গণমাধ্যমে সংবাদ প্রকাশ-অবশেষে ভেঙ্গে ফেলা হল হেলে পড়া সেই গার্ডওয়াল গণমাধ্যমে সংবাদ প্রকাশ-অবশেষে ভেঙ্গে ফেলা হল হেলে পড়া সেই গার্ডওয়াল – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১২:২৮ অপরাহ্ন
শিরোনাম :
কমলগঞ্জে পূজা উদযাপন পরিষদের বৃক্ষরোপন কুড়িগ্রামে শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয় স্টেক হোল্ডারদের সাথে সংলাপ সুজানগর ইউপি : বন্যার্তদের ২০ লাখ টাকার খাদ্যসামগ্রী দিচ্ছেন প্রবাসীরা ইউপি চেয়ারম্যান উপ-নির্বাচন-বড়লেখায় প্রতীক পেয়েই প্রচারণায় প্রার্থীরা কুলাউড়ায় বন্যা কবলিত এলাকায় শিশু খাবার পানি বিশুদ্ধকরণ টেবলেট ও খাবার স্যালাইন বিতরণ কুলাউড়ায় আশ্রয়ন প্রকল্পে ঘর বরাদ্দের নামে অসহায় মহিলার ভিক্ষার টাকা আত্মসাত! ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি দাতা কুলাউড়ার সোহাগ গ্রেফতার! ওসমানীনগরে শতাধিক শিক্ষার্থী পেল স্কুল ড্রেস বার্সেলোনায় সাংবাদিক নেতৃবৃন্দের সাথে বাংলার মেলা আয়োজক সংঠনের মতবিনিময় কুলাউড়া পৌরসভার ৬৯ কোটি টাকার বাজেট ঘোষণা

গণমাধ্যমে সংবাদ প্রকাশ-অবশেষে ভেঙ্গে ফেলা হল হেলে পড়া সেই গার্ডওয়াল

  • শুক্রবার, ৭ জুন, ২০২৪

বড়লেখা প্রতিনিধি ::

অবশেষে ঠিকাদারি প্রতিষ্ঠান কুলাউড়া-শাহবাজপুর রেলপথ পুনর্বাসন প্রকল্পের দক্ষিণভাগ স্টেশনের হেলে পড়া প্ল্যাটফরমের গার্ডওয়াল গত শুক্রবার ভেঙ্গে ফেলেছে। ১ জুন ঠিকাদারের লোকজন হেলে পড়া গার্ডওয়ালটি ক্রেনে টেলে ও তারের রশিতে টেনে সোজা করে মাটি দিয়ে ঢেকে রাখে। এ নিয়ে রোববারের (২ জুন) বিভিন্ন দৈনিকে ‘কুলাউড়া-শাহবাজপুর রেলপথ স্থাপন প্রকল্প-আবারও হেলে পড়ল প্ল্যাটফরমের গার্ডওয়াল’ শিরোনামে একটি সংবাদ ছাপা হলে দেশজুড়ে তোলপাড় শুরু হয়। বিষয়টি পূর্বাঞ্চলীয় রেলওয়ে কর্তৃপক্ষ ও রেলমন্ত্রণালয়ের নজরে আসে। আর তখনই সংশ্লিষ্ট কর্মকর্তাদের টনক নড়ে। এরপর ভারতীয় ঠিকাদারি প্রতিষ্ঠান ‘কালিন্দ রেল নির্মাণ’ এর প্রকল্প পরিচালক গার্ডওয়ালটি মেরামত করতে শুক্রবার শ্রমিক লাগিয়ে অভিনব কায়দায় মেরামত করা অংশ ভেঙ্গে ফেলেন।

জানা গেছে, কুলাউড়া-শাহবাজপুর রেলপথ নির্মাণ প্রকল্পের নির্মাণাধীন দক্ষিণভাগ রেল স্টেশনের প্ল্যাটফরমের ১০ ইঞ্চি গাঁথুনির গার্ডওয়ালের দক্ষিণ-পূর্বদিকের প্রায় ৩০ মিটার স্থান সম্প্রতি হেলে পড়ে ও ফাটল দেখা দেয়। শাক দিয়ে মাছ ঢাকার মতো ঠিকাদারি প্রতিষ্ঠান তা যথাযথভাবে মেরামতের উদ্যোগ না নিয়ে দেওয়ালের হেলে পড়া অংশে বাঁশের ঢিক, ক্রেনে টেলে ও তারের রশিতে টেনে সোজা করে মাটি দিয়ে ঢেকে ফেলে। এমন অভিনব কাজকারবার দেখে স্থানীয় লোকজনের মাঝে চরম ক্ষোভ ও অসন্তোষ দেখা দেয়। স্থানীয় লোকজন অভিযোগ করেন কাজের অনিয়মে দেওয়ালটি হেলে পড়ে ও ফাটল দেখা দেয়। তা সঠিকভাবে সংশোধন না করে ঢেকে ফেলা হয়। এতে পরবর্তীতে বড়ধরণের দুর্ঘটনা ঘটার ও সরকারের লাখ লাখ টাকা গচ্চা যাওয়ার আশংকা রয়েছে। গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর বিতর্কিত মেরামত কাজের দেওয়ালটি ভেঙ্গে ফেলায় তারা বেশ খুশি। তবে তারা আংশিক নয় পুরো গার্ডওয়ালটি ভেঙ্গে ফেলে নতুন করে নির্মাণের দাবি জানান। এর আগে ২০২২ সালে একই প্ল্যাটফরমের পশ্চিমের অংশ কাজের অনিয়মে ভেঙ্গে পড়ে। যদিও ঠিকাদারি প্রতিষ্ঠান ভারিবর্ষণে ধ্বসে পড়ার দোহাই দিয়ে তা ভেঙ্গে ফেলে নতুনভাবে নির্মাণ করেছিল।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, গত ১ জুন ক্রেন ও তারের রশিতে টেনে সোজা করা গার্ডওয়ালটি ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন ভেঙ্গে ফেলছে। হেলে পড়া ও ফাটল দেখা দেওয়া দেওয়াল ভেঙ্গে ফেলে নতুন করে নির্মাণ করা ছাড়া কোনো বিকল্প নেই। সেখানে কেন টেলে সোজা করে মাটি চাপা দেওয়া হলো জানতে চাইলে শ্রমিকরা জানান, স্যারেরা যখন যা বলেন, আমাদের তাই করতে হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews