিত দরিদ্র এলাকার ছেলেমেয়েদের মাধ্যমিক পর্যায়ের পাঠদানের জন্য হাজী সামছুল হক আদর্শ উচ্চ বিদ্যালয়টি ২০০৩ প্রতিষ্ঠিত হয়েছে। নানা সীমাবদ্ধতা সত্তে¡ও বিদ্যালয়টি মানসম্মত পাঠদান করে যাচ্ছে। ইতিমধ্যে প্রতিষ্ঠানটি এমপিওভুক্ত হয়েছে। ভবন সমস্যার কারণে শিক্ষার্থীদের পাঠদান ব্যাহত হচ্ছে। শ্রেণিকক্ষ সংকটসহ নানা সমস্যায় জর্জরিত বিদ্যালয়টিতে এখনও খোলা যায়নি বিজ্ঞান বিভাগ। শুধু মানবিক বিভাগেই শিক্ষার্থীরা লেখাপড়া করছে। অনেক মেধাবী শিক্ষার্থীর সাইন্স নিয়ে পড়াশুনার ইচ্ছা সত্তে¡ও সে বাধ্য হয়ে মানবিক বিভাগে পড়ছে। বিজ্ঞান বিভাগ খোলা হলে শিক্ষার্থীরা তাদের মেধার স্বাক্ষর রাখতে পারতো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews